রাজ্য

হাতে টাকার বান্ডিল, পার্টি অফিসে
জুয়ার আসরে হাজির উপপ্রধান

সংবাদদাতা, কাটোয়া: এটা রুইতন...। না না হরতন...। ‘কাবার’! এমনসব শব্দ উচ্চারণের সঙ্গে চরম উত্তেজনা। সামনে লাল প্ল্যাস্টিকের জুয়ার ডাইস পাতা। সেখানে পড়ছে দেদার টাকা। তা দেখতে উপচে পড়া ভিড়। 
মঙ্গলকোটের পালিগ্রাম অঞ্চলের একটি ক্ষমতাশালী রাজনৈতিক দলের পার্টি অফিস। রাতে সেখানে বসেছে জুয়ার আসর। হাজির স্বয়ং উপপ্রধান! সেই ভিডিও কে বা কারা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই উল্কার গতিতে ভাইরাল (ভিডিওর সত্যতা অবশ্য যাচাই করেনি ‘বর্তমান পত্রিকা’)। এমনকী ওই ভিডিওতে দেখা যাচ্ছে, উপপ্রধান টাকার বাণ্ডিল হাতে বসে। ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।    
গোটা ঘটনাটি কানে গিয়েছে মঙ্গলকোটের তৃণমূল বিধায়ক অপূর্ব চৌধুরীর। শুক্রবার তিনি বলেছেন, ‘ভিডিওটি ভাইরাল হয়েছে বলে আমি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোষ প্রমাণিত হলে ওই উপপ্রধানকে আমরা দল থেকে তাড়িয়ে দেব।’ ভিডিওটি নিয়ে বাজার করতে আসরে নেমে পড়েছে বিজেপি। তারা উপপ্রধানকে গ্রেপ্তারের দাবি তুলেছে। ঘটনার তীব্র নিন্দা করেছে সিপিএম, কংগ্রেসও। চরম ক্ষুব্ধ উপপ্রধানের নিজের দলের একটা বড় অংশও। অভিযুক্ত উপপ্রধান অবশ্য দাবি করেছেন,ভাইরাল হওয়া ভিডিওটির ছবি তাঁর নয়। ফাঁসানো হয়েছে। জানা গিয়েছে, মঙ্গলকোটের পালিগ্রাম অঞ্চলের উনিয়াতে শশ্মান কালীর মিলন মেলা ১৩ মার্চ শুরু হয়। শেষ হয় ২৩ মার্চ। সেই উপলক্ষ্যে মেলায় নানা সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। মেলা মাঠের অদুরেই ক্ষমতাসীন দলের পার্টি অফিস। অভিযোগ, ওই পার্টি অফিসেই নাকি তিনদিন আগে পালিগ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান মজনু শেখ ওরফে বুলেট জুয়া খেলার আসর বসিয়েছিলেন। নিজেও টাকার বাণ্ডিল হাতে বসে ছিলেন। জুয়াও খেলেছেন বলে খবর। ভিডিওতে একজনকে বলতে শোনা যাচ্ছে, ‘খেলার জন্য কত টাকা ধার নিলাম জানো?’ বোর্ড চালাতে চালাতে এক জুয়াড়ি আবার বলছে—‘আর কেউ? আর কেউ? সঙ্গে সঙ্গে বোর্ডে ঝপাঝপ পড়ছে টাকার নোট।’ 
পার্টি অফিসে বসে এভাবে কী জুয়া খেলা যায়? জবাবে উপপ্রধান মজনু শেখ ওরফে বুলেট বলেন, ‘ওই ছবিটা আমার নয়। চক্রান্ত করে আমাকে ফাঁসানোর চেষ্টা হয়েছে। রাজনৈতিক দিক থেকে কোনও সুবিধা করতে না পেরে বিজেপির কিছু লোক আগেকার ছবি দেখিয়েছে। আমি জুয়া খেলিনি।’ ভাইরাল হওয়া ভিডিওটি দেখেছেন পালিগ্রাম পঞ্চায়েতের প্রধান পানু হেমব্রম। তিনি বলছিলেন, উনি যদি সত্যি জুয়া খেলে থাকেন, তাহলে সেটা আইনত অপরাধ। 
16Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা