বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

গ্ৰুপ সি শূন্যপদে কাউন্সেলিং, 
স্থগিতাদেশ দিল না হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগের কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। এর আগে দুর্নীতির অভিযোগে ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয় এই আদালতের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন চাকরি খোয়ানো প্রার্থীরা। এর মধ্যেই ওই শূন্যপদে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য স্কুল সার্ভিস কমিশন। বুধবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে চাকরিহারাদের আইনজীবী এসএসসির ওই বিজ্ঞপ্তিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারির আবেদন জানান। কিন্তু ডিভিশন বেঞ্চ তা মঞ্জুর করেনি। 
এদিন চাকরিহারাদের আইনজীবী সওয়ালে বলেন, ‘এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ এবং জেলা স্কুল পরিদর্শকের বিরুদ্ধেও বিভাগীয় তদন্ত হওয়া প্রয়োজন। সকলের ভূমিকা খতিয়ে দেখা উচিত।’ এরপরই আইনজীবী বলেন, ‘তারপর খেলা হবে।’ এই শব্দবন্ধ শুনেই উষ্মা প্রকাশ করে তা প্রত্যাহার করতে নির্দেশ দেন বিচারপতি তালুকদার। 
এদিকে, এসএসসি যে হলফনামা জমা দিয়েছে তাতে জানা গিয়েছে, এম এস বালাজি সলিউশন  নামে একটি সংস্থাকে ওএমআর শিট নষ্টের দায়িত্ব দেওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে চাকরিহারাদের আইনজাবী প্রশ্ন তুলেছেন, ‘ওএমআর যদি সত্যিই নষ্ট করা হয়ে থাকে, তাহলে সিবিআই কোথা থেকে বিকৃত ওএমআর পেশ করল? উত্তরপ্রদেশের সংস্থা নাইসার থেকে উদ্ধার হওয়া ওএমআর শিট যে বিকৃত করা হয়নি, এর নিশ্চয়তা কোথায়?’ সবপক্ষের বক্তব্য শোনার পর মামলার রায়দান স্থগিত রেখেছে ডিভিশন বেঞ্চ।

23rd     March,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ