কলকাতা

নতুন বছরের শুরুতেই উলুবেড়িয়া বাইপাসের একাংশ চালুর পরিকল্পনা

সংবাদদাতা, উলুবেড়িয়া: যানজট দূর করতে উলুবেড়িয়া শহরের বাইরে একটি বাইপাস রাস্তার পরিকল্পনা করা হয়। গত ফেব্রুয়ারি মাসে সেই রাস্তার কাজের সূচনা করেন রাজ্যের পূর্ত ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের মন্ত্রী পুলক রায়। তখন নির্দিষ্ট সময়ের মধ্যে এই রাস্তার কাজ শেষ করার লক্ষ্যমাত্রা বেঁধে দেন মন্ত্রী। তারপরেই জোরকদমে কাজ শুরু হয়। যদিও কাজ চলাকালীন কয়েকটি জায়গায় কিছু সমস্যা দেখা দেয়। বুধবার সেই সমস্যাগুলির সমাধানে উলুবেড়িয়া পুরসভা, পূর্তদপ্তর সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরা কাজ পরিদর্শন করেন। পুরসভা সূত্রে খবর, কয়েকটি জায়গায় সমস্যা ছিল। সেটা মিটে গিয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই বাইপাস চালু করা হবে।
উলুবেড়িয়া গঙ্গারামপুর মোড় থেকে জেটিঘাট পর্যন্ত ৩.৬৫ কিলোমিটার বাইপাস রাস্তাটি তৈরি করতে ব্যয় হচ্ছে প্রায় ৩৭ কোটি টাকা। রাস্তা ছাড়াও দু’পাশে আড়াই মিটার চওড়া ফুটপাতও হবে। এই বাইপাস রাস্তার কাজ শুরু হওয়ার পরই রাস্তার দু’পাশে থাকা নির্মাণ ভেঙে দেওয়া হয়। যদিও কয়েকটি জায়গায় সমস্যা দেখা দেওয়ায় কাজের অগ্রগতি বাধাপ্রাপ্ত হচ্ছিল। সেই সমস্যার সমাধানে বুধবার একযোগে বাইপাস রাস্তা পরিদর্শন করার পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন আধিকারিকরা।
উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান, বুধবার আমরা কাজ পরিদর্শন করেছি। কয়েকটি জায়গায় সমস্যা ছিল। সেই নিয়ে বসেছিলাম।  টার্গেট মতো কাজ হচ্ছে। আগামী বছরের শুরুতেই উলুবেড়িয়া গোরুহাটা মোড় থেকে বাহির গঙ্গারামপুর পর্যন্ত বাইপাস রাস্তার একটা দিক আমরা চালু করে দিতে পারব।  
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা