বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

উত্তরপত্র বিতরণ কেন্দ্রে থাকতে পারবেন মনিটরিং টিমের সদস্যরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের উত্তরপত্র বিতরণ কেন্দ্রে পরীক্ষার নজরদারি দলের সদস্যদের উপস্থিতি নিয়ে আর আপত্তির সুযোগ রইল না প্রধান পরীক্ষকদের। এবার থেকে উত্তরপত্র বিতরণ কেন্দ্রে এই সদস্যদের উপস্থিতি আবশ্যিক করে দিল মধ্যশিক্ষা পর্ষদ। শুক্রবার একটি বিজ্ঞপ্তিতে পর্ষদের সচিব সুব্রত ঘোষ জানিয়েছেন, ২৫ ও ২৬ ফেব্রুয়ারি উত্তরপত্র বিতরণ কেন্দ্রে জেলা মনিটরিং টিমের আহ্বায়ক এবং সদস্যদের উপস্থিত থাকতেই হবে। কেন্দ্রগুলিতে মনিটরিং টিমের সদস্যদের উপস্থিতি নিয়ে পূর্ব বর্ধমানসহ বেশকিছু জেলায় প্রধান পরীক্ষকদের তরফে এই ব্যাপারে অভিযোগ উঠছিল। তা ‘বর্তমান’-এ প্রকাশিত হয়। 
প্রধান পরীক্ষকদের বক্তব্য ছিল, এই কাজটি তাঁদের উপরেই ছাড়া উচিত। পরীক্ষা কমিটির কাজ পরীক্ষার সঙ্গেই শেষ হয়ে গিয়েছে। তাই গোপনীয়তা এবং উত্তরপত্রের সুরক্ষার স্বার্থে অন্য কেউ যাতে সেখানে না আসে, সেই সুপারিশই করেছিলেন তাঁরা। যদিও, পর্ষদ সেই মনোভাবের সঙ্গে যে সহমত পোষণ করছে না, তার প্রমাণ মিলল। বলা হয়েছে, উত্তরপত্র সুষ্ঠুভাবে বিতরণের কাজে সাহায্য করার জন্য সেই সদস্যরা উপস্থিত থাকবেন। প্রধান পরীক্ষকদের নাম না করে এই সিদ্ধান্তে তাঁদের সহযোগিতাও চাওয়া হয়েছে।
প্রসঙ্গত, জানুয়ারিতে প্রধান পরীক্ষকদের সঙ্গে হওয়া বৈঠকে এই নির্দেশটির উল্লেখ ছিল না। এজন্য আরও আপত্তি জানিয়েছিলেন প্রধান পরীক্ষকরা। তবে, উচ্চ মাধ্যমিকের সঙ্গে মাধ্যমিকের খাতা জমা দেওয়ার দিনগুলির বিরোধ হওয়ায় সমস্যা হচ্ছে। সে কারণেই পর্ষদের এই সিদ্ধান্ত বলে সূত্রের খবর।

24th     February,   2024
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ