Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিয়েবাড়ির আনন্দের মধ্যেই ভগবানপুরে জলে ডুবে ২ শিশুর মৃত্যু

সংবাদদাতা, কাঁথি: বিয়েবাড়ির আনন্দের মধ্যেই বুধবার ভগবানপুর থানার বড়াইবাড় গ্রামে জলে ডুবে আট বছরের এক শিশুপুত্র ও এক শিশুকন্যার মৃত্যু হল। মৃতদের নাম রোহিত মাইতি ওরফে সৌম্যদীপ ও পিয়ালি গিরি। পুকুরে স্নান করতে গিয়ে তারা জলে ডুবে যায় বলে জানা গিয়েছে। এই মর্মান্তিক ঘটনায় শোকস্তব্ধ পুরো গ্রাম। বিয়েবাড়ির আনন্দঘন পরিবেশ বদলে গিয়ে মুহূর্তে শোকের ছায়া নেমে আসে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বড়াইবাড় গ্রামের রতন মাইতির ছেলে রোহিত। রতনবাবু কলকাতায় মিষ্টির দোকানে কাজ করেন। আর প্রতিবেশী পেশায় রাজমিস্ত্রি পূর্ণেন্দু গিরির মেয়ে পিয়ালি গিরি। রোহিত দ্বিতীয় শ্রেণীতে এবং পিয়ালি প্রথম শ্রেণীতে পড়াশোনা করত। একই বয়সি হওয়ায় দু’জনে একসঙ্গে খেলা করত। পড়াশোনা করতে যেত। মঙ্গলবার রাতে রোহিত তার কাকা কার্তিক মাইতির বিয়েতে নিতবর হিসেবে গিয়েছিল। বুধবারই ছিল বউভাত। তাই সকাল থেকে একদিকে রান্না হচ্ছিল। বিয়েবাড়িতে তখন সবাই নানা কাজে ব্যস্ত। হঠাৎই খোঁজ পড়ে রোহিতের। তখন সকাল ১১টা। তারপর খোঁজ পড়ে প্রতিবেশী পিয়ালিরও। অনেক খোঁজাখুঁজির পর শেষ পর্যন্ত পিয়ালির বাড়ির পিছনের পুকুর থেকে দু’জনকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। সকলেই কাজ ফেলে তখন পুকুরের পাশে ভিড় জমিয়েছেন। দু’জনে স্নান করার জন্য পুকুরে নেমেছিল। বউভাত উপলক্ষে সেই সময় পিয়ালির বাড়ির অন্যান্য সদস্যরা সকলেই রোহিতের বাড়িতে গিয়েছিলেন। এদিকে তাদের ভগবানপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এরপরই কান্নায় ভেঙে পড়েন রোহিত ও পিয়ালির বাড়ির লোকজন থেকে শুরু করে বিয়েবাড়ি উপলক্ষে আসা আত্মীয়¬স্বজন সকলেই।
এদিন দুপুরের দিকে মাইতি বাড়িতে গিয়ে দেখা যায়, একদিকে রান্না করা সমস্ত তরকারি পড়ে রয়েছে। অন্যদিকে, দুই শিশুকন্যার শেষকৃত্যের আয়োজন চলছে। পাড়ার মোড়ে মোড়ে জটলা। প্রতিটি জায়গায় পাড়া-প্রতিবেশী কিংবা আত্মীয়স্বজনদের কান্নায় ভেঙে পড়ার ছবি। রোহিত কিংবা পিয়ালির বাবা-মা কথা বলার মতো অবস্থায় নেই। কান্নাভেজা গলায় রোহিতের জ্যাঠা তপন মাইতি বলেন, রান্নার সময় বাটিতে মাংস নিয়ে পিয়ালির বাড়ির দিকে গিয়েছিল রোহিত। আমরা সকলে যে যার নিজের কাজে ব্যস্ত ছিলাম। তারপর কোনও এক সময় ঘটনাটি ঘটে যায়। এর আগে রোহিত ওই পুকুরে কখনও স্নান করতে যায়নি। কী করে যে ঘটনা ঘটে গেল, তা আমরা বুঝতেই পারছি না।
আত্মীয় তপতী দাস ও প্রতিবেশী গৌরীশঙ্কর মল্লিক বলেন, কী মর্মান্তিক পরিস্থিতি, তা চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। এই ঘটনাটি আমরা কোনওভাবেই মেনে নিতে পারছি না।

নওদায় শুভেন্দুর সভার প্রস্তুতি তুঙ্গে
বিধানসভা উপনির্বাচনে শেষ প্রচারে শনিবার ঝড় তুলবেন শতাব্দী

বিএনএ, বহরমপুর: নওদায় নির্বাচনী জনসভা করে উপনির্বাচনের ময়দানে ঝড় তুলবেন দলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। আগামীকাল, শুক্রবার নওদার আমতলায় শুভেন্দুবাবু নির্বাচনী জনসভা করবেন।
বিশদ

তেহট্টের সিদ্ধেশ্বরী পুজোয় ভক্তদের ঢল

  সংবাদদাত, তেহট্ট: তেহট্ট থানার বেতাই বাজারে সিদ্ধেশ্বরী কালীপুজোতে মেতে উঠলেন এলাকার বাসিন্দারা। পুজো উপলক্ষে একটি মেলাও বসে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাংলার ১৩৬৫ সালে সুরেশকুমারী সান্যাল বেতাইয়ে এই পুজো শুরু করেন। তার আগে এই পুজো শুরু হয়েছিল বাংলাদেশের মেহেরপুরে।
বিশদ

খানাকুলে পুরুষদের তুলনায় মহিলা ভোটদাতার সংখ্যা বেশি
আরামবাগে মহিলা ভোটই তৃণমূল শিবিরে বাড়তি অক্সিজেন জোগাচ্ছে

বিএনএ, আরামবাগ: আরামবাগে পুরুষের প্রায় সমান মহিলাদেরও ভোট পড়েছে। তাই মহিলা ভোটই তৃণমূল শিবিরে বাড়তি অক্সিজেন জোগাবে বলে মনে করছে দলীয় নেতৃত্ব। খানাকুলে আবার পুরুষদের তুলনায় মহিলা ভোটদাতার সংখ্যা ছাপিয়ে গিয়েছে।
বিশদ

বহরমপুরে ৫০ লক্ষ টাকা ব্যাঙ্ক জালিয়াতির ঘটনায় ধৃত দুই মহিলাকে জেরা করা হচ্ছে

 বিএনএ, বহরমপুর: বহরমপুরে একটি ব্যাঙ্ক জালিয়াতির ঘটনায় দুই মহিলাকে টানা জেরা করছে পুলিস। সোমবার রাতে বাড়ি থেকে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। ধৃতদের নাম সঙ্গীতা বন্দ্যোপাধ্যায় ওরফে অঙ্কিতা ও হেনা দাস। তবে, ব্যাঙ্ক জালিয়াতির ঘটনায় মূল অভিযুক্ত মহিলা ব্যাঙ্ককর্মী এখনও অধরা।
বিশদ

নির্দিষ্ট তাঁবুতে বসেই দেখতে হবে সিসি ফুটেজ
ভোট গণনার আগে পর্যন্ত স্ট্রংরুমে যেতে পারবেন না প্রার্থীর এজেন্টরা

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে।
বিশদ

থমথমে বড়রা, গ্রামে আতঙ্ক

  বিএনএ, সিউড়ি: বুধবার কাঁকরতলা থানার বড়রা গ্রাম থমথমে ছিল। এলাকাবাসী আতঙ্কে নীরব হয়ে রয়েছেন। গ্রামে পুলিসেরও আনাগোনা ছিল। শেখ আজফার ওরফে কালো সহ তাঁর অনুগামীকে মঙ্গলবারই গ্রেপ্তার করেছে পুলিস। বিপরীত গোষ্ঠীর লোকজনের বিরুদ্ধেও মামলা রুজু হয়েছে বলে জানা গিয়েছে। যারজেরে দুই শিবিরেই আতঙ্ক রয়েছে।
বিশদ

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিক্ষোভ জেলায়

 বিএনএ, বহরমপুর: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ইস্যু নিয়ে প্রতিবাদের ঝড় উঠল মুর্শিদাবাদ জেলায়। বুধবার জেলার কোথাও বিদ্যাসাগরের মূর্তির পাদদেশে প্রতিবাদ সভা করেছে তৃণমূল। কোথাও তারা ধিক্কার মিছিল করেছে। সিপিএমও প্রতিবাদ মিছিল ও সভা করেছে। বিদ্যাসাগরের ছবি নিয়ে প্রতিবাদ মিছিল ও সভা করে এসইউসি।
বিশদ

কোলাঘাটে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে জখম ৩

বিএনএ, তমলুক: মঙ্গলবার সন্ধ্যায় কোলাঘাটের দেহাটি এলাকায় তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। এই ঘটনায় কোলাঘাটে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলেছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।
বিশদ

মোট পরীক্ষা কেন্দ্র ২৯৯টি, পরীক্ষা সকাল ১১টা থেকে ৪টা পর্যন্ত
২৬মে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সময় একটানা বিদ্যুৎ সরবরাহের উদ্যোগ বোর্ডের

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: আগামী ২৬মে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৬টা পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর বিদ্যুৎ বণ্টন সংস্থার চিফ ইঞ্জিনিয়ারকে(বণ্টন) চিঠি দিলেন। গোটা রাজ্যে মোট ২৯৯টি পরীক্ষা কেন্দ্রে রাজ্য জয়েন্ট এন্ট্রাসের পরীক্ষা হবে।
বিশদ

 পালসিট টোলপ্লাজায় সিভিক ভলান্টিয়ারকে মার, ধৃত খালাসি

সংবাদদাতা, বর্ধমান: সিভিক ভলান্টিয়ারকে মারধরের ঘটনায় বাসের এক খালাসিকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম শুভঙ্কর সর্দার। দক্ষিণ ২৪ পরগনার ফলতা থানা এলাকায় তার বাড়ি। বুধবার সকালে পালসিট টোলপ্লাজা এলাকা থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।
বিশদ

 কান্দিতে বাস দুর্ঘটনায় জখম ৩২, উদ্ধারে ঝাঁপাল তৃণমূলের ছাত্ররা

সংবাদদাতা, কান্দি: বুধবার বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কের কান্দি থানার ঘনশ্যামপুর গ্রামের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রী বোঝাই বাস উল্টে প্রায় ৩২ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনের আঘাত গুরুতর। ঘটনার পর জখম যাত্রীদের উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়ে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।
বিশদ

২ কেন্দ্রেই বাম ও কংগ্রেসের সংখ্যালঘু ভোট ঝুলিতে এসেছে, নিশ্চিত তৃণমূল

অভিমন্যু মাহাত  কৃষ্ণনগর, বিএনএ: কৃষ্ণনগর ও রানাঘাট দুই লোকসভা কেন্দ্রেই বাম-কংগ্রেসের সংখ্যালঘু ভোট সুইং করে এসেছে শাসক দলের ঝুলিতে। এলাকা ভিত্তিক ভোট পর্যালোচনা করে এমন আভাস পেয়ে উৎফুল্ল তৃণমূল কংগ্রেস। শাসক দলের নেতাদের দাবি, এবারের ভোটে বিজেপি মেরুকরণের রাজনীতি করেছে।
বিশদ

হাজারদুয়ারিতে পানীয় জলের সঙ্কট, ক্ষুব্ধ পর্যটকরা

সংবাদদাতা, লালবাগ: নবাবি তালুক মুর্শিদাবাদ শহরের হাজারদুয়ারিতে মাঝেমধ্যেই পানীয় জলের কল খারাপ হয়ে থাকছে। ফলে তীব্র গরমে হাজারদুয়ারি বেড়াতে এসে পানীয় জলের সঙ্কটে পড়ছেন পর্যটকরা। বাইরে থেকে জল কিনে খতে বাধ্য হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন তাঁরা।
বিশদ

কাটোয়ায় প্রশাসনের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত ১৩জন ডব্লুবিসিএস প্রিলিতে সফল

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া মহকুমা প্রশাসনের আধিকারিকদের উদ্যোগে প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য বিনামূল্যে প্রশিক্ষণ শিবির থেকে ১৩জন পরীক্ষার্থী ডব্লুবিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এই ঘটনায় মহকুমা প্রশাসন উচ্ছ্বসিত। মহকুমা প্রশাসনের উদ্যোগে তৈরি হওয়া প্রথম প্রশিক্ষণ শিবির থেকেই এই সাফল্য এসেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM