কলকাতা

দমদম-নোয়াপাড়ার মাঝে বিদ্যুৎ বিভ্রাট, ৪০ মিনিট বিঘ্নিত মেট্রো পরিষেবা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অফিস টাইমের ব্যস্ত সময়ে ফের মেট্রো বিভ্রাট। মঙ্গলবার, দমদম ও নোয়াপাড়ার মধ্যবর্তী লাইনে বিদ্যুৎ সরবরাহ আচমকা বন্ধ হওয়ায় জেরে প্রায় ৪০ মিনিট  বিঘ্নিত হল মেট্রো পরিষেবা। 
জানা গিয়েছে, এদিন দমদম ও নোয়াপাড়ার মাঝে হঠাৎ বিদ্যুৎ বিভ্রাট হয়। সকাল সাড়ে ৯টা থেকে ১০টা ১০ পর্যন্ত একাধিকবার বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। যার জেরে গোটা রুটেই মেট্রো চলাচল অনিয়মিত হয়ে পড়ে। অফিস টাইমে এই ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই দুর্ভোগের মধ্যে পড়েন নিত্যযাত্রীরা। পুজোর পর সব বেসরকারি অফিস ইতিমধ্যেই খুলে গিয়েছে। প্রায় ৪০ মিনিট মেট্রো বিঘ্নিত হওয়ার জেরে বিভিন্ন স্টেশনে মানুষের থিক থিকে ভিড় নজরে পড়েছে। পর পর বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে রেক। ১০টা ১০ মিনিটের পরেও পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ঘণ্টা দুয়েক সময় লেগে যায়। কারণ, বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যাওয়া ট্রেনগুলিতে এত বেশি যাত্রী ছিল যে একাধিকবার বিভিন্ন রেকের দরজা বন্ধ হচ্ছিল না। ফলে, বহু মেট্রো দেরিতে যাতাযাত করেছে।
এমন বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা অবশ্য নতুন নয়। এর আগে পুজোর মধ্যেই গত শুক্রবার চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছিল মেট্রোযাত্রীদের। ওই দিন বরানগর মেট্রো স্টেশনে সন্ধ্যার দিকে পুরোপুরি অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। স্টেশনের সমস্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। টিকিট কাউন্টার, স্মার্ট গেট থেকে রিচার্জ মেশিন কোনও কিছুই কাজ করছিল না। প্রথম দফায় ২৩ মিনিট ও দ্বিতীয় দফায় সাত মিনিট মিলিয়ে প্রায় আধ ঘণ্টা এই অচলাবস্থা চলে। হাজার হাজর মানুষ ঠাকুর দেখতে বেরিয়ে চরম ভোগান্তির সম্মুখীন হন। মেট্রো যাত্রীদের অভিযোগ, ওই ঘটনা থেকেও শিক্ষা নেয়নি মেট্রো কর্তৃপক্ষ। রক্ষণাবেক্ষণ সঠিকভাবে করা হচ্ছে না। প্রায় প্রতিদিনই কোনও না কোনও সমস্যা দেখা দিচ্ছে মেট্রোপথে। 
12h 12m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা