বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ববি হাকিমের সই জাল করে চাকরি! ৩ লক্ষ টাকা হাতিয়ে গ্রেপ্তার মিউজিয়াম কর্মী

সুজিত ভৌমিক, কলকাতা: রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের সই জাল করে জালিয়াতি ও প্রতারণার পর্দা ফাঁস হল খাস কলকাতায়। আলিপুর জেল মিউজিয়ামে চাকরি পাইয়ে দেওয়ার নামে ৩ লক্ষ টাকা হাতিয়েও নিয়েছিল অভিযুক্ত। আলিপুর থানার তৎপরতায় জালে ধরা পড়ল সেই প্রতারক। পেশায় ভারতীয় জাদুঘরের ওই গ্রুপ ডি কর্মীর নাম প্রভাকর নায়েক। 
লালবাজারের এক  সূত্র জানাচ্ছে, আলিপুর সেন্ট্রাল জেলে চালু হওয়া মিউজিয়ামে চাকরির টোপ দেওয়া হয়েছিল বন্দর এলাকার বাসিন্দা এক বেকার যুবককে। তিন লাখ টাকা দিলেই আলিপুর মিউজিয়ামে চাকরি মিলবে বলে আশ্বাস দিয়েছিল প্রভাকর নায়েক। সরল বিশ্বাসে ওই টাকা দিয়েও দেন তিনি। তাঁকে একটি নিয়োগপত্র দেয় নায়েক। সেই অ্যাপয়েন্টমেন্ট লেটার হাতে নিয়ে কাজে যোগ দিতে গিয়েই বিপাকে পড়েন যুবক। তখনই তিনি জানতে পারেন, পুরমন্ত্রীর সই জাল করে বানানো হয়েছে নিয়োগপত্রটি। এরপরই বিষয়টি ববি হাকিমের নজরে আসে। মন্ত্রীর নির্দেশে অভিযোগ দায়ের হয় আলিপুর থানায়। সূত্রের খবর, তারই ভিত্তিতে প্রতারণা, জালিয়াতি, জাল নথিকে আসল বলে চালানো, অপরাধমূলক ষড়যন্ত্রের মতো একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে আলিপুর থানার পুলিস। আর বৃহস্পতিবার রাতে ভারতীয় জাদুঘরের কাছ থেকে গ্রেপ্তার করা হয় প্রভাকর নায়েককে।
ফিরহাদ হাকিম বলেন, ‘আলিপুর জেল মিউজিয়ামের পক্ষ থেকে বিষয়টি প্রথম আমার নজরে আনা হয়। প্রতারিত যুবক আলিপুর থানায় অভিযোগ দায়ের করেন। এর আগেও কলকাতা পুরসভায় চাকরির টোপ দিয়ে বেকার যুবকদের কাছ থেকে লক্ষাধিক টাকা তোলা হয়েছে। সেখানে মেয়রের সই ও সিল জাল করা হয়েছিল। তার তদন্ত করছে নিউ মার্কেট থানা।’ ধৃত ওই জাদুঘর কর্মীকে শুক্রবার দুপুরে আলিপুর আদালতে তোলা হয়েছিল। আদালত তাকে ৮ ডিসেম্বর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। এই চক্রের শিকড় কতদূর, তা ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চালাচ্ছে পুলিস। 

2nd     December,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ