বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মন্ত্রিপদ ছেড়েও ভোলবদল বিক্রমাদিত্যের

ধর্মশালা: নাটকের পর নাটক। লোকসভা ভোটের আগে হিমাচল প্রদেশে হাত শিবিরের অস্বস্তি বাড়িয়ে মন্ত্রিত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন বিক্রমাদিত্য সিং। কয়েক ঘণ্টার ব্যবধানে ফের ভোলবদল করলেন তিনি। জানালেন, আপাতত মন্ত্রিপদ থেকে ইস্তফা দিচ্ছেন না। পূর্তমন্ত্রীর এই ঘোষণার পর কিছুটা স্বস্তিতে মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। সঙ্গে তাঁর সরকারও।
সংখ্যাগরিষ্ঠতা না থাকলেও একদিন আগেই রাজ্যসভা নির্বাচনে কংগ্রেসকে হারিয়েছে বিজেপি। তার পরই হিমাচলে সরকার ফেলতে তৎপর হয়েছে গেরুয়া শিবির। যা নিয়ে রীতিমতো চাপে কংগ্রেস। এর মধ্যেই বুধবার সকালে মন্ত্রিত্ব ছাড়ার কথা ঘোষণা করে পরিস্থিতি আরও জটিল করে দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত বীরভদ্র সিংয়ের ছেলে বিক্রমাদিত্য। রাতে অবশ্য অবস্থান বদল করে তিনি বলেন, ‘দল যে পর্যবেক্ষকদের পাঠিয়েছেন, আমি তাঁদের সঙ্গে কথা বলেছি। একজন ব্যক্তির থেকে দল অনেক বেশি গুরুত্বপূর্ণ। দলকে শক্তিশালী রাখা আমাদের প্রত্যেকের কর্তব্য। আমি এদিন ইস্তফা দিলেও তা গ্রহণ করেননি মুখ্যমন্ত্রী। দলের স্বার্থ ও একতা রক্ষার জন্য আমি ইস্তফাপত্র গ্রহণের জন্য আর চাপ দিচ্ছি না।’  
মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুর বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে মন্ত্রিত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন বিক্রমাদিত্য। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘সবার চেষ্টায় সরকার গঠিত হলেও বিধায়কদের কোনও পাত্তাই দেওয়া হতো না। তারই প্রতিবাদে এই সিদ্ধান্ত। গত দু’দিনে রাজ্যের পরিস্থিতি সম্পর্কে হাইকমান্ড ও প্রিয়াঙ্কা গান্ধীকে জানানো হয়েছিল। এনিয়ে যাবতীয় সিদ্ধান্তও নেওয়া উচিত ছিল হাইকমান্ডের।’ প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত বীরভদ্র সিংকে অসম্মান করা নিয়েও সুখুর বিরুদ্ধে সরব হন বিক্রমাদিত্য। ক্ষোভ প্রকাশ করে তিনি জানান, বীরভদ্র সিংয়ের জন্যই নির্বাচনে জয়ী হয় কংগ্রেস। অথচ সেই সরকারই মল রোডে তাঁর একটি মূর্তি বসানোর জন্য একটু জমির ব্যবস্থাও করতে পারেনি।

29th     February,   2024
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ