কলকাতা

কিশোরীকে যৌন নির্যাতনে যুবকের ২০ বছর কারাদণ্ড, এক লক্ষ জরিমানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ বছরের এক কিশোরীকে পার্কে নিয়ে গিয়ে তার মুখ চেপে যৌন নির্যাতন চালানো হয়েছিল। সেই ঘটনায় দোষী সাব্যস্ত যুবককে ২০ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করল আদালত। সাজাপ্রাপ্তের নাম দীপক কুর্মি ওরফে ভিকি (৩৫)। বুধবার শিয়ালদহের বিশেষ পকসো আদালতের বিচারক ওই আদেশ দিয়েছেন। তিনি ওই সাজার সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে এক বছর হাজতবাসের নির্দেশ দেন।
মামলার বিশেষ সরকারি কৌঁসুলি তপন রায় জানান, ২০২৩ সালের ১৫ মে দুপুরে ওই ঘটনা ঘটে মানিকতলা থানা এলাকায়। পরিচিত ওই যুবক প্রতিবেশী ওই কিশোরীকে চকলেট কিনে দেওয়ার লোভ দেখিয়ে এক পার্কে নিয়ে যায়। এরপর শুরু করে কিশোরীর উপর যৌন নির্যাতন। ভয়ে কিশোরী কান্নাকাটি শুরু করে দেয়। বাড়িতে ফিরে সমস্ত বিষয়টি সে জানায় পরিবারের লোকেদের। পুলিসে অভিযোগ দায়ের করা হয়। পুলিস ওই যুবককে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করে।
এরপর কিশোরী শিয়ালদহ আদালতের একজন বিচারকের কাছে ‘গোপন জবানবন্দি’ দেয়। তদন্ত শেষ করে পুলিস আদালতে চার্জশিট দেয়। আদালতে সাক্ষ্য দেন নয়জন। শুনানির শেষে বিচারক অভিযুক্ত যুবককে দোষী সাব্যস্ত করেন এবং তার বিরুদ্ধে সাজা ঘোষণা করেন। যুবককে জেল হেফাজতে রেখেই চলে বিচার। এদিন রায় ঘোষণার আগে ওই যুবক সাজা কম করার কথা বলেন। কিন্তু সরকারি কৌঁসুলি তাতে জোরালো আপত্তি জানান। তিনি বলেন, একজন কিশোরীর সরল বিশ্বাসের সুযোগ নিয়ে ওই যুবক যেভাবে যৌন নির্যাতন চালিয়েছিল, তা অত্যন্ত দুঃখজনক। তাই তার কড়া সাজা হওয়া উচিত।                                                                                          
23d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা