Bartaman Patrika
কলকাতা
 

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে। গলায় হাত চিহ্ন আঁকা কংগ্রেসের উত্তরীয়। আদ্যন্ত কর্পোরেট জগৎ থেকে আসা কোটিপতি প্রার্থীর সাজগোজে কিন্তু সাধারণের সঙ্গে মিশে যাওয়ার স্পষ্ট বার্তা। প্রথম গন্তব্য সেখান থেকে কিছুটা দূরের পণ্ডিতিয়া রোড বস্তি। কংগ্রেসের ঝান্ডা কাঁধে পাশে এসে দাঁড়ালেন জনাদশেক কর্মী। আগে থেকেই মিতাদেবীর সঙ্গে রয়েছেন জনাপাঁচ প্রবীণ মহিলা কংগ্রেস কর্মী। তাঁদেরকে সঙ্গে নিয়েই গাড়িতে সওয়ারি হলেন মিতাদেবী। পিছন পিছন আসতে থাকল রাহুল গান্ধী, সোমেন মিত্র এবং প্রার্থীর মুখের ছবি দেওয়া সুসজ্জিত ট্যাবলো। সেখানে রাহুল গান্ধীর কণ্ঠে কংগ্রেসকে জয়ী করার আহ্বান ভেসে আসছে। কংগ্রেসের তরফে তৈরি করা নির্বাচনী গানে কাঠগড়ায় তোলা হয়েছে একইসঙ্গে তৃণমূল ও বিজেপিকে। আসছে সারদা-নারদ-কাণ্ডের প্রসঙ্গ। বেজে চলেছে সেই গান।
পণ্ডিতিয়া রোডের বস্তির ভিতর দলের কর্মীদের নিয়ে ঢুকে পড়লেন মিতাদেবী। মাইকে কংগ্রেস কর্মী বলে চলেছেন, অনেক তো দেখলেন দাঙ্গাবাজি, দুষ্কৃতীরাজ। এবার ভোটটা দিন হাত চিহ্নে। কংগ্রেস কখনও কথার খেলাপ করে না। মিতাদেবীর সামনে সামনে এগচ্ছেন জনাপনেরো কংগ্রেস কর্মী ও সমর্থক। হ্যান্ডমাইকে এক কর্মী বলে যাচ্ছিলেন কথাগুলি। আরেক কর্মী হাতে হাতে ধরিয়ে দিচ্ছিলেন লিফলেট। প্রচার এগতে শুরু করল বস্তি এলাকার সর্পিল গলিপথ ধরে। প্রার্থী এগতে এগতে বলতে থাকলেন, আমি আপনাদের পাড়ারই মেয়ে। সবসময় পাশে পাবেন। আর এটা দিল্লির নির্বাচন। জনমুখী, গণতান্ত্রিক সরকার গড়তে তাই এবারের ভোটটা হাত চিহ্নে দিন। হ্যান্ডমাইকের প্রচার শুনে অনেক মুখ বেরিয়ে এল গলিঘুপচি থেকে। অনেকে মনে করিয়ে দিলেন, মানুষের সাহায্যে মিতাদেবীর বাবা তপন চক্রবর্তীর দরাজ হস্তের কথা। চিনতে পারছেন তো প্রশ্ন করায় প্রবীণ-প্রবীণারা কেউ কেউ বললেন, তুমি তো আমাদের এখানকারই মেয়ে। কেন চিনতে পারব না? হাসি আরও উজ্জ্বল হল কংগ্রেস প্রার্থীর। নমস্কার, প্রতি নমস্কারের পাশাপাশি হাত মেলাতে মেলাতে এগতে শুরু করল প্রচার মিছিল।
বস্তির ভিতর এক গৃহবধূ বললেন, দিদি রোদে না দাঁড়িয়ে আমাদের দাওয়ায় এসে একটু দাঁড়ান। আমরা এখানে কয়েকজন আছি। প্রার্থী এগিয়ে গেলেন ছোট্ট পরিসরের উঠোনে। সেখানে কথায় কথায় তিনি বোঝালেন রাহুল গান্ধীর ঘোষণা করা ‘ন্যায় প্রকল্প’-এর কথা। এবার কেন্দ্রে ক্ষমতায় আসতে পারলে গরিব পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে মাসে মাসে ছ’হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। সেই কথা মনে করিয়ে দিয়ে মিতাদেবী বলে চললেন, কংগ্রেস কিন্তু ১৫ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দেয় না। আমরা যা বলি, তা করে দেখাই। একশো দিনের কাজ, তথ্যের অধিকার, খাদ্যের অধিকার নিয়ে আইন আমাদেরই সময়ে করা। তাই ২০০৯-এর পর ২০১৪তে মানুষ আমাদের আবার ফিরিয়ে এনেছিল। আমরা বলছি, গরিব বাড়ির মহিলার অ্যাকাউন্টে ছ’হাজার টাকা করে দিতে পারব। কত টাকা কীভাবে দেওয়া যায়, তা নিয়ে রীতিমতো একটি প্রশিক্ষিত টিম দীর্ঘদিন কাজ করার পর যাবতীয় সম্ভাবনা খতিয়ে দেখেই এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। হাওয়া তুলে ভোট নেওয়ার পক্ষপাতী নয় কংগ্রেস। এইটুকু বলে কর্মীদের ডাকে গলিপথে আরও এগিয়ে গেলেন কংগ্রেস প্রার্থী।
প্রচারের মাঝখানে সামান্য আলাপচারিতায় জানা গেল, জেতার সম্ভাবনা কতটা, তা নিয়ে এখন কিছু ভাবছেন না তিনি। পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একটি আইটি সংস্থার মালিক মিতাদেবী মনে করেন, কংগ্রেসের হাতেই দেশের ভবিষ্যৎ সুরক্ষিত। তাই রাহুল গান্ধীর ডাকে তিনি শামিল হয়েছেন নির্বাচনী লড়াইয়ে। বালিগঞ্জ প্লেসে নিজের নির্বাচনী কার্যালয়ে বসে জানিয়ে দিলেন, বামেদের সঙ্গে জোট হয়নি বলে কোনও খেদ নেই। এতে বরং সাংগঠনিক দিক থেকে কংগ্রেসের অনেক লাভ হচ্ছে। যার সুফল আজ না হলেও ভবিষ্যতে ঘরে তুলবে কংগ্রেস। ফোনে দলীয় কর্মীকে কোনও নির্দেশ দিতে ব্যস্ত হওয়ার আগে এমনটাই জানিয়ে দিলেন এই কংগ্রেস প্রার্থী।
মূর্তি ভাঙায় চিহ্নিত ৮ জন
বিজেপিকে জড়িয়েই এফআইআর, গ্রেপ্তার ৫৮

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও কলেজে ভাঙচুরের ঘটনায় বিজেপিকে জড়িয়েই এফআইআর করল পুলিস। তাতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নাম না থাকলেও, গোটা ঘটনার পিছনে প্ররোচনা ও ইন্ধন ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।
বিশদ

হাওড়া-হুগলি ও দুই ২৪ পরগনা
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার
প্রতিবাদে ধিক্কার-মিছিল দিকে দিকে

নিজস্ব প্রতিনিধি ও বিএনএ: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রোড শোকে কেন্দ্র করে হওয়া তাণ্ডবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিভিন্ন জায়গায় প্রতিবাদ করল তৃণমূল। কোথাও বসানো হল বিদ্যাসাগরের নতুন মূর্তি, কোথাও আবার মূর্তিতে শ্রদ্ধা জানানো হল।
বিশদ

জয়ের মালা তিনিই পরবেন, মমতার গড়
কলকাতা দক্ষিণে আত্মবিশ্বাসী মালা রায়

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ‘দিদি, অভিষেকেই সেঞ্চুরি চাই। গতবার মার্জিন ছিল, ১ লক্ষ ৩৬ হাজার। এবার অন্তত আড়াই চাইই-চাই।’ হেসে উঠলেন দিদি। বললেন, তোমরা পাশে থাকলে সেই মার্জিনেই আমি জিতব। কারণ, তোমরাই আমার শক্তি। বলেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গোটা তিরিশেক যুবকের দিকে হাত নাড়লেন তিনি।
বিশদ

রোদে কাজ করা ট্রাফিক কর্মী ও সিভিকদের
জল, ওআরএস দিচ্ছে জেলা পুলিস

 সংবাদদাতা, উলুবেড়িয়া: গ্রীষ্মের তীব্র দাবদাহে পুড়ছে গোটা রাজ্য। সূর্যের প্রখর তাপে কার্যত নাস্তানাবুদ সাধারণ মানুষ। সন্ধ্যায় মাঝেমধ্যে কালবৈশাখীর দু’এক পশলা বৃষ্টি হলেও সকাল হলেই যে কে সেই গরমে জ্বালাপোড়া ধরে যাচ্ছে গায়ে।
বিশদ

 ডায়মন্ডহারবার
ঝাঁ চকচকে উন্নয়নের উচ্ছ্বাসও ঢাকা
পড়ছে নব্য তৃণমূলের ‘দাদাগিরি’র দাপটে

 সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: নদীর পাড় ধরে যেতে যেতে দেখা গেল জায়গায় জায়গায় নতুন কাজ হচ্ছে। কোথাও দেখা মিলল বড় বড় লোহার পাইপ ফেলা রয়েছে। কোথাও চলছে নির্মাণ কাজ। এটি ডায়মন্ডহারবারের গঙ্গার পাড়। সপ্তাহান্তিক পর্যটন কেন্দ্র হিসেবেই বেশি জনপ্রিয় এই জায়গা।
বিশদ

 লোকসভা কেন্দ্র: দমদম
বিধানসভা ভোটের ভরাডুবি বাঁচিয়ে কামারহাটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চ্যালেঞ্জ তৃণমূলের

 হরিহর ঘোষাল, কামারহাটি, বিএনএ: গত লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে কামারহাটি কেন্দ্রে তৃণমূলের মূল প্রতিপক্ষ ছিল সিপিএম। বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের ভরাডুবি হয়েছিল। শাসক দলের থেকে ছিনিয়ে নিয়ে সিপিএম জোট প্রার্থী এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন।
বিশদ

পুলিসি জেরায় স্বীকার ধৃতদের
স্বামীকে মদ খাইয়ে বেহুঁশ করে একাধিক
পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল জ্যোতি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্বামী তারক দাসকে মদ খাইয়ে বেহুঁশ করে দিনের পর দিন একাধিক পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল সাঁকরাইলের আড়গোড়ি শ্রীপল্লির বাসিন্দা জ্যোতি দাস। কিন্তু, স্বামী এই নিয়ে প্রতিবাদ করাতেই পরিকল্পিতভাবে তাঁকে খুন করা হয়েছে।
বিশদ

রিষড়ায় ফেল করা ছাত্রীদের অভিভাবকদের
হুমকির তদন্তে নামল জেলা শিক্ষা দপ্তর

 বিএনএ, চুঁচুড়া: রিষড়া গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণীতে ফেল করা ছাত্রীদের পাশ না করানোর জন্য প্রধান শিক্ষিকাকে হুমকির ঘটনার তদন্ত শুরু করল জেলা শিক্ষা দপ্তর। জেলা বিদ্যালয় পরিদর্শক সুব্রত সেন বলেন, বিষয়টি নজরে আসার পরেই আমরা প্রাথমিকভাবে তদন্ত শুরু করেছি।
বিশদ

সিঙ্গুরে পাঁচিল ভেঙে বাড়ির ভিতরে ডাম্পার, মৃত্যু বৃদ্ধার

বিএনএ, চুঁচুড়া: বুধবার ভোরে সিঙ্গুর থানার নান্দাবাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ডাম্পার পাঁচিল ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়ে। ওই ঘটনায় ডাম্পারের ধাক্কায় উমা বাগ (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। সাতসকালে আচমকা এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।
বিশদ

ফের কোটি টাকা উদ্ধার হল শহরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তম দফায় ভোটের আগে শহরের দুটি জায়গা থেকে বাজেয়াপ্ত হল বিপুল পরিমাণ টাকা। দু’টি ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে মোট তিনজনকে। উদ্ধার হয়েছে এক কোটি টাকা। এই টাকা কার কাছে পাঠানো হচ্ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে।
বিশদ

 নিউটাউনে অস্বাভাবিক মৃত্যু শিশুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার আদর্শপল্লি, প্রমোদগড়ের এক শিশুর অস্বাভাবিক মৃত্যু হল। বুধবার সকালে জ্যোতিনগরে একটি পুকুরে তার দেহ ভেসে ওঠে। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিধাননগর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে। মৃতের নাম জয় সাঁতরা (৮)।
বিশদ

মহেশতলায় পুড়ে ছাই ৩৫টি ঝুপড়ি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল ৩০-৩৫টি ঝুপড়ি। মঙ্গলবার মহেশতলার ১১ নম্বর ওয়ার্ডের ১৬ বিঘা জমিতে। ঘটনায় একটি গোরু মারা গিয়েছে। স্থানীয় মানুষ জানিয়েছেন, এদিন রাতে প্রথমে কটি ঝুপড়ি থেকে আগুন বেরতে দেখা যায়।
বিশদ

ট্যুইটার অ্যাকাউন্টে বিদ্যাসাগরের ছবি দিলেন মমতা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার কলেজ স্ট্রিট চত্বরে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে এবার নিজের ট্যুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবিতে বিদ্যাসাগরের মুখ বসালেন মুখ্যমন্ত্রী।   বিশদ

15th  May, 2019
হিংসার প্রতিবাদে একই রুটে
আজ পদযাত্রা করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহের রোড শো চলাকালীন বিধান সরণীতে বহিরাগত দুষ্কৃতীদের তাণ্ডব, বিদ্যাসাগর কলেজে হামলা এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ, বুধবার ধর্মতলা থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত একই রুটে পদযাত্রা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM