বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বর্ষবরণ। অ্যাকাডেমি অব ফাইন আর্টসের সামনে অতূণ বন্দ্যোপাধ্যায়ের তোলা ছবি। 

চিকিৎসক,ফার্মাসিস্ট,ফুড সেফটি অফিসার
স্বাস্থ্যে চার হাজারের বেশি পদে নিয়োগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের স্বাস্থ্যে নিয়োগ। এইবার চিকিৎসক, শিক্ষক চিকিৎসক, ফার্মাসিস্ট, ফুড সেফটি অফিসার, ওয়ার্ডেন সহ ১২ ধরনেরও বেশি ক্যাডারে নিয়োগ করছে স্বাস্থ্যদপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (ডব্লুবিএইচআরবি)। নিয়োগ হচ্ছে চার হাজারেরও বেশি পদে। এর মধ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, জিডিএমও, মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট, হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট, ফুড সেফটি অফিসার মিলিয়ে নিয়োগ হচ্ছে ৩৫৯৫ পদে। এছাড়াও লাইব্রেরিয়ান, জুনিয়র ও সিনিয়র সায়েন্টিফিক অফিসার, পাবলিক অ্যানালিস্ট, লেকচারার, রিডার, প্রিন্সিপাল, রেডিয়েশন সেফটি অফিসার, ডিরেক্টর ইত্যাদি পদেও নিয়োগ করা হচ্ছে। 
ডব্লুবিএইচআরবি সূত্রের খবর, এর মধ্যে ১১০২ জন জিডিএমও পদে সদ্য সদ্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শুক্রবারই তার সম্পূর্ণ তালিকা তুলে দেওয়া হয়েছে স্বাস্থ্যভবনের হাতে। শীঘ্রই বিজ্ঞাপন বেরতে পারে সিনিয়র আয়ুর্বেদ মেডিক্যাল অফিসার, শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠ, বিভিন্ন কলেজ অব নার্সিং-এর সিনিয়র লেকচারার, রিডার, ক্লিনিক্যাল ইনস্ট্রাকটর, প্রফেসর এবং ডিরেক্টর অব ড্রাগস কন্ট্রোলে নিয়োগের। প্রায় ১৩০০ জিডিএমও এবং সাতশোর কাছকাছি মেডিক্যাল অফিসার পদে নিয়োগের বিজ্ঞাপনও বেরতে পারে শীঘ্রই। 
ইতিমধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়া বিভিন্ন ক্যাডারের মধ্যে যে ক’টি পদে চাকরির আবেদন সবচেয়ে বেশি এসেছে, সেগুলি হল– ফুড সেফটি অফিসার (এফএসও), ফার্মাসিস্ট (গ্রেড ৩), হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট এবং লাইব্রেরিয়ান। এর মধ্যে ৪৪টি এফএসও পদের জন্য সবচেয়ে বেশি, সাড়ে ছয় হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে। ১৬৭ জন গ্রেড ৩ ফার্মাসিস্টের জন্যও আবেদন জমা পড়েছে সাত হাজারেরও বেশি। ১২টি লাইব্রেরিয়ান পদের জন্য জমা পড়েছে আড়াই হাজারেরও বেশি আবেদন। 
উল্লেখযোগ্য বিষয় হল, দীর্ঘদিন চিকিৎসক ও শিক্ষক চিকিৎসকদের সরকারি চাকরিতে আসার তেমন উৎসাহ ছিল না। এক্ষেত্রেও ব্যতিক্রমী চিত্র দেখা গিয়েছে এবারের নিয়োগে। দুশোর বেশি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য এক হাজারের বেশি তরুণ চিকিৎসক আবেদন জমা করেছেন। ফলে পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে বলে আশাবাদী স্বাস্থ্যকর্তারা। এ বিষয়ে শনিবার ডব্লুবিএইচআরবি’র চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় বলেন, সমস্ত বিষয়ে খুঁটিনাটি যাচাই করে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া চলছে। আশা করছি, পুজোর আগেই সবক’টি পদে নিয়োগ আমরা সম্পন্ন করতে পারব।

31st     July,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ