রাজ্য

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা তুলেই মমতার সভায়, মহিলাদের ভিড় দিনহাটায়

মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা: এবারই প্রথম লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ঢুকেছে মিনতি বর্মনের অ্যাকাউন্টে। শুক্রবার সেই টাকা তুলেই হাজির দিনহাটার সংহতি ময়দানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায়। মুখ্যমন্ত্রীর ভাষণ শুনে তিনি খুবই খুশি। দিনহাটায় মমতা বন্দ্যোপাধ্যায় এলে প্রতি বছর হাজির হন আবেয়া বিবি। মমতা যেন তাঁর ঘরের মেয়ে। মুখ্যমন্ত্রী সভায় না এলে মন ভালো থাকে না তাঁর। দিনহাটা শহরের বাসিন্দা কৃষ্ণকলি বর্মনও মুখ্যমন্ত্রীকে দেখতে সভায় এসেছিলেন। ভিড়ের জন্য সভার মাঠে ঢুকতে পারেননি। মুখ্যমন্ত্রীর সভা ফেরত হেলিকপ্টার দেখে বারবার হাত নাড়াচ্ছেন তিনি। এবার কাছ থেকে মমতাকে দেখতে না পাওয়ায় মনে খেদ রয়ে গেল তাঁর। 
মিনতি, আবেয়া, কৃষ্ণকলির মতো হাজারে হাজারে মহিলা শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় হাজির হয়েছিলেন। রাজ্যের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী কাজ করছেন। তাই তাঁর সভায় মহিলাদের ভিড় হওয়াটাই স্বাভাবিক বলে দাবি তৃণমূলের। যদিও বিজেপির দাবি, জোর করে মহিলা এনে মাঠ ভরিয়েছে তৃণমূল। 
পুঁটিমারির বাসিন্দা মিনতিদেবী বলেন, দুয়ারে সরকারে লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন করেছিলাম। এমাসেই প্রথম টাকা ঢুকেছে। এদিন সেই টাকা দিয়েই টোটো ভাড়া করে সভায় এসেছি। দিনহাটা ভিলেজ ওয়ানের বাসিন্দা আবেয়া বিবি বলেন, মুখ্যমন্ত্রী আমাদের ঘরের মেয়ে। তিনি যতবার দিনহাটায় আসেন, ততবারই তাঁকে দেখতে সভায় আসি। দিনহাটা পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কৃষ্ণকলি বর্মন বলেন, দিদিকে দেখতে এসেছিলাম। ভিড়ের কারণে মাঠের ভিতরে প্রবেশ করতে পারিনি। কাছ থেকে দিদিকে দেখতে না পাওয়ায় মনটা একটু খারাপ।
কোচবিহার জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী সুচিস্মিতা দেবশর্মা বলেন, মহিলাদের উন্নয়ন মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে হয়েছে। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রী সহ মহিলাদের জন্য একাধিক প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। তাই মুখ্যমন্ত্রীর জনসভায় মহিলাদের ভিড় হওয়া স্বাভাবিক। বিজেপির কোচবিহার জেলা মহিলা মোর্চার সাধারণ সম্পাদক নবনীতা কর্মকার বলেন, জোর করে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের এনে সভা ভর্তি করা হয়েছে। চাপে পড়ে অনেকে এলেও ভোট বিজেপি পাবে।
3Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা