কলকাতা

ভাটপাড়া হাসপাতালে পুলিস ফাঁড়ি তৈরির অনুমোদন

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: আর জি কর কাণ্ডের জেরে রাজ্যজুড়ে তোলপাড় চলছে। এই আবহের মধ্যে রাজ্যের বেশ কয়েকটি মেডিক্যাল কলেজে পুলিসি নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার মধ্যে একটি ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতাল। এই এলাকা এমনিতেই স্পর্শকাতর বলে চিহ্নিত। তাই ভাটপাড়া হাসপাতালে ডাক্তারদের নিরাপত্তার জন্য একটি পুলিস ফাঁড়ি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে কর্মী-অফিসার মিলিয়ে ২৫টি পদ অনুমোদন করা হয়েছে। এর ফলে সব সময়ের জন্য এই হাসপাতালে পুলিসকর্মী মোতায়েন থাকবেন। 
অত্যন্ত উত্তেজনাপ্রবণ এলাকা বলে পরিচিত ভাটপাড়া। প্রায়ই বোমা, গুলিতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হন আক্রান্তরা। তাঁদের চিকিৎসার ঝামেলা পোহাতে হয় ভাটপাড়া হাসপাতাল কর্তৃপক্ষকে। তাই সেখানে সকলের নিরাপত্তার কথা ভেবে নতুন পুলিস ফাঁড়ি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সাব ইনস্পেক্টরের নেতৃত্বে ওই ফাঁড়ি চলবে।
এদিকে, রোগীর পরিবারের লোকজনের বক্তব্য, হাসপাতাল চত্বরে জুয়া-সাট্টার কারবার চলে। রাত হলে অপরাধীদের স্বর্গরাজ্য হয়ে যায় ভাটপাড়া হাসপাতাল। এতদিন হাসপাতালে একটি পুলিস ক্যাম্প ছিল। সেখানে চারজন পুলিসকর্মী মোতায়েন থাকতেন। কিন্তু ওই পর্যন্তই। এই হাসপাতালে রোগীদের যা চাপ, তাতে নিরাপত্তার জন্য আরও পুলিসকর্মী মোতায়েনের প্রয়োজন ছিল। কারণ ডাক্তাররা এখানে কাজ করতে ভয় পান। একই অবস্থা নার্সদেরও। পুলিস ফাঁড়ি হলে আশা করা যায় পরিস্থিতির উন্নতি হবে।
হাসপাতালের সুপার ডাঃ মিজানুর ইসলাম বলেন, এই হাসপাতালে পুলিস ফাঁড়ির অনুমোদন হয়ে গিয়েছে। ফাঁড়ির জন্য বিল্ডিং তৈরির কাজ চলছে। পুলিস ফাঁড়ি চালু হয়ে গেলে আমরা আরও ভালোভাবে রোগীদের পরিষেবা দিতে পারব।
12h 12m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা