Bartaman Patrika
খেলা
 

কোহলিদের খুনের হুমকি দিয়ে
পাক বোর্ডকে উড়ো ই-মেল 

মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): বিরাট কোহলিদের খুনের হুমকি দিয়ে উড়ো ই-মেল পাকিস্তান ক্রিকেট বোর্ডে। সম্প্রতি পাক ক্রিকেট বোর্ডের দপ্তরে নাকি এই ই-মেল আসে। ইতিমধ্যে ই-মেলটির বিষয়বস্তু উল্লেখ করে বিসিসিআইকে জানিয়েছে পাক ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে, পাক ক্রিকেট বোর্ডের কাছে আসা ই-মেলে ভারতীয় দলের উপর হামলার হুমকি দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেটারদের খুন করা হবে বলে ই-মেলে স্পষ্ট হুমকি দিয়েছে কেউ বা কারা। তবে কোনও জঙ্গি সংগঠনের নাম উল্লেখ করা হয়নি। পাক ক্রিকেট বোর্ডের থেকে ওই ই-মেলের কপি তাদের হাতে এসেছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে তারা মুম্বই পুলিস ও কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছে।
ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় দল এই মুহূর্তে অ্যান্টিগায় রয়েছে। বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে অ্যান্টিগায় স্থিত ভারতীয় দূতাবাসকে বিষয়টি জানিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে বলে খবর। যদিও বিরাট কোহলিদের অবাধ গতিবিধিতে এখনও কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি। গতকাল অ্যান্টিগায় ভারতীয় দলের ওয়ার্ম আপ ম্যাচ হয়েছে সূচি অনুযায়ীই। তবে তাঁদের নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে খবর।  
19th  August, 2019
অস্ট্রেলিয়ার হয়ে ম্যাচ বাঁচানো
ইনিংস খেললেন পরিবর্ত লাবুসানে

 লন্ডন, ১৯ আগস্ট: লর্ডস টেস্টের চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের সময়ও মারনাস লাবুসানে জানতেন না যে, এই ম্যাচে তিনি খেলার সুযোগ পাবেন। জোফ্রা আর্চারের বাউন্সারে স্টিভ স্মিথ মাথায় আঘাত পেয়ে ছিটকে যাওয়ায় ইতিহাসের দরজা খুলে যায় লাবুসানের সামনে। নতুন প্রচলিত ‘কনকাশন’ নিয়মে টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম পরিবর্ত খেলোয়াড় হিসেবে মাঠে নামেন তিনি।
বিশদ

20th  August, 2019
 পুরোদমে অনুশীলন মোহন বাগানের চার বিদেশির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের অনুশীলনে গত কয়েকদিনের মতোই সোমবারও জনসনের দায়িত্বে মিনিট পাঁচেকের মধ্যেই শেষ হয়ে গেল! রাগরি দলের ট্রেনারের উপর আর ভরসা রাখছেন না মোহন বাগানের কোচ কিবু ভিকুনা। পুরো প্র্যাকটিসই তিনি নিজে করাচ্ছেন।
বিশদ

20th  August, 2019
 অর্জুন হতে পেরে সম্মানিত গুরপ্রীত সান্ধু

  নয়াদিল্লি, ১৯ আগস্ট: অর্জুন পুরস্কার প্রাপক হিসেবে গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর নাম ঘোষণা করা হয়েছে। এই প্রসঙ্গে জাতীয় দলের গোলরক্ষক বলেন, ‘এই পুরস্কার আমাকে আরও ভালো খেলার প্রেরণা দেবে।’
বিশদ

20th  August, 2019
চার মিনিটের ব্যবধানে দু’টি লাল কার্ড
মোরাতার গোলে জয়ী আতলেতিকো

মাদ্রিদ, ১৯ আগস্ট: আলভারো মোরাতার গোলে জয় দিয়েই অভিযান শুরু করল আতলেতিকো মাদ্রিদ। রবিবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় তাদের প্রতিপক্ষ ছিল গেতাফে। ম্যাচের ২৩ মিনিটে ডানদিক থেকে ট্রিপিয়ারের সেন্টারে মাথা ছুঁইয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যভেদ স্প্যানিশ তারকা মোরাতার (১-০)।
বিশদ

20th  August, 2019
  লেস্টার সিটির চ্যালেঞ্জ টপকাতে ব্যর্থ চেলসি

 লন্ডন, ১৯ আগস্ট: দ্বিতীয় রাউন্ডের পরেও ইংলিশ প্রিমিয়ার লিগে জয় অধরা চেলসির। রবিবার ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল ১-১ গোলে ড্র করল চেলসির বিরুদ্ধে। উল্লেখ্য, প্রথম ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ০-৪ ব্যবধানে চূর্ণ হয়েছিল ব্লুজ।
বিশদ

20th  August, 2019
  সাও পাওলোয় অভিষেকেই লক্ষ্যভেদ আলভেসের

সাও পাওলো, ১৯ আগস্ট: সাও পাওলোর হয়ে অভিষেক ম্যাচেই গোল পেলেন অভিজ্ঞ ব্রাজিলিয়ান উইং ব্যাক ড্যানি আলভেস। ওই গোলেই তাঁর দল জিতল। উল্লেখ্য, এবারই তিনি পিএসজি ছেড়ে তিন বছরের চুক্তিতে সাও পাওলোয় সই করেছেন। সিয়েরার বিরুদ্ধে ম্যাচে ৪০ মিনিটে লক্ষ্যভেদ করেন আলভেস।  
বিশদ

20th  August, 2019
জিতলেন প্রণীত ও এইচএস প্রণয়

 বাসেল, ১৯ আগস্ট: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের বি সাই প্রণীত ও এইচ এস প্রণয়। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৯ নম্বরে থাকা প্রণীত হারালেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬৬ নম্বরে থাকা কানাডার জ্যাসন অ্যান্টনি হো-সু’কে। খেলার ফল ২১-১৭, ২১-১৬। প্রথম রাউন্ডের এই ম্যাচ ৩৯ মিনিটে শেষ হয়েছে।
বিশদ

20th  August, 2019
 জাতীয় শিবির থেকে বহিষ্কৃত ২৫ মহিলা কুস্তিগির

নয়াদিল্লি, ১৯ আগস্ট: বিনা অনুমতিতে জাতীয় শিবির ছেড়ে চলে আসার জন্য ওলিম্পিক পদকজয়ী কুস্তিগির সাক্ষী মালিকসহ ২৫ জন মহিলা কুস্তিগিরকে শো-কজ করল ভারতের কুস্তি ফেডারেশন। লখনউ সাই সেন্টারে ৪৫জন মহিলা কুস্তিগির জাতীয় শিবিরে ডাক পেয়েছেন।
বিশদ

20th  August, 2019
  প্রস্তুতি ম্যাচে দাপট ভারতের

 কুলিজ (অ্যান্টিগুয়া), ১৯ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রত্যাশিত ভাবেই দাপট দেখাচ্ছে ভারতীয় দল। ৫ উইকেটে ২৯৭ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছিলেন টিম ইন্ডিয়ার স্টপগ্যাপ ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে। বিশদ

20th  August, 2019
দ্বিতীয় রাউন্ডে প্রাজনেশ

 নর্থ-ক্যারোলিনা, ১৯ আগস্ট: ভারতের সেরা সিঙ্গলস প্লেয়ার প্রাজনেশ গুণেশ্বরন উইস্টন সালেম ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৮৯ নম্বরে থাকা প্রাজনেশ জার্মানির সেড্রিক মার্সেল স্টেবেকে হারালেন ৬-৩, ৬-৪ সেটে। ১ ঘন্টা ১৩ মিনিটে ম্যাচটি জেতেন প্রাজনেশ।
বিশদ

20th  August, 2019
  মুখ থুবড়ে পড়ল পিএসজি

 প্যারিস, ১৯ আগস্ট: নেইমারের অভাব বেশ টের পাচ্ছে প্যারি সাঁজাঁ। রবিবার ফরাসি লিগের দ্বিতীয় ম্যাচেই রেনের কাছে ২-১ গোলে হেরে মুখ থুবড়ে পড়ল গত দু’বারের চ্যাম্পিয়নরা। অ্যাওয়ে ম্যাচের ৩৬ মিনিটে উরুগুয়ান তারকা এডিনসন কাভানির গোলে লিড নেয় পিএসজি (১-০)। কিন্তু এই ব্যবধান দীর্ঘায়িত হয়নি।
বিশদ

20th  August, 2019
খেলতে পারলেন না স্টিভ স্মিথ
টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম
পরিবর্ত ক্রিকেটার লাবুসানে

  লন্ডন, ১৮ আগস্ট: লর্ডস টেস্টের শেষদিন মাঠে নামতে পারলেন না স্টিভ স্মিথ। ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে শনিবার মাঠেই লুটিয়ে পড়েছিলেন তিনি। এরপর মাঠের বাইরে খানিক বিশ্রাম নিয়ে ফের ব্যাট করতে নামেন অজি তারকা।
বিশদ

19th  August, 2019
  আজ অন্য ছকে খেলাতে চান সুব্রত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার প্রিমিয়ার লিগে পূর্ব নির্ধারিত সূচি মেনে মহমেডান স্পোর্টিং মুখোমুখি হবে সাদার্ন সমিতির। ম্যাচটি এক অর্থে ময়দানের পোড়খাওয়া কোচ সুব্রত ভট্টাচার্যর সঙ্গে সদ্য কোচিংয়ে অভিষেক হওয়া মেহতাব হোসেনের লড়াই। সাদার্ন কোচ মেহতাব হোসেন দীর্ঘদিন সুব্রতর কোচিংয়ে খেলেছেন।
বিশদ

19th  August, 2019
ইস্ট বেঙ্গলে খেলতে এলেন
স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে স্ট্রাইকার সমস্যা মেটাতে রবিবার বিকেলে কলকাতায় এলেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। অর্থ বাঁচাতে এই ফুটবলারটির সঙ্গে ১৫ আগস্ট থেকে চুক্তি করা হয়েছে। তাই দলের অনুশীলন পাঁচ সপ্তাহ কেটে যাওয়ার পর শহরে এলেন তিনি। বিশদ

19th  August, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM