রাজ্য

জামিন পেতে পারেন জ্যোতিপ্রিয়, আশঙ্কায় হাইকোর্টের দ্বারস্থ ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একের পর এক মামলায় খেই হারিয়ে ফেলছে ইডি। সব কেমন যেন তালগোল পাকিয়ে যাচ্ছে তাদের। রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে অন্যতম অভিযুক্ত বাকিবুর রহমান থেকে শঙ্কর আঢ্য এবং শেষে প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালুকে গ্রেপ্তার করেছিল ইডি। কিন্তু সময়মতো তথ্য-প্রমাণ দাখিল করতে না-পারায় ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন বাকিবুর-শঙ্কর দু’জনেই। আর এবার পালা বালুর। তেমনটা আঁচ করেই শুক্রবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছে ইডি। 
রেশন দুর্নীতি সংক্রান্ত মূল মামলার শুনানি চেয়ে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছে এই কেন্দ্রীয় এজেন্সি। রেশন দুর্নীতি নিয়ে রাজ্যের যেসব থানায় অভিযোগ দায়ের হয়েছে তার প্রেক্ষিতে এর আগে রাজ্যের তদন্তে স্থগিতাদেশ জারি করেছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। এরপর তিনবার বেঞ্চ পরিবর্তন হলেও মূল মামলার নিষ্পত্তি হয়নি। সেই কারণেই এদিন মামলার শুনানির জন্য দৃষ্টি আকর্ষণ করেছে ইডি। এদিন তাদের তরফে বলা হয়, মূল মামলা শোনা হোক। না-হলে সব অভিযুক্ত জামিন পেয়ে যাচ্ছেন! এরপর এই তদন্তে তাদের আর কিছুই করার থাকবে না। যদিও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ আপাতত রাজ্যের হাতে থাকা মামলার তদন্ত স্থগিতাদেশের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছেন। বিচারপতি আরও জানিয়েছেন, এই মামলার পরবর্তী শুনানি হবে ৭ অক্টোবর।
রেশন দুর্নীতি কাণ্ডে ২০১৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত মোট ছ’টি এফআইআর দায়ের করা হয়েছে। সেগুলিতে অভিযোগ জমা পড়েছে মোট ৮৭টি। কিন্তু সেই এফআইআরের ভিত্তিতে তদন্তে গাফিলতির অভিযোগে রাজ্যের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। সেই মামলাতেই রাজ্যের তদন্তে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। 
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা