কলকাতা

পুলিসের সামনেই বোমাবাজি, চলল গুলিও, গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত আমডাঙা, জখম ২

নিজস্ব প্রতিনিধি, বারাসত: আমডাঙায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন কিছু নয়। এবার এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল মারধরের ঘটনায় কার্যত রণক্ষেত্রের চেহারা নিল আমডাঙা। পুলিসের সামনেই একপ্রকার মুড়ি-মুড়কির মতো বোমাবাজি হয়। পুলিস নিরুপায়। মঙ্গলবার সারারাত বোমা ও গুলিবর্ষণে জখম হয়েছে তৃণমূলের উভয় গোষ্ঠীর দু’জন। এক তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হওয়ায় তাঁকে ভর্তি করা হয়েছে কলকাতার এন আর এস হাসপাতালে। বুধবার সকালেও এ নিয়ে দফায় দফায় উত্তপ্ত হয় আমডাঙার বোদাই গ্রাম পঞ্চায়েতের খুঁড়িগাছি এলাকা। এই ঘটনায় তিনজনকে পুলিস গ্রেপ্তার করেছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আমডাঙার খুঁড়িগাছিতে এলাকা দখল নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর দ্বন্দ্ব দীর্ঘদিনের। মাঝেমধ্যেই দু’পক্ষের মধ্যে মারধর, তাণ্ডবের ঘটনা ঘটে। মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। রাতে তা মারধর ও বোমাবাজির আকার নেয়। আমডাঙা থানার পুলিস ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করেও বোমা ছোড়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় খবর যায় জেলা পুলিসের কাছে। এরপর বারাসত পুলিস জেলার অতিরিক্ত সুপার স্পর্শ নীলাঙ্গি রাতে ঘটনাস্থলে গেলেও দুষ্কৃতীরা থামেনি। তারা লাগাতার বোমাবাজি চালিয়ে যায়। এমনকী, গুলি চলে বলেও অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাসের সেল ফাটাতে হয়। তাও পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি আমডাঙা থানার পুলিস। বুধবার ভোরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও সকালের দিকে ফের উত্তপ্ত হয়ে ওঠে। দু’পক্ষের মধ্যে মারপিট ও বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে বলে অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় পঞ্চায়েত সদস্য রাকিবুল ইসলামের গোষ্ঠীর সঙ্গে তোয়েব আলির গোষ্ঠীর লড়াইকে ঘিরেই এই ঘটনা। তৃণমূলের এই দুই নেতার ভয়ে এদিন রাতেও কেউ মুখ খোলেননি। তবে রুবিনা বিবি নামে এক গৃহবধূ বলেন, রাতে ব্যাপক বোমাবাজি হয়েছে, গুলিও চলেছে। কে বা কারা চালিয়েছে, তা জানি না। বেশ কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। আমরা আতঙ্কে আছি।
এই ঘটনায় দিন আলি নামে এক তৃণমূল কর্মী জখম হয়েছেন। পাশাপাশি নাসিরউদ্দিন মণ্ডল নামে এক তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হয়ে ভর্তি এন আর এস হাসপাতালে। মঙ্গলবার রাতে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করেছে আমডাঙা থানার পুলিস। বিধায়ক রফিকুর রহমান বলেন, এটা তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের ব্যাপার নয়। সমাজ বিরোধীদের বিরুদ্ধে তৃণমূলের লড়াই। যে বা যারা দোষী, তাদের কঠোর শাস্তি দিতে হোক। এ নিয়ে বারাসত পুলিস জেলার পুলিস সুপার প্রতীক্ষা ঝাড়খাড়িয়া বলেন, ঘটনার পর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বোমা উদ্ধারের পাশাপাশি তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। -নিজস্ব চিত্র
23d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা