উত্তরবঙ্গ

কয়েক ঘণ্টায় সফর সেরেই বিদায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: নির্বাচনের ফল বের হয়েছে ৪ জুন। তারপর কেটে গিয়েছে ১২ দিন। এতদিন পর দলের ‘আক্রান্ত’ কর্মীদের দেখতে কোচবিহারে এসে পৌঁছল বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। কিন্তু মাত্র কয়েক ঘণ্টায় সফর সেরেই দলটি পত্রপাঠ বিদায় নিল। তারা কোনও আক্রান্তের বাড়ি যায়নি, কোনও এলাকা পরিদর্শনও করেনি।
রাঙাপানিতে ট্রেন দুর্ঘটনা নিয়ে উত্তরবঙ্গজুড়ে রেলযাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ঠিক সেদিনই ওই কেন্দ্রীয় পর্যবেক্ষক দল কোচবিহারে এল। এখানেই তৃণমূল কংগ্রেস অভিযোগ তুলতে শুরু করেছে, উত্তরবঙ্গে যখন এতবড় ট্রেন দুর্ঘটনা ঘটল তখন বিজেপির প্রতিনিধি দলের কোনও হেলদোল নেই। তারা কোচবিহারে রাজনীতি করতে এসেছে। যদিও বিজেপির দাবি, নির্দিষ্ট কর্মসূচিতে দলটি এসেছিল। ট্রেন দুর্ঘটনার ক্ষেত্রে রেলমন্ত্রী গিয়েছেন। 
তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, তারা ঘরে বসে কারণ খুঁজে বেড়াচ্ছে। তাই আসতে বিলম্ব হয়েছে। জেলাবাসী জানেন ২০১৯-এর নির্বাচনের পর এখানে কী হয়েছিল আর ২০২৪-এ কী পরিস্থিতি রয়েছে। রেলের গাফিলতিতে এত মানুষের প্রাণ গেল। মানুষের পাশে না দাঁড়িয়ে তারা সস্তার রাজনীতি করতে কোচবিহারে চলে এল। বাংলার মানুষ এসব বোঝে। 
তৃণমূলের রাজ্য মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব দেবের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দল কোচবিহারে সন্ত্রাস দেখতে এসেছে। এটা পরিহাসের বিষয়। তিনি যখন মুখ্যমন্ত্রী ছিলেন তখন ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ আমাদের বহু নেতা আক্রান্ত হয়েছিলেন।
বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায় বলেন, একটা টিম তৈরি করতে সময় লাগে। বাংলার বিভিন্ন জায়গায় প্রতিনিধি দলের সদস্যরা যাচ্ছেন। এখানেও এসেছেন। হাসপাতালে চারজন ভর্তি রয়েছেন। তাঁদের সঙ্গে দেখা করেছেন। দলীয় কার্যালয়ে আক্রান্তদের সঙ্গে কথা বলেছেন। আক্রান্তরা বাড়িতে ফিরতে পারছেন না। দলীয় কার্যালয়ে রয়েছেন। তাই প্রতিনিধি দল এখানে এসেছে। তাদের যা কার্যক্রম ছিল সেটাই তারা করেছে। রেলমন্ত্রী দুর্ঘটনাস্থলে গিয়েছেন। 
বিজেপি সাংসদ তৃণমূলের উদ্দেশে  রবিশঙ্কর প্রসাদ বলেন, আপনারা জয়ী হয়েছেন, ঠিক আছে। কিন্তু জেতার পর বিজেপির কর্মকর্তারা গ্রামে যেতে পারবেন না? এটা চলবে না। এসব দুর্ভাগ্যজনক। এসব বন্ধ করা হোক। কার্যকর্তাদের সঙ্গে দেখা করতে, তাঁদের কথা শুনতে এসেছি। তাঁরা ভয়ে গ্রাম যেতে পারছেন না।
সোমবার ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লবকুমার দেব, সাংসদ রবিশঙ্কর প্রসাদ, ব্রিজলাল, কবিতা পতিদার এই দলে ছিলেন। এছাড়াও ছিলেন অগ্নিমিত্রা পল। নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই বিজেপির জেলা কার্যালয়ে বেশকিছু কর্মী আশ্রয় নিয়েছেন। তাঁরা বিভিন্ন এলাকায় তৃণমূলের সন্ত্রাসে ভীত হয়ে এখানে রয়েছেন বলে অভিযোগ। এই পরিস্থিতিতে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক দল এদিন তাঁদের সঙ্গে দেখা করেন। তাঁদের সমস্যার কথা শোনেন। কিন্তু তৃণমূল প্রথম থেকেই দাবি করে আসছে জেলায় কোনও সন্ত্রাস হচ্ছে না। নির্বাচনে হারের পর বিজেপি এসব অভিযোগ তুলছে।  কোচবিহারে বিজেপির বিশেষ প্রতিনিধি দল। 
- নিজস্ব চিত্র।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা