উত্তরবঙ্গ

ছুটিতে রেডিওলজিস্ট ইউএসজি করছেন সুপার

সংবাদদাতা, পতিরাম: রবিবার ও সোমবার পরপর দু’দিন ছুটি থাকায় হাসপাতালে নেই রেডিওলজিস্ট। সেজন্য হাসপাতালে ভর্তি থাকা রোগীদের ইউএসজি হচ্ছিল না। পরিষেবা সচল রাখতে খোদ ময়দানে নামলেন বালুরঘাট জেলা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ। কারণ তিনি নিজেই প্যাথোলজি বিভাগের চিকিৎসক। সোমবার হাসপাতালে বসে তিনি ৪০ জন রোগীর ইউএসজি করেন। যে ঘরে ইউএসজি মেশিন ছিল, সেই ঘর থেকে সরিয়ে ইমারজেন্সির পাশে তা নিয়ে আসা হয়। সেই ঘরেই ইউএসজি করেন হাসপাতালের সুপার। এই হাসপাতালে চিকিৎসক সঙ্কটের কথা বারবার সামনে এসেছে। বিভিন্ন সময়ে পরিষেবা বিঘ্নিত হওয়ারও অভিযোগ উঠেছে। এমতাবস্থায় খোদ হাসপাতাল সুপার রোগী পরিষেবা দেওয়ায় অনেকেই সাধুবাদ জানিয়েছেন। 
বালুরঘাট জেলা হাসপাতাল সুপার বলেন, হাসপাতালে যে চিকিৎসকরা ইউএসজি করেন তাঁরা ছুটিতে রয়েছেন। তাই রবিবার থেকে ইউএসজি করতে একটু সমস্যা হয়েছিল। রবিবার গুরুত্বপূর্ণ রোগীদের ইউএসজি করে দেওয়া হয়েছে। সোমবারও পরিষেবা দিয়েছি। আমি নিজেই প্যাথলজি বিভাগের চিকিৎসক। তাই আমিই রোগীদের ইউএসজি করে দিয়েছি। কোনওভাবেই রোগীদের সমস্যা যাতে না হয় সেদিকেই আমাদের নজর থাকছে। 
এবিষয়ে হাসপাতালে ভর্তি থাকা রোগী অঞ্জনা মজুমদার ও কল্যাণী কাছুয়া বলেন, পেটের নানা সমস্যার জন্য হাসপাতালে ভর্তি রয়েছি। রবিবার ইউএসজি করার কথা থাকলেও হয়নি। সোমবার হাসপাতালের সুপার নিজেই ইউএসজি করেছেন। না হলে এদিনও ইউএসজি হতো না। 
বালুরঘাট শহরের এক শিক্ষক প্রদীপ পাল বলেন, হাসপাতালে অনেক বিভাগেই চিকিৎসক কম। সব বিভাগেই পরিষেবা বিঘ্নিত হচ্ছে। তবে সুপার নিজে পরিষেবা সচল রাখতে ইউএসজি করছেন। এমনকী প্যাথোলজি বিভাগেও যাচ্ছেন। এটা খুব ভালো দিক।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বালুরঘাট জেলা হাসপাতালে দু’জন রেডিওলজিস্ট রয়েছেন। একজন মায়ের অসুস্থতার জন্য ছুটিতে রয়েছেন। আরেকজন থাকলেও রবিবার থাকায় ছুটি ছিল। এমনকী সোমবারও সরকারি ছুটি রয়েছে। মূলত হাসপাতালের বহির্বিভাগেই ইউএসজি’র চাপ থাকে। ফলে এই দু’দিন বহির্বিভাগ বন্ধ থাকায় বাইরের চাপ কম থাকলেও ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের চাপ বেড়ে যায়। রবিবার চিকিৎসক না থাকায় ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের ইউএসজি হয়নি। সোমবারও চিকিৎসক নেই। এমন পরিস্থিতিতে রোগী ও তাঁদের পরিবার যাতে হয়রানির মুখে না পড়ে সেজন্য হাসপাতাল সুপার কৃষেন্দুবিকাশ বাগ নিজেই ইউএসজি করেন। 
বেশকিছুদিন ধরেই বালুরঘাট জেলা হাসপাতালে রেডিওলজিস্ট ও প্যাথোলজিস্ট  চিকিৎসকের অভাব দেখা দিয়েছে। প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত চিকিৎসক না থাকাতেই এই সমস্যা হচ্ছে বলে অভিযোগ। তাই এর আগেও সুপার প্রয়োজন হলেই রোগীদের ইউএসজি করেছেন। কোনওভাবেই যাতে রোগীদের হয়রানি না হয় সেজন্য সুপার সব বিভাগেই নজরদারি করছেন।  নিজস্ব চিত্র।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা