বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বালুর ব্লকে ক্যামেরা বসিয়ে ফুটেজের লিঙ্ক ইডিকে দেওয়ার নির্দেশ কোর্টের, পিজিতে ভর্তি প্রাক্তন খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত মন্ত্রী জ্যোতিপ্রিয় (বালু) মল্লিক পিজি হাসপাতালের যে ব্লকে ভর্তি রয়েছেন সেখানে সর্বক্ষণের জন্য সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিল ব্যাঙ্কশালের ইডির আদালত। একইসঙ্গে ফুটেজের লিঙ্কও তদন্তকারী সংস্থা ইডিকে দিতে বলা হয়েছে। কেন্দ্রীয় এজেন্সির আবেদনের পরিপ্রেক্ষিতে এই নির্দেশ বলে জানা গিয়েছে।
প্রাক্তন খাদ্যমন্ত্রী বালু মল্লিকের ১৪ দিনের জেল হেফাজত শেষ হয়েছে বৃহস্পতিবার। তিনি হাসপাতালে ভর্তি থাকায় এই সংক্রান্ত কাগজ আদালতে পেশ করা হয়। ইডির তরফে এদিন আদালতে বলা হয়, জ্যেতিপ্রিয় মল্লিক প্রভাবশালী।  তারা জানে না কেন তিনি হাসপাতালে ভর্তি আছেন। আর তিনি কেমন আছেন, তাও তাদের জানা নেই। জেল থেকেই পিজিতে ভর্তি হয়েছেন, আইসিসিইউতে রয়েছেন।  কতটা আশঙ্কাজনক, তাও জানা নেই। ওই ব্লকের সিসিটিভি ফুটেজের লিঙ্ক চেয়ে আবেদন করা হয় ইডির তরফে। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে ভর্তি থাকাকালীন হাইকোর্ট যে ‘পর্যবেক্ষণ’  দিয়েছিল, তাও দেওয়া হয়। জ্যোতিপ্রিয়বাবুর আইনজীবী শ্যামল ঘোষও আদালতে বলেন, তাঁদের মক্কেল কী অবস্থায় রয়েছেন, কী হয়েছে জানতে পারছেন না। তাই এই নিয়ে আদালত নির্দেশ দিক।
সওয়াল শেষে ইডির বিশেষ আদালত অর্ডার কপিতে জানিয়েছে, হাসপাতালে বালু মল্লিকের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।  প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকে আদালতের নির্দেশ, বহিরাগত কেউ যাতে জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে দেখা করতে না পারেন, সেটি তাঁকে নিশ্চিত করতে হবে। একইসঙ্গে সিসিটিভি ক্যামেরা বসানো ও ফুটেজের লিঙ্ক শেয়ার করার জন্য জেল সুপারের কাছে নির্দেশ গিয়েছে। প্রেসিডেন্সি সংশোধনাগার এবং পিজিতে জ্যোতিপ্রিয় মল্লিকের যা চিকিৎসা হয়েছে, তার সমস্ত নথি তদন্তকারী অফিসারকে দিতে হবে। যাতে পরবর্তী তারিখে তা আদালতে জমা  দিতে পারেন তিনি। একইসঙ্গে মন্ত্রীকে ১৪ দিনের জন্য আবার জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। - ফাইল চিত্র

1st     December,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ