বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর

ঐতিহ্য ও আধুনিকতার
মেলবন্ধনের উজ্জ্বল উদাহরণ

ফুজিফিল্মের 'ইন্সট্যাক্স মিনি ৪০' 

টোকিও: জাপানের ক্যামেরা নির্মাতা কোম্পানি ফুজি ফিল্ম একটি বিশ্ববন্দিত ব্র্যান্ড। ঐতিহ্যগত পরম্পরার সঙ্গে অত্যাধুনিক প্রযুক্তির মেলবন্ধন ঘটিয়ে একের পর এক ক্যামেরা লঞ্চ করে চলেছে কোম্পানিটি। প্রায় প্রতিটিই গ্রাহকদের মধ্যে হিট। এবার এই জনপ্রিয়তার মাত্রা আরও বাড়াতে ফুজিফিল্ম নিয়ে এল আরেকটি নতুন ক্যামেরা। সংস্থাটি তাদের ইন্সট্যাক্স সিরিজের লাইনআপকে সম্প্রসারিত করার জন্য ভারতে লঞ্চ করল ইন্সট্যাক্স মিনি ৪০ ক্যামেরা। এতে মিনি-ফরম্যাট ফিল্ম সাপোর্ট করে।
এই ক্যামেরায় বহুল জনপ্রিয় 'অটোমেটিক এক্সপোজার' ব্যবস্থা রয়েছে। এই ফিচারটি সর্বপ্রথম মে ২০২০ সালে বাজারে আসা ইন্সট্যাক্স মিনি ১১-তে দেখা গিয়েছিল। এই ফিচারের সাহায্যে ক্যামেরাটি স্বয়ংক্রিয়ভাবে চারপাশের পরিবেশ অনুযায়ী শাটার স্পিড, ফ্ল্যাশ আউটপুট এবং অন্যান্য সেটিংস করে নিতে পারে। এর ফলে বিভিন্ন পরিস্থিতিতে ভালো ছবি তোলা অনেক সহজ হয়ে যায়। ঝকঝকে দিনের আলো হোক বা অন্ধকার ঘরের কোণ— ইন্সট্যাক্স মিনি ৪০-তে পরিষ্কার ছবির গ্যারান্টি দিচ্ছে ফুজিফিল্ম।
উপরি পাওনা হিসেবে এতে অরেঞ্জ টেক্সট সহ 'কনট্যাক্ট শিট' (মিনি-ফরম্যাট ইন্সট্যাক্স ফিল্ম) আছে। এটি ব্ল্যাক ফ্রেমে একটি ক্লাসিকাল টাচ যুক্ত করবে বলেই দাবি করেছে নির্মাতা সংস্থা। এছাড়াও এই ক্যামেরার সারফেসে প্রিমিয়াম টেক্সচার দেওয়া হয়েছে। ক্লাসিকাল ডিজাইনের এই ক্যামেরায় গ্রাহকরা পাওয়ার অন করার পর লেন্সের সামনের প্রান্তটি বাইরে বের করে সহজেই সেলফি এবং ক্লোজ-আপ শটগুলি তোলার জন্য 'সেলফি মোড' অ্যাক্টিভেট করতে পারেন। ক্যামেরাটিতে একটি ৬০ মিমি ইন্সট্যাক্স লেন্স রয়েছে, যা ৩০ সেমি এবং তার অধিক ফোকাল লেন্থ দিতে পারে।
ভারতে ফুজিফিল্মের এই ক্যামেরাটির দাম রাখা হয়েছে ৮,৪৯৯ টাকা। অনলাইন ও অফলাইন রিটেল স্টোর থেকে কেনা যাবে। 

2nd     May,   2021
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ