Bartaman Patrika
কলকাতা
 

 কলকাতা বিশ্ববিদ্যালয়ে দুই কর্মীনেতার হাতাহাতি, নালিশ জোড়াসাঁকো থানায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ে বচসা থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন দুই কর্মচারী নেতা। মনোজ চক্রবর্তী তৃণমূল কর্মচারী ইউনিয়নের শীর্ষনেতা হলেও দীর্ঘদিন প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরে ছিলেন। 
বিশদ
আজ বিকাশ ভবনের সামনে পার্শ্বশিক্ষকদের সমাবেশ কিছুতেই নয়, বলল সল্টলেক পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চাকরির স্থায়ীকরণের ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া প্রতিশ্রুতি রক্ষার দাবি এবং কল্যাণীতে রাতের অন্ধকারে শিক্ষক-শিক্ষিকাদের উপর নির্বিচারে লাঠিচার্জের প্রতিবাদে আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা আজ বুধবার সল্টলেকের বিকাশ ভবনের সামনে জমায়েত করে ডেপুটেশন দেওয়ার পরিকল্পনা করেছিলেন।
বিশদ

21st  August, 2019
 কামারহাটিতে বিদ্যুৎ চুরি রুখতে গিয়ে নিগৃহীত কর্মীরা, ভাঙচুর পিলার বক্সে

বিএনএ, বারাকপুর: সোমবার সন্ধ্যায় কামারহাটির চার নম্বর ওয়ার্ডে বিদ্যুৎ চুরি রুখতে গিয়ে দপ্তরের কর্মীরা নিগৃহীত হলেন। ভাঙচুর করা হয়েছে ‘পিলার বক্স’। বেলঘরিয়া থানার পুলিস আটকে থাকা বিদ্যুৎ কর্মীদের উদ্ধার করে। সিইএসসি দপ্তর সূত্রের খবর, বিদ্যুৎ চুরিতে যুক্ত মূল পাণ্ডা দুজনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

21st  August, 2019
 চুঁচুড়ায় জলের ট্যাঙ্ক থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা, নামানোর পর পুলিসের সামনেই গলায় ব্লেড

 বিএনএ, চুঁচুড়া: মানসিক অবসাদ থেকে মঙ্গলবার দুপুরে চুঁচুড়ার পীরতলা এলাকায় একটি জলের ট্যাঙ্কে উঠে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে এক যুবক। তাঁর নাম সুরজ রাজভড় (২২)। তাঁর বাড়ি ব্যান্ডেলে। আর তাঁকে নামাতে গিয়ে কালঘাম ছুটে গিয়েছে স্থানীয় বাসিন্দাদের।
বিশদ

21st  August, 2019
 বাড়িতে সামান্য কারণে মতান্তর, গাইঘাটায় অভিমানে আত্মঘাতী মাধ্যমিক পড়ুয়া

বিএনএ, বারাসত: রাতে কবাডি খেলা দেখতে যাওয়া নিয়ে মায়ের সঙ্গে মতান্তর হওয়ায় অভিমানে আত্মঘাতী হল মাধ্যমিকের এক স্কুল পড়ুয়া। সোমবার রাতে গাইঘাটা থানার আমনকান্ডিয়া গ্রামের এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম বাপ্পা মণ্ডল (১৫)। তার বাবার নাম রমেশকুমার মণ্ডল।
বিশদ

21st  August, 2019
 ভদ্রেশ্বরের স্কুলেও ফ্যানভাত, মিড ডে মিলই জোটেনি মঙ্গলবার

 বিএনএ, চুঁচুড়া: হুগলির আরও একটি স্কুলে মিড ডে মিলে ফ্যানভাত আর নুন খাওয়ানো হল। ঘটনাটি সোমবারেরই। শুধু তাই নয়, চুঁচুড়ার স্কুলে মঙ্গলবার ডিম-ভাত দেওয়া হলেও, এখানে এদিন মিড ডে মিলই খাওয়ানো হয়নি। 
বিশদ

21st  August, 2019
 শ্লীলতাহানি, গোপালনগরে গ্রেপ্তার ক্যারাটে শিক্ষক

 বিএনএ, বারাসত: ক্যারাটে শেখানোর নামে অষ্টম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানি করার অভিযোগে গোপালনগর থানার পুলিস এক শিক্ষককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম গিরিধারী মল্লিক। তার বাড়ি গোপালনগর এলাকায়। ধৃতকে এদিন বারাসত মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

21st  August, 2019
 বিয়ের ৬ মাসের মধ্যে বধূর মৃত্যু, পণের দাবিতে খুনের অভিযোগ গোবরডাঙায়

বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে খুনের অভিযোগে গোবরডাঙা থানার পুলিস স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। মৃত গৃহবধূর নাম ঝর্না দাস (২৩)। তাঁরা বাড়ি গোবরডাঙা এলাকার জামদানি এলাকায়। তাঁর স্বামীর নাম অয়ন দাস ও শাশুড়ির নাম চায়না দাস।
বিশদ

21st  August, 2019
 টালিগঞ্জ থানায় পুলিস নিগ্রহের ঘটনায় পাঁচজনের জেল হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় ঢুকে পুলিস নিগ্রহের মামলায় ধৃত পাঁচ অভিযুক্তকে আগামী ২৭ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত ওই নির্দেশ দেয়। অন্যদিকে, এই মামলায় মূল অভিযুক্ত পুতুল নস্কর ও তাঁর সঙ্গী পূর্ণিমা দাসের জামিন আগেই হয়েছে।
বিশদ

21st  August, 2019
 পোলেরহাট-২ পঞ্চায়েতের দায়িত্ব পেল তৃণমূল, ফের স্বমহিমায় আরাবুল-পুত্র

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার সরকারিভাবে ভাঙড়ের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত প্রধান সবিতা সর্দার ও উপপ্রধান হাকিমুল ইসলামের হাতে দায়িত্বভার তুলে দিলেন বিডিও কৌশিককুমার মাইতি।
বিশদ

21st  August, 2019
 উলুবেড়িয়ায় বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমকাজে সম বেতন, নিয়ম মেনে পিএফ, ইএসআই সহ অন্যান্য সুবিধা এবং সাব ভেন্ডার দিয়ে কাজ করানো বন্ধ সহ একাধিক দাবিতে মঙ্গলবার দুপুরে রাজ্য স্পট বিলিং মিটার রিডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের উলুবেড়িয়ার ডিভিশনাল ম্যানেজারের অফিসে বিক্ষোভ দেখায়।
বিশদ

21st  August, 2019
কর্মী সংগঠনের বদলি হওয়া নেতাদের কলকাতায় ফেরানোর প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদলি হওয়া বিভিন্ন রাজ্য কর্মী সংগঠনের পদাধিকারীদের ফের কলকাতার সচিবালয়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটির সম্পাদকমণ্ডলীর দুই সদস্য ও তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের কোর কমিটির এক সদস্যকে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরানো হয়েছে।
বিশদ

21st  August, 2019
 বারাকপুরের অভাব-অভিযোগ শুনতে অ্যাপ চালু করলেন অর্জুন

বিএনএ, বারাকপুর: নিজের লোকসভা এলাকার মানুষের কাছ থেকে অভাব অভিযোগ শুনতে ‘হাত বাড়ালেই বন্ধু’ নামক একটি ওয়েবসাইট ও ‘আমাদের অর্জুন’ নামে অ্যাপ চালু করলেন বারাকপুরের বিজেপির এমপি অর্জুন সিং। মঙ্গলবার সন্ধ্যায় সুকান্ত সদনে ওয়েবসাইট ও অ্যাপসের উদ্বোধন করেন তিনি।
বিশদ

21st  August, 2019
 বাগনানে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দেখতে গিয়ে ট্রেকার উল্টে মৃত্যু মহিলার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার বিকালে ৬ নম্বর জাতীয় সড়কে বাগনান থানার নাওপালায় উল্টে যাওয়া একটি পিক আপ ভ্যানকে দেখতে গিয়ে অন্য একটি প্রাইভেট গাড়ি ও ট্রেকার উল্টে এক মহিলার মৃত্যু হয়েছে। তাঁর নাম জেসমিনা বেগম (২৪)। বাড়ি শ্যামপুরের বেলপুকুরে। এই ঘটনায় চার শিশু সহ সাতজন জখম হয়েছেন।
বিশদ

21st  August, 2019
 স্কুলছাত্রীকে হেনস্তা, অভিযোগের আঙুল পিজি’র বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ এলাকার বাসিন্দা এক দশম শ্রেণীর স্কুলছাত্রীর সঙ্গে দুর্ব্যবহার এবং তাকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠল পিজি হাসপাতালের গ্যাসট্রোএনটেরোলজি বিভাগের কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে।
বিশদ

21st  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...

ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM