কলকাতা

অপরাধ রুখতে বাজারে থাকবে নাইট গার্ড, বসবে সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিনিধি, বারাসত: পুজো উপলক্ষ্যে ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য বিশেষ উদ্যোগী হল অশোকনগর থানা। গোলবাজার, কচুয়া, কল্যাণগড় স্টেশন, বনবনিয়া, কাকপোল-সহ স্থানীয় ২৯টি বাজার কমিটিকে নিয়ে বৈঠক করল পুলিস। তার ভিত্তিতেই নিরাপত্তা বিষয়ক কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি বাজারে রয়েছে বিভিন্নরকম দোকানের সঙ্গে গয়নারও শোরুম। পুজোর কেনাকাটার কথা মাথায় রেখে এইসময় দোকানগুলিতে বিভিন্ন পণ্যসম্ভাবের মজুত হয় বিপুল পরিমাণে। আবার এই মওকায় দুর্বৃত্তদেরও টার্গেট হয় এই সমৃদ্ধ বাজারগুলি। 
গত কয়েক বছরের চুরি, ছিনতাই, ডাকাতির খতিয়ান নিয়ে চিন্তিত ব্যবসায়ী মহল, পুলিস উভয়েই। তাই এবার যথেষ্ট ‘সাবধানী’ পুলিস। এজন্যই দিন কয়েক আগে থানার ওসি চিন্তামণি নস্কর বাজার কমিটিগুলিকে নিয়ে একটি বৈঠক করেন। পুলিস জানিয়েছে, বাজার কমিটিগুলির উদ্দেশে তিনদফা নির্দেশিকা জারি করা হয়েছে। যেমন প্রতিটি বাজারে বাধ্যতামূলকভাবে রাখতে হবে সৎ নৈশ প্রহরী এবং বসাতে হবে সিসি ক্যামেরা। তবে নাইট গার্ডদের ড্রেস, বাঁশি, লাঠি প্রভৃতি সামগ্রী পুলিসই দেবে। পাশাপাশি প্রতি রাতে পুলিসি টহল চলবে সবক’টি বাজারেই। তখন নৈশ প্রহরীদের স্বাক্ষর নেবে পুলিস। 
এই বিষয়ে অশোকনগর-কল্যাণগড় ব্যবসায়ী সমন্বয় সমিতির সভাপতি গুপি মজুমদার বলেন, পুজোর আগেই ছোটখাট চুরি-ডাকাতির ঘটনা ঘটেছে। তাই পুলিস এবার যথাসময়ে সতর্ক ও সক্রিয় হয়েছে। 
কাকপুলের ব্যবসায়ী দীপেন দাস বলেন, ‘পুলিসের পক্ষ থেকে বৈঠক করে এবার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে আমরা খুশি। এতে আমাদের বেশ উপকারই হবে।‘ একই মত গোলবাজারের ব্যবসায়ী সমর পালের। তিনি বলেন, ‘সিসি ক্যামেরা বসালে দুষ্কৃতীরা ভয়ে থাকবে এবং কোনও অপরাধ ঘটে যাওয়ার পর দুর্বৃত্তদের শনাক্ত করতেও সুবিধা হবে।’ 
ব্যবসায়ীরা বলেন, প্রহরীদের সঙ্গে পুলিসের নিবিড় যোগাযোগ থাকলে তাঁরা নিশ্চিন্তে ব্যবসা করতে পারবেন। শান্তিশৃঙ্খলা বজায় থাকলেই বেশি জিনিসপত্র মজুত করে ব্যবসা বাড়াতে ভরসা পাবেন তাঁরা।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা