কলকাতা

হাওড়ায় আউটডোরে দিনভর রোগীদের ভিড় সামলালেন সিনিয়র চিকিৎসকরাই

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও সংবাদদাতা, উলুবেড়িয়া: আর জি করের ঘটনার প্রতিবাদে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত। হাওড়া শহর ও গ্রামীণ এলাকার বিভিন্ন হাসপাতালের আউটডোরে সোমবার রোগীদের থিকথিকে ভিড়। কিন্তু চিকিৎসক সংখ্যা ছিল কম। তবে কোনও রোগীকে যাতে বিনা চিকিৎসায় ফিরে যেতে না হয়, সে চেষ্টায় ক্রমাগত পরিষেবা দিয়ে গিয়েছেন সিনিয়র চিকিৎসকরা। পাশাপাশি ইমারজেন্সি বিভাগেও পরিষেবা সচল ছিল।
অন্যদিকে উলুবেড়িয়ার শরৎচন্দ্র মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটডোর বিভাগে এদিন টানা রোগী দেখে গিয়েছেন সিনিয়র চিকিৎসকরা। অমরাগুড়ি বিভূতিভূষণ ধর হাসপাতাল, আমতা গ্রামীণ হাসপাতাল, বাগনান গ্রামীণ হাসপাতাল সহ বিভিন্ন ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলোতেও পরিষেবা ছিল স্বাভাবিক।
রবিবার আউটডোর বন্ধ থাকার কারণে জেলার হাসপাতালগুলিতে বাইরে থেকে আসা রোগীর ভিড় কম ছিল। কিন্তু সোমবার আউটডোরের বাইরে দীর্ঘ লাইন পড়েছিল। এদিন সকাল থেকেই হাওড়া জেলা হাসপাতালের আউটডোর ও ইমারজেন্সিতে রোগী পরিষেবায় ব্যস্ত ছিলেন সিনিয়র চিকিৎসকরা। হাওড়া জেলা হাসপাতালের সুপার নারায়ণ চট্টোপাধ্যায় সহ অন্যান্য সিনিয়র চিকিৎসকরা আউটডোরের সামনে বসে একের পর এক রোগী দেখে গিয়েছেন। গত সপ্তাহে চিকিৎসা না পেয়ে বহু রোগী ক্ষোভ প্রকাশ করেছিলেন। সেই ছবিটা এদিন অনেকটা উধাও। শিবপুর থেকে এদিন মাকে নিয়ে হাওড়া জেলা হাসপাতালের আউটডোরে এসেছিলেন দেবিকা সান্যাল। তিনি বলেন, ‘রোগীর চাপ রয়েছে। চিকিৎসক অনেক কম। তবে দেরি হলেও সবাই চিকিৎসা পাচ্ছেন। ডাক্তারবাবু মাকে দেখেছেন।’ অন্যদিকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক ছন্দে ফিরুক, দাবি তুলেছে রোগীর পরিজনরা। দক্ষিণ হাওড়া স্টেট জেনারেল হাসপাতাল, টি এস জয়সওয়াল হাসপাতাল, মহেশ ভট্টাচার্য হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এদিন রোগী হয়রানির কোনও ঘটনা সামনে আসেনি। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা