উত্তরবঙ্গ

মাদক কারবারের মুক্তাঞ্চল চামটা সেতু চত্বর, একমাসে দুই মহিলার দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মাটিগাড়ার নির্জন চামটা রেলসেতু মাদকদ্রব্য ও দেহ ব্যবসার মুক্তাঞ্চলে পরিণত হয়েছে। মাত্র একমাসের ব্যবধানে সেখান থেকে দুই মহিলার দেহ উদ্ধার করেছে মাটিগাড়া থানার পুলিস। কিন্তু একই এলাকা থেকে দুই মহিলার দেহ উদ্ধার হলেও পুলিসের নজরদারির অভাব রয়েছে বলে অভিযোগ। ফলে সন্ধ্যা নামতেই ওই এলাকায় প্রকাশ্যে চলছে মাদক কারবার, অপরিচিত মহিলাদের আনাগোনা। স্থানীয় ও বহিরাগত যুবকদের সঙ্গে পাল্লা দিয়ে মাদকের আসরে থাকছে মহিলারাও। যদিও পুলিসের দাবি, ধরপাকড় চলছে। দুই মহিলার অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্ত চলছে। যদিও স্থানীয়দের অভিযোগ, পুলিস সব জানা সত্ত্বেও মাদক কারবারিদের ধরতে কোনও পদক্ষেপ নিচ্ছে না। মাটিগাড়া থানার আইসি অরিন্দম ভট্টাচার্য বলেন, নিয়মিত ওই এলাকায় অভিযান চালানো হচ্ছে। সম্প্রতি সেখান থেকে কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। দুই মহিলার মৃত্যুর ঘটনায় তদন্ত চলছে। 
একমাস আগে চামটা সেতু সংলগ্ন জঙ্গল থেকে মাদকাসক্ত এক মহিলার মৃতদেহ উদ্ধার করে মাটিগাড়া থানার পুলিস। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই একই এলাকা থেকে ফের আরএক মহিলার দেহ উদ্ধারের পর এলাকায় চাঞ্চল্য ছড়ায়। কিন্তু পরপর দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনার পরও মৃত্যুর কারণ নিয়ে এখনও নিশ্চিত কিছু বলতে পারছে না পুলিস। দু’টি ক্ষেত্রেই দেহ উদ্ধারের পর পুলিসের প্রাথমিক অনুমান, রেল সেতু দিয়ে হাঁটার সময় ট্রেনের ধাক্কায় তাদের মৃত্যু হয়ে থাকতে পারে। তবে তারা যে মাদক সেবন করত তা নিয়ে পুলিসেরও কোনও দ্বিমত নেই। 
মাটিগাড়া থানা সংলগ্ন বিশ্বাস কলোনি মাদক কারবারের ‘হাব’ হিসেবে অনেকদিন ধরে পরিচিত। এখান থেকে শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গে মাদকের লেনদেন নিয়ন্ত্রণ করা হয় বলে স্থানীয়দের দাবি। এলাকায় ঘাঁটি তৈরি করেছে নেপাল, সিকিম, অসম, বিহারের দুষ্কৃতী গ্যাং। বহিরাগত ওই দুষ্কৃতীদের হাত ধরে এলাকায় মাদকের কারবার সক্রিয় হয়ে উঠেছে। যদিও এ ব্যাপারে স্থানীয়রা কিছু বলতে চান না। কারণ, নাম সামনে এলে তাঁদের উপর হামলা হতে পারে বলে জানিয়েছেন তাঁরা।
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা