বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মন্ত্রী উদয়নের শহর দিনহাটা মহকুমা হাসপাতালে নেই সিটি স্ক্যান পরিষেবা

সংবাদদাতা, দিনহাটা: মন্ত্রীর শহরের হাসপাতাল। রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান স্বয়ং মন্ত্রী উদয়ন গুহ। অথচ সেই দিনহাটা মহকুমা হাসপাতালে সিটি স্ক্যান এবং এমআরআইয়ের ব্যবস্থা নেই। ফলে বেসরকারি ল্যাবে বা নার্সিংহোমে গাঁটের কড়ি খরচ করে পরিষেবা নিতে হচ্ছে শহরবাসীকে। এমআরআই করাতে রোগীকে নিয়ে যেতে হচ্ছে কোচবিহারে। লোকসভা ভোটের আগে মন্ত্রীর শহরে স্বাস্থ্য পরিষেবার এই দিকগুলি নিয়ে সরব বিরোধীরা। সমস্যা মেটাতে পিপিপি মডেলে পরিষেবা চালুর জন্য স্বাস্থ্যদপ্তরে আবেদন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। 
দিনহাটা-১ ও ২ এবং সিতাইয়ের বাসিন্দারা এই হাসপাতালের উপর নির্ভরশীল। ৩০০ শয্যার এই হাসপাতালে প্রতিদিনই রোগীর ভিড় থাকে। এখানে সিটি স্ক্যান করাতে না পেরে ল্যাবে গিয়ে টাকা খরচ করতে হচ্ছে তাঁদের।  বিষয়টি নিয়ে সিপিএমের কোচবিহার জেলা কমিটির সদস্য শুভ্রালোক দাস বলেন, মন্ত্রী উদয়ন গুহ এই মহকুমা হাসপাতালে রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান। অথচ এই হাসপাতালে সিটি স্ক্যান, এমআরআইয়ের ব্যবস্থা করতে পারেননি। সাধারণ মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। গরিব মানুষের পকেটের হাজার হাজার টাকা খরচ হচ্ছে। পরিষেবা চালু না হলে আমরা বড় আন্দোলনে নামব। 
দিনহাটা মহকুমার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রানা গোস্বামী বলেন, দিনহাটা মহকুমা হাসপাতালের উপর প্রচুর মানুষ নির্ভরশীল। এটিকে সুপার স্পেশালিটিতে উন্নীত করা হলে সাধারণ মানুষের সমস্যা মিটবে। লোকসভা ভোটের পর বিষয়টি নিয়ে আমরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হব। 
এ ব্যাপারে দিনহাটা মহকুমা হাসপাতাল সুপার রঞ্জিত মণ্ডল বলেন, সিটি স্ক্যান ও এমআরআই পিপিপি মোডে চালু করার জন্য স্বাস্থ্যদপ্তরে আবেদন করা হয়েছে। হাসপাতালে রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী বলেন, সাধারণ মানুষকে পরিষেবা দিতে আমরা বদ্ধপরিকর। এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব।
 ফাইল চিত্র

23rd     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ