রাজ্য

বিজেপির থানা ঘেরাও, পথে নাগরিক সমাজও

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: আর জি কর কাণ্ড নিয়ে শুক্রবারও পথে নামল বিজেপি। বেশ কিছু এলাকায় থানা ঘেরাও করা হয়। হরিণঘাটা, বনগাঁ, বাগদা, গোপালনগর, গাইঘাটা থানা ঘিরে বিক্ষোভ চলে। বিজেপির হাওড়া গ্রামীণ জেলার পক্ষ থেকে উলুবেড়িয়া থানা অভিযান করা হয়। বিজেপি চুঁচুড়া ও বলাগড়ে মিছিল করে প্রতিবাদ জানায়। দু’টি জায়গাতেই পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়। নোয়াপাড়া ও টিটাগড় থানায় বিক্ষোভ দেখিয়েছে বিজেপি। 
উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় অঙ্গনওয়াড়ি শিক্ষিকা ও সহায়িকারা পথে নামেন। কল্যাণীতে নাগরিক চেতনা মঞ্চের উদ্যোগে মৌন মিছিল করা হয়। কল্যাণীর ভাষা উদ্যানে বৃদ্ধাশ্রমের আবাসিকরা উপস্থিত হয়ে প্রতিবাদ জানান। বনগাঁয় শিক্ষকদের উদ্যোগে প্রতিবাদ মিছিল হয়। অবসরপ্রাপ্ত শিক্ষকরাও পা মেলান। চুঁচুড়ার উইমেন্স কলেজের পড়ুয়ারা প্রতিবাদে শামিল হয়ে মিছিল করে। চুঁচুড়া আদালতের আইনজীবীরাও প্রতিবাদ মিছিল করেন। 
কাকদ্বীপে স্থানীয় বাসিন্দারা ধিক্কার মিছিল করেন। উপস্থিত ছিলেন অভিনেতা বাদশা মৈত্র। কাকদ্বীপ শিশু শিক্ষায়তন হাইস্কুলের ছাত্রছাত্রীরাও প্রতিবাদ মিছিলের আয়োজন করে। পাথরপ্রতিমার জি প্লটে আশা, অঙ্গনওয়াড়ি কর্মী, পড়ুয়া ও মিড ডে মিলের কর্মীরা মিছিল করেন। নামখানার নারায়ণীতলা ধনেশ্বর শিক্ষা সদনের ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা প্রতিবাদ মিছিলের আয়োজন করেন। অন্যদিকে, আজ ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় সহ যে সাতজনকে লালবাজার তলব করেছিল, তাঁরা মিছিল করে যাবেন। সঙ্গে সারা রাজ্যে তলব পাওয়া এরকম আরও মানুষ থাকবেন। পাশাপাশি আইনজীবীরাও থাকবেন। দুপুর ১টায় কলেজ স্ট্রিট থেকে এই মিছিল শুরু হবে।
28d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা