খেলা

তিরন্দাজি বিশ্বকাপ ফাইনালে রুপো দীপিকার

মেক্সিকো সিটি: দীপিকা কুমারীর মুকুটে যোগ হল আরও এক ঝলমলে পালক। তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে রিকার্ভ ইভেন্টে রুপো জিতলেন ভারতীয় তারকা। আশা জাগিয়েও সোনার লক্ষ্যভেদ হল না। সোমবার চীনের লি জিয়ামনের কাছে হার মানলেন দীপিকা। সবমিলিয়ে বিশ্বকাপের ফাইনালে এই নিয়ে পঞ্চমবার রুপোর স্বাদ পেলেন তিনি। অধরাই রইল বছরের শেষ ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। উল্লেখ্য, ২০০৭ সালে ভারতের একমাত্র মহিলা তিরন্দাজ হিসেবে এই টুর্নামেন্টে সোনা জিতেছিলেন দোলা ব্যানার্জি।
মরশুমের সেরা আট তিরন্দাজকে নিয়ে অনুষ্ঠিত হয় তিরন্দাজি বিশ্বকাপের ফাইনাল। মর্যাদার সেই লড়াইয়ে মসৃণভাবেই শেষ চারের বাধা টপকেছিলেন দীপিকা। তবে খেতাব নির্ণায়ক ম্যাচের চাপ নিতে ব্যর্থ ভারতীয় তারকা। ফাইনালে চীনের লি জিয়ামনের কাছে তিনি হারলেন ০-৬ ব্যবধানে। ফলে তৃতীয় বাছাই দীপিকাকে সন্তুষ্ট থাকতে হল রুপোর পদকেই। উল্লেখ্য, ২০২২ সালের ডিসেম্বর মাসে কন্যাসন্তানের মা হওয়ার পর তিরন্দাজির রেঞ্জে ফিরে যথারীতি আলো ছড়াচ্ছেন তিনি। প্যারিস ওলিম্পিকসে পদক জিততে না পারলেও নজর কেড়েছিল তাঁর পারফরম্যান্স। সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বিশ্বকাপের ফাইনালে নিশ্চিত করলেন পদক। এই রুপো তাই দীপিকার নাছোড়বান্দা মনোভাবেরই নিদর্শন।
পুরুষদের বিভাগে চরম হতাশ করলেন ধীরাজ বোম্মাদেবরা। রিকার্ভ ইভেন্টে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকেও  প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন। তিনি পরাস্ত হলেন দক্ষিণ করিয়ার লি উ সিওকের কাছে।
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা