খেলা

 সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পরাজয় এড়াল জার্মানি

ফ্র্যাঙ্কফুর্ট: শেষ ষোলোয় আগেই পৌঁছে গিয়েছিল ইউরোর আয়োজক জার্মানি। রবিবার রাতে নাটকীয়ভাবে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ১-১ ড্র করে গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল তারা। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে গেল  সুইৎজারল্যান্ড। এই গ্রুপেরই অন্য ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ ফলে হারাল হাঙ্গেরি। 
ম্যাচের ১৫ মিনিটে জার্মানির অ্যানড্রিচের গোল বাতিল হয়। তার আগে বক্সের মধ্যে মুসিয়ালা ফাউল করেছিলেন। ‘ভার’ প্রযুক্তিতে সেজন্য ওই গোল অবৈধ ঘোষিত করেন রেফারি। খেলার গতির বিপরীতে এগিয়ে যায় সুইৎজারল্যান্ড। ২৮ মিনিটে ড্যান এনডোয়ে ১-০ করেন। চলতি আসরে প্রথমবার পিছিয়ে পড়া জার্মানি দ্বিতীয়ার্ধে গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে। একের পর এক আক্রমণ বিপক্ষ রক্ষণে তুলে আনেন মুসিয়ালারা। কিন্তু কাজের কাজ হয়নি। সুইস রক্ষণ ভাঙা যায়নি। এরমধ্যে অফসাইডের জন্য ৮৪ মিনিটে বাতিল হয় সুইৎজারল্যান্ডের গোল।  ৮৭ মিনিটে শাকার শট অসামান্য দক্ষতায় বাঁচান ইউরোয় ১৮তম মাচে নামা জার্মান গোলরক্ষক ম্যানু্য়েল ন্যুয়ার। নির্ধারিত সময়ে পিছিয়ে থাকা জার্মানি সমতা ফেরায় সংযোজিত সময়ের দ্বিতীয় মিনিটে। হেডে সমতা ফেরান নিকলাস ফুলক্রুগ (১-১)। তবে ড্র হলেও জার্মান কোচ জুলিয়ান নাগেলসম্যানকে চিন্তায় রাখবে মুসিয়ালা, গুন্ডোগান, টনি ক্রুসদের একের পর এক সুযোগনষ্ট।  
অন্যদিকে, স্টুটগার্টে হাঙ্গেরিকে বড় ব্যবধানে হারাতে পারলে নক-আউটে পৌঁছবার সুযোগ থাকত স্কটল্যান্ডর। কিন্তু এই ম্যাচে টানটান উত্তেজনার মধ্যে সংযোজিত সময়ের দশম মিনিটে গোল করল হাঙ্গেরি। পরিবর্ত হিসেবে নামা কোসোবথ ১০০তম মিনিটের গোলে জেতালেন ফেরেঙ্ক পুসকাসের দেশকে (১-০)।  ফলে তৃতীয় স্থানে শেষ করল হাঙ্গেরি।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা