বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মামলা করলে করুন, ঝড়-দুর্গতদের পুরো টাকা দেবে রাজ্য সরকার: মমতা

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: উত্তরবঙ্গের তিন জেলায় মিনি টর্নেডোয় প্রায় ১৬০০ পরিবার গৃহহীন হয়েছেন। অন্যান্য বাড়ি তৈরির স্কিমের মতোই তাঁদের  ১ লক্ষ ২০ হাজার টাকা করে দিতে চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছিল নবান্ন। নির্বাচনী আচরণ বিধি থাকার কারণে কমিশনের অনুমতির প্রয়োজন। আংশিক ক্ষতিগ্রস্ত গৃহের জন্য পাঁচ হাজার আর বেশি ক্ষতিগ্রস্তের জন্য ২০ হাজার টাকা অনুদানের অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। তবে রাজ্য সরকার এই নির্দেশ মানবে না বলেই সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বার্তা—মামলা করলে করুন, দুর্গতদের পুরো টাকাই দেবে রাজ্য। 
শুক্রবার কোচবিহারের দিনহাটায় নির্বাচনী প্রচার সভার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর অভিযোগ, কমিশন বিজেপির নির্দেশে কাজ করছে। তাই গরিব মানুষের বাড়ি তৈরির টাকা দিতে দেয়নি। আমরা এই নির্দেশ মানব না। দুর্গত মানুষের পাশে দাঁড়ালে, যদি ওরা আমার বিরুদ্ধে ১০০ টা মামলা করে করুক, তবুও মানুষকে সাহায্য করব। ইতিমধ্যে যাঁদের বাড়ি ভেঙে পড়েছে, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০ হাজার টাকা করে পাঠানো হয়েছে। তাঁদের অ্যাকাউন্টে আরও ৪০ হাজার টাকা করে পাঠানো হবে। তাহলেই প্রথম কিস্তির টাকা দেওয়া হয়ে যাবে। যা খরচ হলে ফের ৬০ হাজার টাকা দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।
তাঁর কথায়, বিজেপি আমলে মূল্যবৃদ্ধি আকাশ ছোঁয়া। ছেলে মেয়েদের চাকরি নেই। তাহলে ২০ হাজার টাকায় কী হয়? কটা টিন হবে ওই টাকায়? তাই আমার বিরুদ্ধে মামলা হলেও, আর দু’একদিনের মধ্যেই আরও ৪০ হাজার করে টাকা দুর্গতদের অ্যাকাউন্টে ঢুকবে। প্রসঙ্গত, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে ওই মিনি টর্নেডোতে বহু বাড়ি ধূলিসাৎ হয়েছে। দুর্গত মানুষের পাশে দাঁড়াতে ঘটনার দিন রাতেই উত্তরবঙ্গ উড়ে যান মমতা। তবে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে এসে দুর্গতদের বিষয়ে কিছু না বলায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কটাক্ষও করেছেন মমতা।

13th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ