রাজ্য

আরও ২ জেলায় ভুয়ো শিক্ষক, অবিলম্বে এফআইআর দায়েরের নির্দেশ বিচারপতির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়োগ দুর্নীতির তদন্তে অভিযুক্তদে খোঁজে জোর কদমে মাঠে নেমেছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। কিন্তু তদন্তে এখনও তেমন কোনও উল্লেখযোগ্য সাফল্য না মেলায় প্রায় প্রতিদিনই আদালতের রোষের মুখে পড়তে হচ্ছে তাদের। আর এর মাঝেই ভুয়ো শিক্ষক মামলায় বড়সড় সাফল্য পেল রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি। 
বিচারপতি বিশ্বজিৎ বসুর নির্দেশে মুর্শিদাবাদের গোথা হাইস্কুলে ভুয়ো শিক্ষক কাণ্ডে তদন্ত চালাচ্ছে সিআইডি। সেই তদন্ত চলাকালীন আরও বড় তথ্য উঠে এসেছে রাজ্যের গোয়েন্দাদের হাতে। এদিন তারা আদালতে জানিয়েছে, আরও দু’টি ভুয়ো নিয়োগের সন্ধান মিলেছে।  সিআইডির দাবি, বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুরের দু’টি স্কুলে একটি করে বেআইনি নিয়োগের সন্ধান পাওয়া গিয়েছে। দু’জনেই বর্তমানে কর্মরত। সিআইডি জানিয়েছে, পূর্ব মেদিনীপুরের করণ চাঁদ হাইস্কুলে শুভেন্দু হাঁটুয়া নামে এক ভুয়ো শিক্ষক কর্মরত রয়েছেন। অন্যদিকে, বাঁকুড়ার ভটরা শ্রীদুর্গা বিদ্যায়তন হাইস্কুলে কর্মরত রয়েছেন জেসমিন খাতুন নামে আরেক ভুয়ো শিক্ষিকা। সিআইডির তরফে এই বক্তব্য শোনার পরই ওই দুই জেলার স্কুল পরিদর্শকদের ২৪ ঘণ্টার মধ্যে এফআইআর দায়ের করার নির্দেশ দেন বিচারপতি বসু। পাশাপাশি নির্দেশে তিনি আরও জানিয়েছেন, এফআইআর দায়ের হলে, তৎক্ষণাৎ পদক্ষেপ করবে সিআইডি। এদিকে, প্রাথমিকভাবে জানা যাচ্ছে, বাঁকুড়ায় জেসমিন খাতুন নামে যে ভুয়ো শিক্ষিকার কথা বলা হয়েছে, তিনি এক শিক্ষাকর্তার স্ত্রী।
মুর্শিদাবাদের গোথা হাইস্কুলে এই ভুয়ো নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতি বসু আগেই জানিয়েছিলেন, সিআইডিকে গভীরে গিয়ে তদন্ত করতে হবে। এই ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্রের দিকটি উন্মোচন করতে সিআইডিকে নির্দেশ দিয়েছিল আদালত।  মুর্শিদাবাদের গোথা হাইস্কুলের ঘটনায় ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন অভিযুক্ত প্রধান শিক্ষক বাবা ও তাঁর ছেলে। গ্রেপ্তার হয়েছেন অবসরপ্রাপ্ত ডিআই’ও। এবার আরও দুই জেলায় স্কুলে বেআইনি নিয়োগের অভিযোগ আনল সিআইডি।
7Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা