দেশ

মধ্যপ্রদেশে পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু ৪ শিশু সহ ১৭ জনের

ভোপাল: মধ্যপ্রদেশে পৃথক দু’টি পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১৭ জনের। সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে কুলামপুরে। সেখানে বরয়াত্রী বোঝাই ট্র্যাক্টর উল্টে মৃত্যু হয় ১৩ জনের। এদের মধ্যে রয়েছে চারটি শিশু। পুলিস জানিয়েছে, রবিবার রাতে বরযাত্রীরা রাজস্থানের মতিপুর থেকে ট্র্যাক্টরে করে মধ্যপ্রদেশের কুলামপুরের উদ্দেশে রওনা হয়েছিল। রাত আটটা নাগাদ মধ্যপ্রদেশের রাজগড় জেলার পিপলোদিতে ট্র্যাক্টরটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৩ জনের। জখম হন ১৫ জন। এঁদের মধ্যে ১৩ জনকে রাজগড় জেলা হাসপাতালে ভর্তি করা হয়। রাজগড়ের জেলাশাসক হর্ষ দীক্ষিত জানিয়েছেন, দু’জনের মাথায় এবং বুকে চোট লাগে। তাঁদের অবস্থা গুরুতর হওয়ায় রাজগড় জেলা হাসপাতল থেকে ভোপালে নিয়ে যাওয়া হয়। তাঁদের অবস্থা এখন স্বাভাবিক বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। জেলাশাসক বলেন, ‘গুরুতর জখম দু’জন বিপন্মুক্ত হওয়ায় মৃতের সংখ্যা বৃদ্ধির সম্ভাবনা নেই।’ জেলাশাসক, পুলিস সুপার সহ প্রশাসনের পদস্থ কর্তারা সেখানে উপস্থিত ছিলেন। 
জানা গিয়েছে রবিবার ৪০ থেকে ৫০ জন বরযাত্রী রওনা হয়েছিলেন। জখম এক ব্যক্তি জানিয়েছেন, ট্র্যাক্টরের চালক মদ্যপ ছিলেন। আর ট্র্যাক্টরটিও অতিরিক্ত যাত্রীবোঝাই করেছিল। দুর্ঘটনার পরে দেহগুলি  ট্র্যাক্টরের নীচে আটকে পড়ে। তাদের উদ্ধার করতে জেসিবি আনতে হয়। ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব জানিয়েছেন, রাজস্থান সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে তাঁর সরকার। রাজস্থানের পুলিসও ঘটনাস্থলে পৌঁছেছে। 
এদিকে পৃথক আরও একটি দুর্ঘটনায়, মধ্যপ্রদেশের সাতনায় মৃত্যু হল চারজনের। গুরুতর জখম হয়েছেন আরও দু’জন। রবিবার রাতে সাতনা-রেওয়া সড়কের রামপুরের বাগলানে দুর্ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, রাস্তায় বাঁক নেওয়ার সময় গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। রাস্তা থেকে গাড়িটি উল্টে নীচে পড়ে যায়। ছোট গাড়িটিতে মোট ছ’জন ছিলেন। দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথমে উদ্ধারে এগিয়ে আসেন। যাত্রীদের উদ্ধার করে রেওয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা চারজনকে মৃত ঘোষণা করেন। আহত দু’জনকে সাতনা জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
24d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৮০ টাকা৯০.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা