কলকাতা

নির্যাতনে আত্মঘাতী সিভিক ভলান্টিয়ার স্ত্রী! পলাতক কালীঘাট থানার হোমগার্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, বজবজ: বিবাহিত হয়েও মহিলা সিভিকের সঙ্গে প্রেম। গর্ভবতী হয়ে পড়লে সিভিককে বাধ্য হয়ে বিয়ে করেন কালীঘাট থানার হোমগার্ড। এরপরেই শুরু হয় দ্বিতীয় স্ত্রীর উপর শারীরিক ও মানসিক অত্যাচার। জোর করে মহিলা সিভিকের গর্ভপাতও করানো হয়। পৃথিবীর আলো দেখার আগেই সন্তানের ‘মৃত্যু’ সহ্য করতে না পেরে ‘আত্মঘাতী’ হলেন সিভিক ভলান্টিয়ার। মৃতার নাম মীনা দাস (২৬)। স্ত্রীর আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ উঠল কলকাতা পুলিসের হোমগার্ডের বিরুদ্ধে। তাঁর নাম লোকনাথ ঘোষ। কালীঘাট থানার গাড়ির চালক হিসেবে কর্মরত তিনি। ডায়মন্ডহারবার জেলা পুলিসের রবীন্দ্রনগর থানায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে মীনার পরিবার। অভিযুক্ত পলাতক। তাঁর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।     
মেটিয়াবুরুজ থানায় বছরখানেক ধরে কর্মরত মীনা। রবীন্দ্রনগর থানা এলাকার দীনু মিস্ত্রি লেনে তাঁর বাড়ি। চাকরিসূত্রেই হোমগার্ডের সঙ্গে প্রেম হয় তরুণীর। পরিবারের অভিযোগ, বিয়ের চারদিনের মাথায় মীনা জানতে পারেন, লোকনাথের প্রথমপক্ষের স্ত্রী রয়েছে। সেই পক্ষের দুই সন্তানের বাবা ওই হোমগার্ড। এরপরেই যুগলের মধ্যে অশান্তির সূত্রপাত। নিত্যদিন মারধর চলত তরুণীর উপর। তরুণী গর্ভবতী হয়ে পড়লে মীনাকে শারীরিক নির্যাতন শুরু করে লোকনাথ। তরুণীর মা জানিয়েছেন, মীনা সন্তান চাইতেন। কিন্ত ওর স্বামী বিপক্ষে ছিল। এনিয়ে অশান্তি চলছিল। গত সপ্তাহে মীনাকে জোর করেই একটি পরিচিত নার্সিংহোমে নিয়ে যান অভিযুক্ত। সেখানে গর্ভপাত করানো হয় বলে অভিযোগ। পরিবারের দাবি, গর্ভপাত না করালে মীনাকে ‘খুন করে গুম’ করে দেওয়া হবে বলে হুমকি দেয় হোমগার্ড। পুলিসি ‘ক্ষমতা’র ভয় দেখানো হতো নিয়মিত। গর্ভপাতের পরই মানসিকভাবে ভেঙে পড়েন মীনা। স্বামীর ঘর ছেড়ে রবীন্দ্রনগরের বাড়িতে চলে আসেন তিনি।
গত শনিবার মেটিয়াবুরুজ থানায় মর্নিং ডিউটি ছিল মীনার। থানা সূত্রের খবর, তিনি গরহাজির ছিলেন। শারীরিক অসুস্থতার কথা থানায় জানিয়েছিলেন। ওইদিন গভীর রাতে রবীন্দ্রনগরের বাড়িতেই গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন তিনি। রাতের খাবার খাওয়ার জন্য মেয়েকে ডাকতে গিয়ে সিলিং ফ্যান থেকে ঝুলতে দেখেন মা। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রবীন্দ্রনগর থানার পুলিস। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে পুলিস। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। চিকিৎসকদের প্রাথমিক ইঙ্গিত, গলায় ফাঁস লাগার জেরেই মৃত্যু হয় তরুণীর। রাতেই মৃতার মা থানায় জোর করে গর্ভপাত, আত্মহত্যায় প্ররোচনা সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেন। লালবাজার সূত্রে খবর, অভিযুক্ত সম্পর্কে যাবতীয় তথ্য ডায়মন্ডহারবার জেলা পুলিসকে দেওয়া হয়েছে। 
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা