উত্তরবঙ্গ

মেয়ের বিয়ের পাকা কথার দিন ফিরল পরিযায়ী শ্রমিক বাবার কফিনবন্দি দেহ

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মেয়ের বিয়ে দেওয়া হল না বাবার। মেয়ের বিয়ের পাকা কথার দিন প্রতিবেশীদের চাঁদায় ফিরল পরিযায়ী শ্রমিক বাবার কফিনবন্দি দেহ। শোকস্তব্ধ গোটা গ্রাম। থমকে গেল মেয়ের বিয়ে। স্বামীর কফিনবন্দি দেহ দেখে ঘন ঘন জ্ঞান হারাচ্ছেন স্ত্রী। ভিনরাজ্য পাঞ্জাবে কাজ করতে গিয়ে রবিবার রাতে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় মালদহের হরিশ্চন্দ্রপুর থানার মুকুন্দপুর গ্রামের বাসিন্দা আজিজুর রহমানের। 
মৃতদেহ বাড়ি নিয়ে আসার জন্য আর্থিক সামর্থ্য না থাকায় এগিয়ে আসেন প্রতিবেশীরাই। রাস্তায় নেমে চাঁদা তুলে মৃতদেহ বাড়ি নিয়ে আসার ব্যবস্থা করেন তাঁরা। বুধবার সকালে অ্যাম্বুলেন্সে পরিযায়ী শ্রমিকের দেহ পৌঁছয় গ্রামে।
পরিযায়ী শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে এদিন শোকার্ত পরিবারের পাশে দাঁড়ান  ব্লক তৃণমূলের সভানেত্রী মর্জিনা খাতুন। তিনি পরিবারটিকে সমবেদনা জানানোর পাশাপাশি ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্য করেন। এছাড়াও সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার আশ্বাস দেন। 
অভাবের সংসারে বাড়তি রোজগারের আশায় এবং বড় মেয়ের বিয়ের জন্য অর্থ জোগাড় করতে দেড় বছর আগে নির্মাণ শ্রমিকের কাজে যান আজিজুর। পরিবারে স্ত্রী সহ তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। এদিন রাতে পঞ্জাবে কাজ করে বাইক নিয়ে ঘরে ফিরছিলেন আজিজুর। পিছন দিক থেকে একটি চার চাকা গাড়ি তাঁকে ধাক্কা মারে। পুলিস জখমকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। 
অত্যন্ত দরিদ্র পরিবারে একমাত্র রোজগেরে ছিলেন আজিজুর। স্বামীর মৃতদেহ দেখে বারবার মূর্ছা যাচ্ছেন আজিজুরের স্ত্রী সাইনুর খাতুন। 
শাড়ির আঁচলে চোখের জল মুছে সাইনুর বলেন, বড় মেয়ের বিয়ের জন্য গ্রামেই সব‌ ঠিক হয়েছিল। বুধবার স্বামী পাঞ্জাব থেকে বাড়ি ফিরে মেয়ের বিয়ের জন্য পাকা দিন ধার্য করার কথা ছিল। কিন্তু এইভাবে বাড়ি আসবে  ভাবিনি।
বাবাকে হারিয়ে কেঁদেই চলেছেন আজিজুরের মেয়ে। প্রতিবেশী নজরুল ইসলাম বলেন, আজিজুরের মৃত্যু খুবই বেদনাদায়ক। মৃতদেহ নিয়ে আসার মতো আর্থিক সামর্থ্য ছিল না ওই পরিবারের। আমরা চাঁদা তুলে অ্যাম্বুলেন্সের ভাড়া ৪৬ হাজার টাকা দিয়েছি। পরে তাঁর মেয়ের বিয়ের জন্য আবার চাঁদা দিয়ে পাশে দাঁড়াব।একই বক্তব্য প্রতিবেশী মাসুম আলিরও। হরিশ্চন্দ্রপুর ১ এর বিডিও সৌমেন মণ্ডল বলেন, মেয়ের বিয়ের জন্য রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা সহ অন্যান্য সরকারি সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দেওয়া হবে।  শোকার্ত পরিবার। নিজস্ব চিত্র
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা