কলকাতা

শেষ ডিউটিতে তরুণীর ৩৬ ঘণ্টার কাজের সম্পূর্ণ টাইম লাইন তৈরি করছে সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি করে খুন ও ধর্ষণের শিকার হওয়া তরুণী চিকিৎসক শেষ ডিউটিতে যোগ দেওয়ার পর থেকে কতজন রোগী দেখেছেন, হাসপাতালের কোন কোন বিভাগে গিয়েছিলেন, তার টাইম লাইন তৈরি করছে সিবিআই। পাশাপাশি চেস্ট মেডিসিন থেকে সেমিনার হলে যাওয়ার সময় তাঁকে শেষ কে দেখেছিলেন, সেটা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। মঙ্গলবারও সিবিআই অফিসাররা দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। পাশাপাশি অভিযুক্ত সিভিক সঞ্জয় রায়ের ‘আশ্রয়দাতা’ এএসআই অনুপ দত্তকে পলিগ্রাফ টেস্টের মুখোমুখি বসতে হচ্ছে বলে খবর। মঙ্গলবার তাঁকে শিয়ালদহ আদালতে আনা হয় তাঁর সম্মতি গ্রহণের জন্য। তিনি সম্মতি দিয়েছেন বলে জানা গিয়েছে। 
সিবিআই জেনেছে, ওই তরুণী চিকিৎসক টানা ৩৬ ঘণ্টা ডিউটি করছিলেন। কেন এতক্ষণ তাঁকে ডিউটি করতে হল, সেই প্রশ্নের উত্তরে জিজ্ঞাসাবাদের মুখে পড়ে হাসপাতালের শীর্ষকর্তারা জানিয়েছেন, এটাই এখানকার নিয়ম। তবে তদন্তকারীরা জেনেছেন, সন্দীপের কাছের বলে পরিচিত চিকিৎসকদের টানা ডিউটি করতে হতো না। অনেকেই নির্দিষ্ট সময়ে ডিউটিতে আসতেন না। আর হাসপাতালে এলে বেশিরভাগ সময় কাটাতেন সন্দীপবাবুর ঘরে। রোগী দেখা অপেক্ষা তাঁরা প্রাক্তন অধ্যক্ষের বিভিন্ন কাজকর্ম বেশি করতেন। এখান থেকেই তদন্তকারীদের খটকা লাগে, তাহলে ওই তরুণী চিকিৎসক কি হাসপাতালের শীর্ষকর্তাদের পছন্দের ছিলেন না। সেই কারণে তাঁর সহকর্মীদের জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তাঁরা এমন কিছু কথা বলেছেন, যা তদন্তের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অফিসাররা। সেগুলি যাচাই করার কাজ চলছে। এজন্য সিবিআই এইমসের ফরেন্সিক বিশেষজ্ঞদের পরামর্শ নেবে। 
ওই তরুণীর ডিউটি ধরার আগে যে চিকিৎসক ছিলেন, তাঁর সঙ্গে কথা বলেছেন অফিসাররা। সেখান থেকে তাঁরা বুঝতে পারছেন, নির্দিষ্ট সময়ে ডিউটিতে এসেছিলেন ওই তরুণী। ২৪ ঘণ্টায় তিনি যে ওয়ার্ডে ভিজিট করেছিলেন, তা রোগীদের ফাইল থেকে জেনেছেন তদন্তকারীরা। কিন্তু পরের ১২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তাঁরা। বাড়িতে ফোন করার আগে তিনি কোন রোগী দেখেছিলেন, তার নথিও মিলেছে। কিন্তু ওয়ার্ড থেকে তিনি ক’টা নাগাদ বেরিয়ে গেলেন, তাঁকে কে চলে যেতে দেখেছিলেন এবং কাকে বলে গেলেন, এটি নিয়ে ধোঁয়াশা রয়েছে। ওয়ার্ড থেকে তিনি সরাসরি সেমিনার হলে গিয়েছিলেন নাকি নীচে এসেছিলেন সেই প্রশ্নের উত্তর এখনও তাঁরা পাননি। সেই কারণে ৩৬ ঘণ্টায় হাসপাতালে তাঁর মুভমেন্ট কোথায় ছিল এবং নিজের ওয়ার্ড বাদে অন্য কোনও ওয়ার্ডে তাঁকে কেউ ডেকে পাঠিয়েছিল কি না, সেই রহস্যভেদের চেষ্টা চলছে। সেই কারণে ওই রাতে ডিউটিতে থাকা নার্স সহ অন্যদের জিজ্ঞাসাবাদ করা হলেও তাঁরা বিভিন্ন রকম কথা বলায় ধন্দ বেড়েছে। তাই ডিজিটাল নথি ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতে এগনোর চেষ্টা করছেন আধিকারিকরা।।
24d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা