রাজ্য

‘নীতি কথা ঝাড়বেন না’, মেজাজ হারিয়ে জওয়ানকে আঙুল উঁচিয়ে হুমকি বিজেপি প্রার্থী সৌমেন্দুর

নিজস্ব প্রতিনিধি, কাঁথি: ভোটের উত্তাপে মেজাজ হারালেন কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। বচসায় জড়িয়ে পড়লেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের সঙ্গে। শুধু তাই নয়, এক জওয়ানকে আঙুল উঁচিয়ে হুমকি দিতেও দেখা যায় তাঁকে। 
শনিবার সকাল ৭টা ৫ মিনিট নাগাদ ভোট প্রক্রিয়া পরিদর্শনে কাঁথির ‘শান্তিকুঞ্জ’ থেকে বেরন সৌমেন্দু। পটাশপুরের মঙ্গলচক থেকে তাঁর কাছে খবর আসে, সেখানে অশান্তি হচ্ছে। ছুটে যান সৌমেন্দু। অভিযোগ, বিজেপির স্থানীয় মণ্ডল সভাপতি এবং এক বিজেপি কর্মীর উপর আক্রমণ চালানো হয়েছে। সেখানে সৌমেন্দু পৌঁছলে গ্রামের মানুষজন তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান। গ্রামবাসীদের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বিজেপির হয়ে কাজ করছেন। এমনকী, বিজেপি কর্মীর বাইকে চেপে জওয়ানদের ঘুরতে দেখা গিয়েছে। এসব নিয়ে কয়েকজন গ্রামবাসীর সঙ্গে যখন জওয়ানদের কথাবার্তা চলছে, ঠিক তখনই সৌমেন্দু সেখানে হাজির হন। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এসএসবির এক জওয়ানের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী। দেখা যায়, সৌমেন্দু আঙুল উঁচিয়ে কার্যত শাসাচ্ছেন এক জওয়ানকে। তাঁকে বলতে শোনা যায়, ‘এত গরম দেখাবেন না। এখানে নীতিকথা ঝাড়বেন না আপনি মশাই।’ ওই জওয়ান অবশ্য ঠান্ডা মাথায় বিজেপি প্রার্থীকে বোঝানোর চেষ্টা করেন ঘটনার আদ্যোপান্ত। তাতে না থেমে ফোন করে হিন্দি ভাষায় কাউকে  সংশ্লিষ্ট জওয়ানের সম্পর্কে অভিযোগ করতে দেখা যায়। এসবের মধ্যে ওই জওয়ান বলে দেন, ‘আপনি বাংলায় বলুন। আমিও বাংলা বুঝি।’ একথা শুনে সৌমেন্দুর মেজাজ আরও চড়ে যায়। ‘চোপ’ বলে চিৎকার করে ওঠেন তিনি।
এছাড়া, অর্জুনপুরে একটি বুথে বিজেপির এজেন্ট বসানোকে কেন্দ্র করে সাময়িকভাবে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। পরে তা মিটেও যায়। সৌমেন্দু যে সারাদিন যথেষ্ট টেনশনে ছিলেন, তা এদিন তাঁর শরীরি ভাষাতেই স্পষ্ট বলে দাবি ওয়াকিবহাল মহলের। যেমন, পটাশপুর চকভবানী অঞ্চলে তৃণমূল কর্মীরা সৌমেন্দুকে দেখে, ‘জয় বাংলা’ স্লোগান দিলে তিনি খেপে গিয়ে হুঁশিয়ারি দেন, ‘চাবকে সিধে করে দেব চার তারিখের পর।’ পরিস্থিতি অন্য আকার নিতে পারে বুঝে স্থানীয় তৃণমূল নেতারাই তাদের সমর্থকদের শান্ত করে নিরস্ত করেন। এদিন সৌমেন্দু সবচেয়ে বেশি সময় দিয়েছেন পটাশপুর বিধানসভা এলাকায়। দিনের প্রায় তিন ঘন্টা তাঁকে এই অঞ্চলে দেখা গিয়েছে। পটাশপুর তৃণমূলের শক্ত ঘাঁটি। এই কেন্দ্রেরই তৃণমূল বিধায়ক উত্তম বারিক। সেখানে যে বিজেপি শক্ত চ্যালেঞ্জর মুখে পড়েছে, তা এদিন সৌমেন্দুর হাবভাবেই স্পষ্ট হয়েছে। ভগবানপুর এলাকায়ও সৌমেন্দু বহু বুথে ঘুরেছেন। এই বিধানসভায় বিধায়ক বিজেপির হলেও সাংগঠনিক দক্ষতায় তাদের টক্কর দিয়েছে তৃণমূল। 
29d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
22nd     June,   2024
দিন পঞ্জিকা