রাজ্য

ফের ৯ ডিসেম্বর থেকে ১২ দিনের ব্লক বর্ধমান-সাহেবগঞ্জ লুপ লাইনে

সংবাদদাতা, রামপুরহাট: শীত এলেই বেড়াতে যাওয়ার জন্য মন ছটফট করে। বেড়াতে যাব বললেই তো হয় না। তারজন্য দরকার হয় ট্রেনের টিকিট ও হোটেলের রুম বুকিং। সেখানেও অনেক ঝক্কি। বুকিং শুরুর কিছুক্ষণের মধ্যেই ট্রেনের সমস্ত সিট রিজার্ভ হয়ে যায়। তারই মধ্যে যাঁরা কনফার্মড টিকিট কাটতে পারেন, তাঁরা নিজেদের ভাগ্যবান মনে করেন। কিন্তু তাঁদের কপালেও যখন তখন দুর্ভোগ ঘনিয়ে আসে রেল কর্তাদের কলমের খোঁচায়। ঠিক এমনটাই ঘটেছে বর্ধমান-সাহেবগঞ্জ লুপ লাইনে ফের ব্লক নেওয়ার সিদ্ধান্তে। ৯ ডিসেম্বর থেকে ১২দিন উত্তরবঙ্গগামী একাধিক গুরুত্বপূর্ণ ট্রেন বাতিল করা হয়েছে। পুজোর আগেও এই শাখায় তৃতীয় লাইনের কাজ চলায় টানা ২৯ দিন বহু এক্সপ্রেস ও লোকাল ট্রেন বন্ধ ছিল। সামনে বড়দিন। তারপরই নতুন বছর। ফের ট্রেন বাতিল। বাংলায় রেললাইনে কাজের জন্য কেন বারবার উৎসবের সময়কেই বেছে নেওয়া হচ্ছে, তা নিয়ে উঠছে প্রশ্ন। রেলের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, চাতরা ও মুরারই স্টেশনের মাঝে তৃতীয় লাইনের কাজের জন্য ৯ থেকে ২০ ডিসেম্বর, অর্থাৎ টানা ১২ দিন বহু এক্সপ্রেস, লোকাল ট্রেন বাতিল থাকছে। এছাড়া একগুচ্ছ এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। 
এর আগে রামপুরহাট ও চাতরা স্টেশনের মাঝে তৃতীয় লাইনের কাজের জন্য গত ১৭ আগস্ট থেকে ২৯ দিন একই পরিস্থিতি ছিল। ফলে যাত্রীদের চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছিল। ফের একই অবস্থার সম্মুখীন হতে চলেছেন রেলযাত্রীরা। লাইন ব্লকের জেরে রেল কর্তৃপক্ষ কাঞ্চনকন্যা এক্সপ্রেস, হাওড়া-মালদহ ইন্টারসিটি, হওড়া-জয়নগর এক্সপ্রেস, আজিমগঞ্জ-কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-গয়া এক্সপ্রেস বাতিল করেছে। এছাড়া ওই ১২ দিন কুলিক, কাঞ্চনজঙ্ঘা, গৌড় এক্সপ্রেস, উত্তরবঙ্গ, দার্জিলিং মেল, পদাতিক, বিবেক, কাজিরাঙা, হামসফর এক্সপ্রেস, কর্মভূমি, সরাইঘাট, তেভাগা সহ ৪৪ জোড়া ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। ওই ট্রেনগুলি কাটোয়া-আজিমগঞ্জ হয়ে যাবে। 
এদিকে রামপুরহাট থেকে সাহেবগঞ্জ, বারহারোয়া, আজিমগঞ্জ শাখায় ১৩ জোড়া লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকছে। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়বেন যাত্রীরা। ট্রেন বাতিলের জেরে বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ জেলার পর্যটনকেন্দ্রগুলিতেও প্রভাব পড়বে। বিভিন্ন কাজে যাঁরা কলকাতায় যান, তাঁরাও ফের বিপাকে পড়তে চলেছেন।
7Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা