বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

পঞ্চায়েত ও সমিতির ৭,২১৬টি শূন্যপদে নিয়োগের ছাড়পত্র মন্ত্রিসভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  রাজ্যে জুড়ে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এবং সমিতির ৭,২১৬টি শূন্য পদে নিয়োগের ছাড়পত্র দিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পরে রাজ্যে সরকারের তরফ থেকে এই ঘোষণা করেন ক্ষুদ্রসেচ মন্ত্রী মানস ভুঁইয়া। তাঁর সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং শিল্পমন্ত্রী শশী পাঁজা।
দীর্ঘদিন ধরে এই পদগুলি শূন্য ছিল। যার মধ্যে গ্রাম পঞ্চায়েত স্তরের ৬,৬৫২ এবং পঞ্চায়েত সমিতি স্তরের ৫৬৪ টি পদ। এই নিয়োগপ্রক্রিয়া সম্পূর্ণ করতে একটি পোর্টাল তৈরি করা হয়েছে। যার সাহায্যে একেবারে কেন্দ্রীয় ভাবে স্বচ্ছতা বজায় রেখে এই নিয়োগপ্রক্রিয়া সম্পূর্ণ করা হবে বলেই জানা গিয়েছে। 
অন্যদিকে, জলপাইগুড়ির দুটি মৌজায় স্টার সিমেন্টকে ৯.৯৪ একর জমি ফ্রি হোল্ডে দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। আবার, হাওড়ার জগাছায় ক্ষুদ্র শিল্প দপ্তরের অধীনে থাকা হোসিয়ারি পার্কে ৩.৩৬ একর জমিতে আরও ১৫টি কোম্পানি বিনিয়োগ করতে চলেছে বলেও জানিয়েছেন শশী পাঁজা। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এবার থেকে উর্দু ভাষাতেও হবে ডব্লুবিসিএস এবং ডব্লুবিপিএস পরীক্ষা।  
অন্যদিকে, কোভিড নিয়ে এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মাস্ক ব্যবহার করা উচিত বলেও তিনি জানিয়েছেন। পাশাপাশি, বেসরকারি হাসপাতালগুলিকে তাদের আইসিসিইউ ইউনিটগুলি সাফ-সুতরো রাখার পরামর্শও দিয়েছেন তিনি। কারণ, ওখান থেকেই বেশি কোভিড ছড়াচ্ছে বলেই তিনি মনে করেন। 

12th     January,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ