বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ধূপগুড়ির জনসভা থেকে মোদির গ্যারান্টিকে চ্যালেঞ্জ অভিষেকের

নির্মাল্য সেনগুপ্ত ও উজ্জ্বল রায়, ধূপগুড়ি: ‘পাশে থাকা দিদি, না দূরে থাকা মোদি, কার গ্যারান্টি নেবেন?’ জাতীয় সড়কের ধারে ধূপগুড়ির জনসভা থেকে প্রশ্নটা ছুড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন শেষ হতে না হতেই উপচে পড়া সভা সমুদ্রগর্জনে জবাব দিল—‘দিদির গ্যারান্টি’। মানুষের এই জোরালো সমর্থনের হুঙ্কার, যেন কয়েক যোজন দূরে ঠেলে দিল কয়েকদিন আগে ধূপগুড়িতে আয়োজিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রচার সভাকেও। 
শুক্রবার মানুষের সেই স্বতঃস্ফূর্ত জমায়েতের প্রশংসা করে অভিষেক বললেন, ভিড় প্রমাণ করে দিচ্ছে, জলপাইগুড়ির মাটি জুমলাবাজদের মাটি নয়। এই ভিড় দেখে ঘুম উড়েছে বিজেপির। মানুষের সমর্থনে আরও জোরালো প্রত্যয় প্রকাশ পায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের বক্তব্যে। তাঁর স্পষ্ট বার্তা, কাগুজে বাঘ বিজেপিকে ভোট না দিয়ে, নেংটি ইঁদুরে পরিণত করতে হবে। এই ভোট বিজেপিকে উচিত শিক্ষা দেওয়ার, প্রতিরোধ, প্রতিশোধের ভোট। বিজেপি মোদির নামে ভোট চাইছে। যে মোদিকে দেখা ভোট ছাড়া মেলে না, তাঁকে ভোট দেওয়া মানেই তা নষ্ট করা।  
শুধু বিজেপিকে আক্রমণ করেই থেমে থাকেননি। জলপাইগুড়িতে পদ্মপার্টির প্রার্থী জয়ন্তকুমার রায়ের সম্পর্কেও তাঁর প্রশ্ন, জলপাইগুড়ির পাঁচ শতাংশ মানুষের আশা আকাঙ্খা পূরণ করতে পেরেছেন? প্রশ্ন তুলেছেন, যাঁরা দীর্ঘ ১০ বছর ধরে শুধু ট্রেলার দেখায়, তাঁদের গোটা সিনেমা দেখতে কি মানুষ হাঁপিয়ে উঠবে না? 
এদিন অভিষেক জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ সম্পূর্ণ করার জন্য মানুষের সামনে অঙ্গীকারবদ্ধ হন। ধূপগুড়ি উপনির্বাচনের সময় মহকুমা তৈরির প্রতিশ্রুতি দিয়ে তা পূরণও করেছেন অভিষেক। একইভাবে এদিন নির্ধারিত সময় বেঁধে দিয়ে বললেন, লক্ষাধিক মানুষের সুবিধার জন্য এ বছরের শেষে ক্রান্তি ব্লকের সঙ্গে মাল ব্লক সংযোগকারী প্রায় এক কিমি দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণের কাজ করবে রাজ্য। ওই ব্রিজ করতে ১০০-১৫০ কোটি টাকা খরচা হবে। সেই সঙ্গে মেখলিগঞ্জ শহরেও ১৫০ মিটার রেল ব্রিজের প্রয়োজন রয়েছে। সেখানে এক লক্ষের বেশি মানুষের অসুবিধা হচ্ছে ওই ব্রিজ না থাকায়। সেটিও তৈরি করা হবে। ভোটে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায় জিতলেই ওই কাজে হাত দেওয়া হবে। 
এদিন ধূপগুড়িতে তৃণমূল প্রার্থীর সমর্থনে জনসভা করেন অভিষেক। মঞ্চ থেকেই তাঁর ঘোষণা ফের নবজোয়ার কর্মসূচি হবে। জলপাইগুড়ি লোকসভায় ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায়ের জয়ের ব্যাপারেও আত্মবিশ্বাস প্রকাশ করেন। অভিষেকের বার্তা, আগামী দিনে ধূপগুড়ি বিধানসভার ভোটেও তৃণমূল প্রার্থী কে হবেন, তাও মানুষই ঠিক করবে। ধূপগুড়ি পুরসভার ভোটের ক্ষেত্রে তৃণমূল একই পন্থা অবলম্বন করবে বলে তিনি জানান। কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, আমরা দায়বদ্ধ মানুষের কাছে। মানুষ যেভাবে তৃণমূলকে দেখতে চায়, সেভাবেই তৃণমূল এগচ্ছে। 

13th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ