উত্তরবঙ্গ

মনোনয়ন জমা দিতে গিয়ে হুজ্জুতি শ্রীরূপার

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ: বৃহস্পতিবার মনোনয়ন জমা দিয়ে গিয়ে পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন দক্ষিণ মালদহের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। এদিন মালদহ কালেক্টরেট চত্বরে ঢোকা নিয়ে পুলিসের সঙ্গে শ্রীরূপাদেবী বাদানুবাদে জড়িয়ে পড়েন। তাঁকে অন্য পথে প্রবেশের জন্য উপস্থিত পুলিস আধিকারিকরা অনুরোধ করেন। কিন্তু পুলিসের কথা তিনি শুনতে চাননি। পুলিস আধিকারিকদের সঙ্গে তাঁর কথা কাটাকাটি শুরু হয়। প্রার্থীর সঙ্গে থাকা বিজেপি নেতাকর্মীরা জেলাশাসকের অফিস প্রাঙ্গণে স্লোগান দিতে শুরু করেন। ফলে এলাকায় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে অবশ্য শ্রীরূপাদেবীর দাবি পুলিস মেনে নেন। তখন পরিস্থিতি শান্ত হয়। 
মনোনয়ন জমা দেওয়ার জন্য জেলা কালেক্টরেটের দক্ষিণ দিকের নির্দিষ্ট পথ রাজনৈতিক দল তথা প্রার্থীদের জন্য প্রশাসন নির্দিষ্ট করে রেখেছে। এদিন শ্রীরূপা সেদিকে না গিয়ে কালেক্টরেটের পশ্চিম প্রান্তে পোস্ট অফিস মোড় লাগোয়া রাস্তা দিয়ে প্রবেশ করেন। সেখানে পুলিস আগে থেকেই ব্যারিকেড করে রেখেছিল। ফলে বিজেপি প্রার্থী বাধা পান। তা নিয়েই বিতণ্ডার সূত্রপাত। এর আগে উত্তর মালদহের বিজেপি প্রার্থী খগেন মুর্মুর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল। খগেনও মনোনয়ন জমার দিন অনুগামীদের নিয়ে পশ্চিম দিকের রাস্তা ধরে কালেক্টরেট চত্বরে প্রবেশ করেন। পুলিসের বাধা পেয়ে বিজেপি নেতারা সেদিনও চটে যান। ওই জায়গায় জমায়েত করে থাকা এসইউসি নেতাকর্মীদের সঙ্গে বিজেপির লোকজন গণ্ডগোলে জড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে পুলিস খগেন সহ বিজেপি নেতৃত্বকে ওই পথেই জেলাশাসকের অফিসে ঢুকতে দিতে একপ্রকার বাধ্য করে। সেদিনের উদাহরণ তুলে ধরে এদিনও বিজেপির তরফ থেকে প্রবেশের অনুমতি দিতে পুলিসের উপর চাপ সৃষ্টি করা হয়।
শ্রীরূপা বলেন, এদিন মালদহে দাবদাহ চলে। তারমধ্যে দলের কর্মী-সমর্থকরা আমার সমর্থনে ইংলিশবাজার শহরের রাস্তায় মিছিল করেন। কালেক্টরেট চত্বরে পৌঁছে সকলেই ক্লান্ত হয়ে পড়েন। তীব্র রোদের মধ্যে দীর্ঘ পথ ঘুরে কালেক্টরেটের দক্ষিণ প্রান্ত হয়ে প্রবেশ করার মতো পরিস্থিতি ছিল না। মানবিক দিকটিও পুলিসের ভেবে দেখা উচিত। আমরা কারও সঙ্গে বিবাদে জড়াতে চাই না।      
মালদহ জেলা পুলিসের এক শীর্ষ কর্তা বলেন, বহু মানুষ নানা কাজ নিয়ে জেলাশাসকের অফিসে যাতায়াত করেন। তাঁদের জন্য পশ্চিম দিকের প্রবেশ পথ খোলা রয়েছে। রাজনৈতিক দলের প্রার্থীদের মনোনয়নের জন্য দক্ষিণ দিকের রাস্তায় যাবতীয় ব্যবস্থা আছে। ১৪৪ ধারা ভেঙে প্রার্থীরা ভিতরে ঢোকার চেষ্টা করলে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে পারে। এদিন পুলিস ঠান্ডা মাথায় বিষয়টি মোকাবিলা করেছে। অনুগামীদের নিয়ে খগেন মুর্মুর কালেক্টরেট চত্বরের মধ্যে প্রবেশের বিষয়টি নিয়ে তৃণমূলের তরফ থেকে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হচ্ছে। সেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। খগেন বলেন, আমি কোনও নিয়ম বহির্ভূত কাজ করিনি। ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।  নিজস্ব চিত্র
5Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা