বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আজ কালো পোশাকে বিধানসভায় তৃণমূল কংগ্রেসের মন্ত্রী-বিধায়করা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শহরে পা রাখার ২৪ ঘণ্টা আগে থেকে কেন্দ্রের বঞ্চনা নিয়ে সুর চড়াল তৃণমূল। যা আজ, বুধবার আরও বড় মাত্রা নিতে চলেছে। বিধানসভায় ধর্নায় বসলেন রাজ্যের মন্ত্রী ও তৃণমূল বিধায়করা। আজ, বুধবার তাঁরা কালো পোশাক পরে বিধানসভায় আসবেন। একইসঙ্গে আজ, অমিত শাহকে চিঠি পাঠাবে তৃণমূলের ছাত্র-যুবরা।
২১ জুলাই ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে প্রতিবছর শহিদ দিবস পালন করে তৃণমূল। এবার ওই একই স্থানে আজ, বুধবার কর্মসূচি করতে চলেছে বিজেপি। যেখানে মূল বক্তা, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। পাল্টা তৃণমূলের হাতিয়ার কেন্দ্রীয় বঞ্চনা। আজ বিধানসভায় তৃণমূলের সব বিধায়করা কালো পোশাক পরে বাংলার সঙ্গে বিজেপি সরকারের বিমাতৃসুলভ আচরণের প্রতিবাদ জানাবেন। এছাড়াও আজ, ৫১ হাজার চিঠি অমিত শাহ কলকাতায় পা রাখার পর থেকে পাঠানো হবে। এই চিঠিতে উল্লেখ থাকছে, ২ কোটি বেকারের চাকরি কোথায়? কী কারণে বাংলার প্রাপ্য টাকা আটকে রাখা হয়েছে? এছাড়াও বুধবার, দিনভর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হবে তৃণমূলের আইটি সেলের পক্ষ থেকে। মূলত কেন্দ্রে বিজেপির শাসনকালে দুরাস্থার ছবি তুলে ধরা হবে। তার আগে মঙ্গলবার সকাল থেকেই প্রধানমন্ত্রীকে ‘লুটেরা’ অ্যাখ্যা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা শুরু করে দেয় জোড়াফুল শিবির। ফলে এটা স্পষ্ট, লোকসভা ভোটের আগে অমিত শাহের সফর নিয়ে তৃণমূল-বিজেপির তরজায় তপ্ত হতে চলেছে বঙ্গের রাজনীতি। 
যার টের পাওয়া গিয়েছে মঙ্গলবার। এদিন বিধানসভায় আম্বেদকর মূর্তির পাদদেশে প্ল্যাকার্ড হাতে ধর্না দেন মন্ত্রী ও তৃণমূল বিধায়করা। দাবি করা হয়, ১০০ দিনের কাজের টাকা দিতে হবে, গরিব মানুষের আবাসের টাকা দিতে হবে, ২০ লক্ষ শ্রমিকের কাজের টাকা সুদ সমেত দিতে হবে, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে হবে। তৃণমূলের পোস্টারে লেখা ছিল, ফ্যাসিস্ট মোদি নিপাত যাক। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন, বাংলাকে ভাতে মারতে চাইছে কেন্দ্রের মোদি সরকার। তার প্রতিবাদ আমরা করছি এবং বাংলার প্রাপ্য আদায়ের দাবিতে আমরা আন্দোলন করে যাব। একইসঙ্গে তিনি উল্লেখ করেন, মে মাসে সেন্ট্রাল টিম পাঠানো হয়েছিল। আর চিঠি পেয়েছি ১৫ নভেম্বর। যে যে প্রশ্ন তোলা হয়েছে, তা আমরা দ্রুত উত্তর পাঠিয়ে দেব। তবে বিজেপি পরিষদীয় দলের পক্ষ থেকে বিধানসভার অধ্যক্ষকে চিঠি দিয়ে আবেদন করা হয়েছিল, অমিত শাহের সভায় বিধায়করা ব্যস্ত থাকবেন। তাই বুধবার বিধানসভার অধিবেশনের কার্যক্রম বাদ দিতে। কিন্তু স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তা নাকচ করে দেন। তাঁর যুক্তি, কমিটির বৈঠকে যোগ দিয়ে সেকথা বলার দরকার ছিল। 

29th     November,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ