রাজ্য

গ্ৰুপ সি শূন্যপদে কাউন্সেলিং, 
স্থগিতাদেশ দিল না হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগের কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। এর আগে দুর্নীতির অভিযোগে ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয় এই আদালতের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন চাকরি খোয়ানো প্রার্থীরা। এর মধ্যেই ওই শূন্যপদে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য স্কুল সার্ভিস কমিশন। বুধবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে চাকরিহারাদের আইনজীবী এসএসসির ওই বিজ্ঞপ্তিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারির আবেদন জানান। কিন্তু ডিভিশন বেঞ্চ তা মঞ্জুর করেনি। 
এদিন চাকরিহারাদের আইনজীবী সওয়ালে বলেন, ‘এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ এবং জেলা স্কুল পরিদর্শকের বিরুদ্ধেও বিভাগীয় তদন্ত হওয়া প্রয়োজন। সকলের ভূমিকা খতিয়ে দেখা উচিত।’ এরপরই আইনজীবী বলেন, ‘তারপর খেলা হবে।’ এই শব্দবন্ধ শুনেই উষ্মা প্রকাশ করে তা প্রত্যাহার করতে নির্দেশ দেন বিচারপতি তালুকদার। 
এদিকে, এসএসসি যে হলফনামা জমা দিয়েছে তাতে জানা গিয়েছে, এম এস বালাজি সলিউশন  নামে একটি সংস্থাকে ওএমআর শিট নষ্টের দায়িত্ব দেওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে চাকরিহারাদের আইনজাবী প্রশ্ন তুলেছেন, ‘ওএমআর যদি সত্যিই নষ্ট করা হয়ে থাকে, তাহলে সিবিআই কোথা থেকে বিকৃত ওএমআর পেশ করল? উত্তরপ্রদেশের সংস্থা নাইসার থেকে উদ্ধার হওয়া ওএমআর শিট যে বিকৃত করা হয়নি, এর নিশ্চয়তা কোথায়?’ সবপক্ষের বক্তব্য শোনার পর মামলার রায়দান স্থগিত রেখেছে ডিভিশন বেঞ্চ।
16Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা