Bartaman Patrika
খেলা
 

চিকিৎসকদের জন্য করতালির ‘ঝড়’ ব্রিটেনে 
কৃতজ্ঞতা প্রকাশে ক্লপ-লিনেকাররা

লন্ডন, ২৮ মার্চ: পিপিই। পারসোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা যন্ত্র। করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ শুরু হওয়ার পর গত কয়েক দিনে এই শব্দটি যে কতবার শোনা গিয়েছে, তার কোনও হিসেব নেই। কোভিড-১৯’এর বিরুদ্ধে যুদ্ধকালীন তৎপরতায় থাকছেন চিকিৎসকরা। 
বিশদ
করোনা মোকাবিলায় ত্রাণ তহবিলে বিসিসিআই দিল ৫১ কোটি টাকা 

নয়াদিল্লি, ২৮ মার্চ: করোনা ভাইরাসের প্রভাব গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছে। যার হাত থেকে রেহাই পায়নি ভারতও। ইতিমধ্যেই গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এক হাজারের কাছাকাছি। মৃত্যু হয়েছে ২১ জনের।  
বিশদ

29th  March, 2020
প্রায় সুস্থ হয়ে কঠিন সময়ের কথা শোনালেন ডায়বালা 

তুরিন, ২৮ মার্চ: গত শনিবারই প্রথম তাঁর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল। তবে এক সপ্তাহের মধ্যেই সেই কঠিন সময় কাটিয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন জুভেন্তাস তারকা পাওলো ডায়বালা।  
বিশদ

29th  March, 2020
কোভিড-১৯: আর্থিক ক্ষতির আশঙ্কা ইংল্যান্ড ফুটবলে 

লন্ডন, ২৭ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে আর্থিক মন্দার মুখোমুখি বিশ্ব। ব্যতিক্রম নয় ইংল্যান্ডের ফুটবলও। আর্থিক ক্ষতির মুখোমুখি প্রিমিয়ার লিগ। ক্লাবকর্মীদেরও চাকরি খোয়ানোর আশঙ্কা প্রবল। সবাই জানতে চাইছেন, কোভিড-১৯’এর প্রভাব থেকে কবে মুক্ত হওয়া সম্ভব?  
বিশদ

29th  March, 2020
করোনা জয় করে খুশি আর্তেতা 

লন্ডন, ২৮ মার্চ: গোটা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। তবে এই ভয়ঙ্কর রোগকে হারিয়েছেন লক্ষাধিক মানুষ। তার মধ্যে অন্যতম আর্সেনালের কোচ মিকেল আর্তেতা। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে সাম্প্রতিক অভিজ্ঞতার কথা ব্যক্ত করেছেন তিনি।  
বিশদ

29th  March, 2020
মাত্র এক লক্ষ দিয়ে সমালোচিত ধোনি
করোনার বিরুদ্ধে লড়াইয়ে শচীন দিলেন ৫০ লাখ টাকা 

মুম্বই, ২৭ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অসামান্য মানবিকতার পরিচয় দিলেন শচীন তেন্ডুলকর। পরিস্থিতির ব্যাপ্তি ও ভয়াবহতা মাথায় রেখে সরকারের ত্রাণ তহবিলে বিপুল অর্থ দান করলেন লিটল মাস্টার। যার পরিমাণ ৫০ লক্ষ টাকা।
বিশদ

28th  March, 2020
এবার অন্তত জেগে উঠুন বার্তা সচেতন বিরাট কোহলির 

নয়াদিল্লি, ২৭ মার্চ: ঘরে আবদ্ধ থাকার গুরুদায়িত্ব পালন না করে কেউ যদি লকডাউনের সুবিধা নেন, তবে তা দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার সামিল বলে মন্তব্য করেছেন বিরাট কোহলি। তাঁর মতে, গোটা বিশ্ব এখন এক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।  
বিশদ

28th  March, 2020
লকডাউনের সময়ে বাগান পরিচর্যায় ব্যস্ত কপিল দেব 

নয়াদিল্লি, ২৭ মার্চ: করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেও লক্ষ্যে স্থির কপিল দেব। লকডাউনের মধ্যে দিয়েই এই রোগের মোকাবিলা করা সম্ভব বলে তিনি মনে করেন। তাঁর আশা, ধৈর্য ধরতে পারলে কোভিড-১৯’এর বিরুদ্ধে চলা এই যুদ্ধে জয় আসবেই।
বিশদ

28th  March, 2020
‘মেসির থেকে এগিয়ে নেইমার’ 
বললেন বিশ্বজয়ী ব্রাজিল অধিনায়ক কাফু

রিও ডি জেনেইরো, ২৭ মার্চ: মেসির দক্ষতা নিয়ে কারও মনেই সংশয় থাকা উচিত নয়। বছরের পর বছর যেভাবে তিনি বিশ্ব ফুটবলকে সমৃদ্ধ করেছেন তা অতুলনীয়। কিন্তু টেকনিক্যালি আর্জেন্তাইন মহাতারকাটিকে পিছনে ফেলবেন নেইমার। শুক্রবার এমনই মন্তব্য করেছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কাফু। 
বিশদ

28th  March, 2020
টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির সেরা মঞ্চ আইপিএল: জাস্টিন ল্যাঙ্গার 

সিডনি, ২৭ মার্চ: করোনার জেরে অনিশ্চিত টি-২০ বিশ্বকাপ। পরিস্থিতি খুব খারাপ হলে এক বছর পিছিয়ে যেতে পারে এই মেগা টুর্নামেন্ট। তবে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য দেশের মাটিতে আয়োজিত টি-২০ বিশ্বকাপ নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছেন।  
বিশদ

28th  March, 2020
করোনা আমার কেরিয়ারে প্রভাব ফেলবে না: অ্যান্ডারসন 

লন্ডন, ২৭ মার্চ: অবসরের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। করোনা ভাইরাসের জেরে গোটা বিশ্বের মতো খেলাধূলা বন্ধ ইংল্যান্ডেও। কবে আবার সব স্বাভাবিক হবে তা’ও অজানা। তাই ৫৮৪টি টেস্ট উইকেটের মালিক ৩৭ বছরের অ্যান্ডারসনের কাছে এই সময়টা যথেষ্ট চ্যালেঞ্জিং।
বিশদ

28th  March, 2020
ভাইরাস মোকাবিলায় রিয়াল মাদ্রিদ
চিকিৎসার সরঞ্জাম রাখা হবে সান্তিয়াগো বার্নাব্যুতে 

মাদ্রিদ, ২৭ মার্চ: কোভিড-১৯। কেড়ে নিচ্ছে হাজার হাজার বিশ্ববাসীর প্রাণ। চীন, ইতালি, ইরান, আমেরিকার পাশাপাশি এই মারণ রোগে আক্রান্ত গোটা স্পেনও। যার জেরে ফুটবল ইতিমধ্যেই স্থগিত হয়েছে। 
বিশদ

28th  March, 2020
বন্যার থেকেও করোনা ভয়ঙ্কর, মন্তব্য বিজয়নের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দু’বছর বন্যায় ভেসে গিয়েছিল কেরল। উদ্ধারকার্য এগিয়ে এসেছিলেন ভারতীয় ফুটবলের প্রাক্তন তারকা আইএম বিজয়ন। কেরল পুলিশে চাকরি করার সুবাদে তিনি সেই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন। কেরল পুলিশের সার্কেল ইন্সপেক্টর মনে করছেন, করোনা ভাইরাসের ভয়ঙ্কর প্রভাব কেরলের বন্যার থেকেও বিপজ্জনক। 
বিশদ

28th  March, 2020
আর্কাইভ খুলে দিতে চলেছে আইসিসি 

দুবাই, ২৭ মার্চ: লকডাউন কার্যত গোটা পৃথিবী। হোম কোয়ারেন্টাইনে ক্রিকেটার থেকে অনুরাগী, প্রত্যেকেই। গৃহবন্দি ক্রিকেট অনুরাগীদের কথা ভেবে বিগত ৪৫ বছরের আর্কাইভ খুলে দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।  
বিশদ

28th  March, 2020
প্রিন্স চার্লসের সঙ্গে সাক্ষাতের পর
স্বেচ্ছায় গৃহবন্দি অ্যান্টনি জোসুয়া 

লন্ডন, ২৬ মার্চ: ব্রিটেনের প্রিন্স চার্লস করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজেকে স্বেচ্ছায় গৃহবন্দি করলেন বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অ্যান্টনি জোসুয়া।  বিশদ

27th  March, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM