রাজ্য

চলচ্চিত্র উত্সবের উদ্বোধনী অনুষ্ঠানে থালি গার্ল কৌশানী

সোহম কর, কলকাতা : অপেক্ষা আর মাত্র একদিনের। শহরজুড়ে শুরু হতে চলেছে আরও এক উত্সব। মঙ্গলবার বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের উদ্বোধন করবেন। এবছর উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন ডোনা গঙ্গোপাধ্যায়। থালি গার্ল হচ্ছেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে চূর্ণী গঙ্গোপাধ্যায় ও জুন মালিয়া। উত্সব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী এ তথ্য জানিয়েছেন। 
উদ্বোধনী অনুষ্ঠানের থালি গার্ল কে হবেন, এই নিয়ে প্রতিবছরই জল্পনা থাকে তুঙ্গে। গত বছর অর্থাত্ ২৮তম সংস্করণে থালি গার্ল হয়েছিলেন রুক্মিণী মৈত্র। এর আগে ঋতুপর্ণা সেনগুপ্ত, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে এই দায়িত্ব সামলেছেন। এই বছর দায়িত্ব কৌশানীদেবীর উপর। কৌশানী এই মুহূর্তে শহরে নেই। সূত্রের খবর, মালয়েশিয়াতে ছুটি কাটাতে গিয়েছেন তিনি। আজ, সোমবার গভীর রাতে কলকাতায় ফিরবেন। প্রসঙ্গত গত বছরও উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছিলেন ডোনা গঙ্গোপাধ্যায়। এই বছরও তার অন্যথা হচ্ছে না। প্রতি বছরের মতোই এই বছরও উদ্বোধনী অনুষ্ঠানে বসতে চলেছে চাঁদের হাট। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সলমন খান, অনিল কাপুর, কমল হাসান, সোনাক্ষী সিনহা, শত্রুঘ্ন সিনহা, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট সহ অন্যান্যরা। সলমন কয়েক মাস আগেই ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে তাঁর অসামান্য পারফরমেন্সে নতুন করে কলকাতাবাসীর মন জয় করে নিয়েছিলেন। ফের শহরে আসতে চলেছেন ভাইজান। বলা বাহুল্য, সলমনকে নিয়ে শহরবাসীর মধ্যে উত্তেজনা তুঙ্গে। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি শহরের সিনেপ্রেমীদের উদ্দেশে কী বার্তা দেন, তার জন্য মুখিয়ে রয়েছেন সকলে।
চলচ্চিত্র উত্সব শুরু হচ্ছে উত্তমকুমার-তনুজা অভিনীত ‘দেয়া নেয়া’ ছবির প্রদর্শনের মাধ্যমে। উত্সবের উদ্বোধনে যেমন চমক থাকছে, তেমনই সমাপ্তি অনুষ্ঠানও নিরাশ করছে না সিনেপ্রেমীদের। রবীন্দ্রসদনে উত্সবের শেষ দিন অর্থাত্ ১২ ডিসেম্বর উপস্থিত থাকবেন বলিউড অভিনেত্রী অদিতি রায় হায়দারি।
7Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা