কলকাতা

দখলদার সরিয়ে সম্প্রসারিত হচ্ছে বি টি রোড, বেড়েছে গাড়ির গতি

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বি টি রোড সম্প্রসারণের কাজ চলছে। খড়দহের পর টিটাগড়, বারাকপুরে অনেকটাই চওড়া হয়েছে রাস্তা। কোনও কোনও জায়গায় একেকটি লেন প্রায় ৪০ ফুট চওড়া হয়েছে। বেড়েছে গাড়ির গতি। ডিভাইডারগুলি নতুন করে তৈরির কাজ চলছে। ডিভাইডারের মাঝে গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে।
ডানলপ থেকে বারাকপুরের চিড়িয়ামোড় পর্যন্ত বি টি রোড সম্প্রসারণের পরিকল্পনা নিয়েছে পূর্তদপ্তর। কিছু কিছু জায়গা দখল হয়ে থাকায় সেই কাজ বাধাপ্রাপ্ত হচ্ছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে অনেক জায়গাই দখলমুক্ত করা হয়েছে। পুজোর আগেই এই কাজ শেষ হয়ে যাবে বলে মনে করছেন পূর্তদপ্তরের ইঞ্জিনিয়াররা। 
নতুন চেহারা পাবে বি টি রোড। টিটাগড় বাজার এলাকায় দোকানগুলি বি টি রোডের উপর চলে আসায় খুবই সমস্যা হচ্ছিল। ইতিমধ্যেই বেশ কিছু দোকান সরে গিয়েছে। বাকিদেরও সরিয়ে দেওয়া হবে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। 
বারাকপুরের পুলিস কমিশনার অলক রাজোরিয়া জানিয়েছেন, পিচের রাস্তা থেকে ছ’ ফুট দূরে দোকান করতে হবে। রাস্তা বা ফুটপাত কোনওভাবে আটকানো যাবে না। বি টি রোডে ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হচ্ছে। আমরা চাই, বি টি রোড যানজট মুক্ত হোক। গাড়ি চলুক মসৃণভাবে। -নিজস্ব চিত্র
25d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা