কলকাতা

সৌজন্যে কন্যাশ্রী, আন্তর্জাতিক মঞ্চে অংশগ্রহণের পথ সুগম হল সুস্মিতার

সংবাদদাতা, উলুবেড়িয়া: ২১ থেকে ২৪ আগষ্ট শ্রীলঙ্কার কলম্বোয় এশিয়া প্যাসিফিক যোগাসন প্রতিযোগিতার আসর বসছে। উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথ এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন। কিন্তু কিছুদিন আগে পর্যন্ত অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় টাকা তাঁর কাছে ছিল না। সেই চিন্তা এখন দূর হয়েছে। তাঁর অ্যাকাউন্টে ঢুকেছে কন্যাশ্রীর টাকা। ফলে উদয়নারায়ণপুরের মাধবীলতা মহাবিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগের এই ছাত্রীর মুখে হাসি ফুটেছে। মঙ্গলবার মায়ের সঙ্গে কলম্বো রওনা দিচ্ছেন। 
জানা গিয়েছে, বিশ্বের ২৬টি দেশের প্রতিযোগীরা অংশ নিচ্ছে এই প্রতিযোগিতায়। সিনিয়র ‘এ’ বিভাগের ট্র্যাডিশন্যাল এবং আর্টিস্টিক বিভাগে অংশ নিচ্ছেন সুস্মিতা। সোমবার সকালে এই প্রতিযোগী বলেন, ‘প্রতিযোগিতার রেজিস্ট্রেশনের জন্য ৫৫হাজার টাকার প্রয়োজন। টাকা ছিল না বলে ভেবেছিলাম এবার হয়ত যোগ দেওয়া সম্ভব হবে না। তবে কন্যাশ্রীর টাকা হাতে পাওয়ায় চিন্তা দূর হয়েছে। সঙ্গে কিছু স্পনসরও মিলেছে। মঙ্গলবার বিকেলের বিমানে কলম্বোর উদ্দেশে রওনা দেব।’ শ্রীলঙ্কায় যাওয়া আসার খরচের দেড়লাখ টাকার পুরোটাই জোগাড় হয়েছে বলে জানান সুস্মিতা। এই প্রতিযোগিতায় দু’টি বিভাগে অংশ নিয়ে সোনার পদক জিততে পারলে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নে নামবেন। 
জুন মাসে সংযুক্ত দুবাইতে তৃতীয় এশিয়ান যোগাসন স্পোর্টস কাপ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন সুস্মিতা। ট্র্যাডিশনাল, রিদিমিক এবং আর্টিস্টিক বিভাগে অংশ নিয়ে সোনার পদক জিতেছিলেন। পাশাপাশি ১৮ থেকে ২১ বিভাগে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন বিভাগে অংশ নিয়ে ফার্স্ট রানার আপ হয়েছিলেন। এবার শ্রীলঙ্কা। 
তাঁর বাবা শ্যামল দেবনাথের জামাকাপড়ের ছোট ব্যবসা আছে। মা মামণি দেবনাথ একটি রাষ্টায়ত্ত ব্যাঙ্কের অস্থায়ী কর্মী। পরিবার সূত্রে খবর, দুবাই প্রতিযোগিতায় যোগ দিতে আড়াই লক্ষ টাকা খরচ হয়েছিল। তার মধ্যে কিছু টাকা আত্মীয়স্বজন ধার হিসেবে দিয়েছিলেন। বাকি টাকা পরিবারের সোনা বন্ধক রেখে জোগাড় করা হয়েছিল। এবার কলম্বোর জন্য অন্যতম সহায় হল কন্যাশ্রীর টাকা।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা