কলকাতা

আজ কে নেবেন লালবাজারের দায়িত্ব? সিপির দৌড়ে সুপ্রতিম সরকার, পীযূষ পান্ডে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আন্দোলনকারীদের অনড় দাবি। আর সেই দাবিতেই সাড়া দিল রা‌জ্য সরকার। সোমবার রাতেই কালীঘাটে বাড়ি থেকে কলকাতার পুলিস কমিশনার পদ থেকে বিনীত গোয়েলকে অপসারণের সিদ্ধান্ত জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই শহরের পরবর্তী সিপির দায়িত্ব কে নেবেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। 
পুলিস মহলে তো বটেই, সার্বিক পরিস্থিতির নিরিখে কে এই গুরু দায়িত্ব নেবেন, তা নিয়ে আগ্রহ রয়েছে আম জনতারও। কলকাতা পুলিসের পরবর্তী কমিশনারের চেয়ারে বসার দৌড়ে রয়েছেন ১৯৯৩ ব্যাচের আইপিএস অফিসার পীযূষ পান্ডে ও ১৯৯৭ ব্যাচের আইপিএস অফিসার সুপ্রতিম সরকার। এডিজি পদমর্যাদার অফিসার পীযূষ পান্ডে এই মুহূর্তে রাজ্যের ডিরেক্টর সিকিওরিটির পদ সামলাচ্ছেন। তাঁর নাম কলকাতার পরবর্তী সিপির দৌড়ে অন্যতম। অন্যদিকে, দীর্ঘদিন কলকাতা পুলিসে কাজ করে যাওয়া সুপ্রতিম সরকারের নামও বিভিন্ন মহলে শোনা যাচ্ছে। বর্তমানে এডিজি (দক্ষিণবঙ্গ)এর দায়িত্ব সামলাচ্ছেন এই বাঙালি অফিসার। এর আগে তিনি কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (সদর) পদ সামলাছেন। কলকাতা পুলিসের বিভিন্ন বিভাগ ও তার কাজকর্মের পদ্ধতি প্রায় হাতের তালুর মতোই চেনেন এই অফিসার। তাই শহরের আইন-শৃঙ্খলার দায়ভার তাঁর কাঁধে বর্তাতে পারে বলেও সূত্রের খবর। পাশাপাশি, ১৯৯৭ সালের আরেক আইপিএস অফিসার অজয় রানাডের নামও বিভিন্ন মহলে ঘোরাফেরা করছে। যদিও শেষমেশ কলকাতা পুলিসের সিপি পদে কে বসবেন, তা নির্ধারণ করবে নবান্ন। 
শেষ মুহূর্তে সার্বিক পরিস্থিতিকে মাথায় রেখে কোনও মহিলা আইপিএসকে কলকাতা পুলিস কমিশনারের পদে বসানো হয় কিনা, সেটাই দেখার। অন্যদিকে, বিনীত গোয়েলকে অন্য পদে সরিয়ে দেওয়া হবে। সূত্রের খবর, এদিন বিকেলেই লালবাজারের দায়িত্ব নেবেন নতুন সিপি। একইসঙ্গে, ডিসি (নর্থ) পদেও নতুন অফিসার নিযুক্ত করবে নবান্ন। কলকাতা পুলিসের কর্মরত এমন কোনও অফিসারকেই এই পদে দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। যদিও শহরের পুলিসকর্তাদের রদবদল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আজ বিকেল চারটেয়। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা