কলকাতা

হেস্টিংসে বাইক থেকে পড়ে যুবকের মৃত্যু, ধৃত প্রেমিকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাতভর স্কুটার রাইড। খাওয়া-দাওয়া শেষে বান্ধবীকে বাড়ি ছাড়তে যাওয়ার পথে স্কুটার থেকে পড়ে রাস্তাতেই মৃত্যু হল যুবকের। কিন্তু, তিনি পড়লেন কীভাবে? তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। স্কুটার থেকে ধাক্কা মেরে ফেলে খুন করা হয়েছে, এই সন্দেহে যুবকের প্রেমিকার বিরুদ্ধে অভিযোগ তুলল পরিবার। তাঁদের লিখিত অভিযোগের ভিত্তিতেই ভারতীয় ন্যায় সংহিতার ১০৫ ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু হয়েছে। প্রেমিকাকে গ্রেপ্তার করেছে হেস্টিংস থানার পুলিস। 
মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ হেস্টিংস মোড়ে দুর্ঘটনাটি ঘটে। প্রেমিকাকে বাড়ি ছাড়তে যাচ্ছিলেন নিশান্ত চৌধুরী (২২)। পিছনের আসনে ছিলেন ১৮ বছরের তরুণী নাজ খাতুন। দক্ষিণ বন্দর থানা এলাকার বাসিন্দা তিনি। হেস্টিংস র‌্যাম্পের সামনেই দু’টি পণ্যবাহী গাড়ির মাঝখান দিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন নিশান্ত। দ্রুত গতিতে পণ্যবাহী গাড়ি পার করতেই স্কুটার থেকে পড়ে যান চালক ও আরোহী। পুলিস সূত্রে খবর, কারও মাথাতেই হেলমেট ছিল না। দু’জনেই মাথায় চোট পান। নিশান্তের মাথার পিছনে গুরুতর আঘাত লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা পুলিসের কর্মা অ্যাম্বুলেন্স। যুগলকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা নিশান্তকে মৃত বলে ঘোষণা করেন। এরপরেই পুলিসের তরফে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়। অন্যদিকে, নিশান্তের প্রেমিকার চোট গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। 
পুলিসের তরফে দু’জনের পরিবারকে খবর দেওয়া হয়। সেই সময়ে প্রাথমিকভাবে নিশান্তের সঙ্গে প্রেমের সম্পর্কের কথা অস্বীকার করেন তরুণী। তাঁকে অ্যাপ বাইকের চালক হিসেবে পরিচয় দেন নাজ। সেখানেই সন্দেহ হয় নিশান্তের বাবা মনোজ চৌধুরীর। তরুণীর বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন তিনি। মনোজবাবুর অভিযোগ, দীর্ঘদিন ধরে সম্পর্ক রয়েছে দু’জনের। তবে ইদানীং কিছু সমস্যা হয়েছিল। সেই আক্রোশেই চলন্ত স্কুটার থেকে প্রেমিককে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়েছে বলে দাবি মৃতের বাবার। মঙ্গলবার সকালে হেস্টিংস থানায় লিখিত অভিযোগ করে নিশান্তের পরিবার। তার ভিত্তিতে প্রাথমিক তদন্ত করে নাজকে গ্রেপ্তার করে পুলিস। ধৃতকে মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। ধৃতের ২৫ অক্টোবর পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।  
সূত্রের খবর, দু’জনের ফোন লোকেশন খতিয়ে দেখে তদন্তকারী জানতে পেরেছেন সোমবার রাতে একাধিক জায়গায় ঘুরে বেড়ান তাঁরা। শেষে ভবানীপুর এলাকার একটি ধাবাতে খেতে যান নিশান্ত-নাজ। সেখান থেকে প্রেমিকাকে বাড়ি ছাড়তে যাওয়ার  সময়েই দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, দুর্ঘটনাবশত স্কুটার থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে নিশান্তের। যদিও সবদিক খোলা রেখেই তদন্ত চালাচ্ছে হেস্টিংস থানা।
12h 12m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা