কলকাতা

বারাসত মেডিক্যাল কলেজ: অধ্যক্ষকে সরানোর দাবি, ফের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, বারাসত: নতুন অধ্যক্ষকে কেন্দ্র করে বারাসত মেডিক্যাল কলেজে বিক্ষোভ যেন থামতেই চাইছে না। নাম ঘোষণার পর থেকেই তাঁর বিরুদ্ধে শুরু হয়েছে বিক্ষোভ। সেই ধারা বজায় রেখে মঙ্গলবারও ফের প্রতিবাদে সরব হল বাম ছাত্র, যুব সংগঠন। নবনিযুক্ত অধ্যক্ষ সুহৃতা পালের অপসারণের দাবিতে এদিন হাসপাতালের গেটের মুখে অবস্থান বিক্ষোভে শামিল হয় তারা। পাশাপাশি, এদিন হাসপাতালে ঢোকার মুখে সুপার সুব্রত মণ্ডলের গাড়ি আটকে বিক্ষোভও দেখান। ঘুরপথে হাসপাতালে যেতে হয় সুপারকে।
সুহৃতা পাল অধ্যক্ষ থাকাকালীন আর জি কর হাসপাতালে ১৪ আগস্ট রাতে দুষ্কৃতী হামলা হয়। পরে বারাসত মেডিক্যাল কলেজে অধ্যক্ষ পদে সুহৃতা পালকে নিয়োগ করে স্বাস্থ্যদপ্তর। কিন্তু দায়িত্বভার গ্রহণ থেকেই তাঁকে ঘিরে শুরু হয়েছে আন্দোলন। মঙ্গলবারও সুহৃতা পালের অপসারণের দাবিতে বিক্ষোভ দেখান বাম ছাত্র-যুব, মহিলা সংগঠনের নেতাকর্মীরা। এদিন সকাল সাড়ে ১০টায় বারাসত মেডিক্যাল কলেজে আসেন নবনিযুক্ত অধ্যক্ষ সুহৃতা পাল। এর কিছুটা পরেই হাসপাতালের গেটে বিক্ষোভ শুরু হয়। ঘণ্টা দেড়েক ধরে চলে বিক্ষোভ। তবে হাসপাতালের মূল গেটের মুখে অবস্থান বিক্ষোভ চললেও রোগী সহ তাঁদের পরিজন এবং অ্যাম্বুলেন্স যাতায়াতে কোনও বিঘ্ন ঘটেনি। পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সেজন্য মোতায়েন ছিল পুলিস ও র‍্যাফ।
বাম যুবনেতা গৌতম ঘোষ বলেন, আর জি কর কাণ্ডে তথ্য লোপাটকারী সুহৃতা পালের অপসারণ চাই। যুবনেত্রী স্মৃতি কর বলেন, সুহৃতা পাল আর জি করে তথ্যপ্রমাণ লোপাট করেছেন। তিনিই বারাসত হাসপাতালের অধ্যক্ষ হয়েছেন। কিন্তু এই মেডিক্যাল কলেজ ও হাসপাতালকে আমরা কলঙ্কিত করতে চাই না। তাই, ওঁর পদত্যাগ চাইছি। এনিয়ে বারাসত মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে একাধিকবার ফোন করা হলেও তাঁর কোনও প্রতিক্রিয়া মেলেনি। 
 মঙ্গলবার বারাসত মেডিক্যালে বিক্ষোভ।-নিজস্ব চিত্র
24d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা