উত্তরবঙ্গ

বেতন বৃদ্ধির দাবিতে এনবিইউ’র রেজিস্ট্রারকে ঘেরাও শিক্ষাবন্ধুদের

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: আন্দোলনের ঝাঁঝ বাড়িয়ে বুধবার দুপুরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবাশিস দত্তকে ঘেরাও করলেন অস্থায়ী কর্মীরা। বেতন বৃদ্ধির দাবি মেনে না নেওয়া পর্যন্ত এই ঘেরাও জারি থাকবে বলে হুমকি দিয়েছেন তাঁরা। পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এদিনই টেলিফোনে রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরের স্পেশাল সেক্রেটারি চন্দ্রাণী টুডুর সঙ্গে কথা বলেন। কিন্তু তিনিও এই ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কোনও দিশা দেখাতে পারেনি বলেই খবর। 
সোমবার দুপুর থেকে বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতি শুরু করে সারাবাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি। ২৮ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হচ্ছে। সেজন্য প্রস্তুতি দরকার। কিন্তু, এই আন্দোলনের জেরে সোমবার থেকেই লাটে উঠেছে সেই পরীক্ষার প্রস্তুত্তি। অস্থায়ী কর্মীরা কাজ বন্ধ রাখায় তিনদিন ক্যাম্পাসের বিভিন্ন দপ্তরে কাজই হয়নি। সমিতির কর্মবিরতির জেরে বুধবারও প্রশাসনিক দপ্তরের সার্বিক কাজ ব্যহত হয়। ফলে বিশ্ববিদ্যালয় খুলতেই যে পরীক্ষা শুরু হবার কথা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। পরীক্ষায় যাতে সমস্যা না হয়, সেজন্য কর্তৃপক্ষ আন্দোলন প্রত্যাহারের আবেদন করলেও তারা রাজি হননি। 
এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবাশিস দত্ত বলেন, আমরা উচ্চশিক্ষা দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছি। সামনেই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। এভাবে অস্থায়ী কর্মীরা কাজ বন্ধ রাখলে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। ওদের বেতন বৃদ্ধির দাবি নিয়ে আমরা সংবেদনশীল। আমরাও চাইছি দাবি পূরণ হোক। কিন্তু, উপাচার্য না থাকায় কর্মসমিতির বৈঠক করা যাচ্ছে না। ফলে সমস্যা সমাধান করা সম্ভব হচ্ছে না। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে নবান্নে ও রাজভনে চিঠি পাঠিয়েছে। 
তবে এদিন সারাবাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির মুখপাত্র তন্ময় বাগচী এবং আহ্বায়ক রঞ্জিত রায় বলেন, আমাদের পিঠ দেওয়ালে থেকে গিয়েছে। বেতন বৃদ্ধির দাবি মেনে না নেওয়া পর্যন্ত রেজিস্ট্রারকে ঘেরাও চলবে।  নিজস্ব চিত্র।
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা