উত্তরবঙ্গ

যত্রতত্র খাটাল, দরজা ও জানালা বন্ধ রেখেও দুর্গন্ধে নাভিশ্বাস জলপাইগুড়িতে

সংবাদদাতা, জলপাইগুড়ি: খাটালের দুর্গন্ধ। মশামাছির উপদ্রবে নাজেহাল। এই পরিস্থিতিতে দিনরাত ঘরের দরজা-জানালা বন্ধ রাখতে হচ্ছে জলপাইগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ডে। বাসিন্দাদের অভিযোগ, পুরসভা অভিযান চালালেও পরিস্থিতির বদল হয়নি। তাছাড়া পুরসভা একবার অভিযান চালিয়ে হাতগুটিয়ে বসে রয়েছে। নতুন করে অভিযান না হওয়ায় এলাকায় রমরমিয়ে খাটাল চলছে। 
শহরের ২৫টির মধ্যে কয়েকটি ওয়ার্ডে গোপনে মোষের খাটাল চলছে। দীর্ঘদিন ধরে এই অভিযোগ রয়েছে। ১২ নম্বর ওয়ার্ডের জয়ন্তীপাড়া, ১৬ নম্বর ওয়ার্ডের নয়ারহাট এলাকায় খাটাল রয়েছে। বামনপাড়া, ঘোষপাড়াতেও খাটাল চলছে। কিন্তু, সবমিলিয়ে শহরে কতগুলি খাটাল চলছে, পুরসভার কাছে সেই তথ্য নেই। ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মণীন্দ্রনাথ বর্মন অবশ্য তাঁর ওয়ার্ডে খাটাল চলার কথা স্বীকার করে নিয়ে বলেন, এর আগে এলাকায় অনেকগুলি খাটাল চলছিল। এখন একটিই খাটাল রয়েছে। সেটি বন্ধ করার জন্য মালিককে বলা হয়েছে।
খাটালের কারণে মশামাছির দাপটে নাজেহাল ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। এলাকার বাসিন্দা সুধীর রায় বলেন, দুর্গন্ধে দরজা-জানালা বন্ধ করে রাখতে হচ্ছে। বর্ষায় সবচেয়ে বেশি সমস্যা হয়। একই বক্তব্য ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কৃষ্ণেন্দু সরকারের। তিনি বলেন, যে জায়গায় খাটাল চলছে, তার আশেপাশের পরিস্থিতি অত্যন্ত খারাপ।
আইন অনুযায়ী, পুর এলাকায় খাটাল চালানো অপরাধ। এ বিষয়ে শহরে লিফলেট বিলি করে পুরসভা। কিন্তু পরিস্থিতির কোনও বদল হয়নি। এ ব্যাপারে পুরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায় বলেন, খাটাল বন্ধে আগেও অভিযান হয়েছে। ফের অভিযানের পরিকল্পনা নেওয়া হচ্ছে।  নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা