কলকাতা

অটো-টোটোর বেআইনি পার্কিংয়ে অতিষ্ঠ পথচারী থেকে নিত্যযাত্রীরা

সংবাদদাতা, বারুইপুর: রাস্তার দু’ধারে অটো-টোটোর বেআইনি পার্কিংয়ের রমরমা। রাস্তার পাশে যত্রতত্র গজিয়ে উঠেছে অটো স্ট্যান্ড। যাতায়াত করতে গিয়ে নাভিশ্বাস উঠছে পথচারীদের। এমনকী, ট্রেন ধরতে গিয়ে বিপাকে পড়ছেন নিত্যযাত্রীরা। স্বভাবতই ক্ষুব্ধ সাধারণ মানুষ। এই চিত্র জয়নগর-মজিলপুরের। পুলিস ও প্রশাসনের কর্তাদেরও এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করতে হয়। সব দেখেও তাঁরা নির্বিকার। শাসকদলের মদতে বাড়ছে অটো-টোটোচালকদের দাদাগিরি। এ প্রসঙ্গে জয়নগর-মজিলপুর পুরসভার চেয়ারম্যান সুকুমার হালদার বলেন, পুলিস ও পুরসভা দফায় দফায় বৈঠক করে গাড়ি চালকদের সতর্ক করলেও তাতে কাজ হয়নি। বারুইপুর পুলিস জেলার এক আধিকারিক সমস্যার কথা মেনে নিয়ে বলেন, এ ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।      
জয়নগর-মজিলপুর স্টেশনে যাওয়ার রাস্তার একধারে অটোর লম্বা লাইন। তার উল্টোদিকে আবার যাত্রীর অপেক্ষায় যত্রতত্র দাঁড়িয়ে থাকে একাধিক অটো-টোটো। তার পিছনে ট্রেকার ও বাস দাঁড়িয়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়। সকালের অফিস টাইমে স্টেশন রোড হয়ে ট্রেন ধরতে গিয়ে হিমশিম খেতে হয় যাত্রীদের। যানজট নিয়ন্ত্রণে এই রাস্তায় হাতেগোনা কয়েকজন সিভিক ভলান্টিয়ার থাকলেও কোনও ট্রাফিক পুলিসের টিকি দেখা যায় না। শুধু স্টেশন রোড নয়, রথতলাতেও রাস্তা দখল করে অটোগুলি যে যার মতো যাত্রী তোলে। একই অবস্থা জয়নগর থানার উল্টোদিকে আমন্ত্রণ কমপ্লেক্সের গলিতেও। সেখানেও যাত্রীর আশায় দাঁড়িয়ে থাকে অটো-টোটো। থানার সামনেও একই হাল।
জয়নগর-মজিলপুর পুরসভার সামনে দিয়ে রেলগেট বা শিবনাথ শাস্ত্রী ভবনের কাছে গেলে দেখা যাবে, সেখানেও রাস্তার দু’পাশে অটো স্ট্যান্ড। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, জয়নগরে এই সমস্যা কোনও দিনও মিটবে না। পুলিসের সঙ্গে যোগসাজসে এই স্ট্যান্ডগুলি গজিয়ে উঠেছে। এমন অবস্থা হয়েছে যে, স্টেশন রোড দিয়ে নিমপীঠ হাসপাতালে অ্যাম্বুলেন্স পর্যন্ত যেতে পারে না। সকাল-সন্ধ্যায় স্টেশন রোডের হাল ভয়াবহ হয়ে ওঠে।  নিজস্ব চিত্র
8h 8m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা